The Our Don Don Day,Don Intelligence Agencies and Other Forces,Don Special বুদ্ধিজীবী হত্যাকারী জামায়াত-আলবদরই বিএনপির প্রধান সহযোগী : তথ্য ও সম্প্রচারমন্ত্রী

বুদ্ধিজীবী হত্যাকারী জামায়াত-আলবদরই বিএনপির প্রধান সহযোগী : তথ্য ও সম্প্রচারমন্ত্রী




বাসস : তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহ্‌মুদ বলেছেন, বুদ্ধিজীবী হত্যাকারী জামায়াত-আলবদররাই বিএনপির প্রধান সহযোগী।

তিনি বলেন, দুঃখজনক হলেও সত্য যে, জামায়াতে ইসলামী, আল-বদর ও আল শামসের নেতৃত্বে বুদ্ধিজীবী হত্যাকাণ্ড পরিচালিত হয়েছিলো। তাদের নেতারাই এখন বিএনপির প্রধান সহযোগী। বুদ্ধিজীবী হত্যার সঙ্গে যারা যুক্ত ছিলো, তাদের অনেকেই বিএনপির নেতা।

শহীদ বুদ্ধিজীবী দিবসের সকালে রাজধানীর রায়েরবাজারের বধ্যভূমি বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ড. হাছান মাহ্‌মুদ।

আরও পড়ুন :   রুয়েটে কর্মচারীদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা।

মন্ত্রী বলেন, ‘আমরা আরও লক্ষ্য করেছি যে, ১০ ডিসেম্বর বুদ্ধিজীবী হত্যার প্রক্রিয়া শুরু হয়। সাংবাদিক শহিদ সিরাজ উদ্দিন হোসেনসহ অনেককে ধরে নিয়ে যাওয়া হয়, সেদিনই বিএনপি ঢাকায় সমাবেশ ডেকেছে, যেটি অত্যন্ত দুঃখজনক। আসলে তাঁদের যে পাকিস্তানপ্রীতি, পাকিস্তানের প্রতি অনুরক্তি সেগুলোই বারবার প্রকাশ পাচ্ছে। যেমন মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘পাকিস্তানই ভালো ছিলো।’

ড. হাছান মাহ্‌মুদ বলেন, ‘যারা স্বাধীনতা বিরোধী ছিলো, যারা বুদ্ধিজীবী হত্যার সঙ্গে যুক্ত, দেশটাই যারা চায় নি, তারা এ দেশে রাজনীতি করে। তাদেরকে আশ্রয়-প্রশ্রয় দেওয়া হয়। স্বাধীনতার ৫১ বছর পর এটি আসলে কখনই সমীচীন নয়। কিন্তু এই অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক ও লালন-পালনকারী হচ্ছে বিএনপি এবং বিএনপির নেতৃবৃন্দ।

আরও পড়ুন :   চট্টগ্রামে বধ্যভূমিতে বিনম্র শ্রদ্ধা

জামায়াতে ইসলামী ইতোমধ্যে নিষিদ্ধ হয়ে গেছে জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, জনগণের কাছে তারা তারও আগেই প্রত্যাখ্যাত হয়েছিলো।

বুদ্ধিজীবী দিবস নিয়ে তথ্যমন্ত্রী বলেন, ১৯৭১ সালের এইদিনে আমাদের জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করা হয়েছিলো। তবে বুদ্ধিজীবী হত্যার প্রক্রিয়া শুরু হয় ১০ ডিসেম্বর। ১০ ডিসেম্বর সাংবাদিক শহিদ সিরাজ উদ্দিন হোসেন এবং আরও কয়েকজনকে ধরে নিয়ে যাওয়া হয়। প্রকৃতপক্ষে পাকিস্তানিরা যখন বুঝতে পারলো, তাদের পরাজয় আসন্ন; তখন যে জাতি স্বাধীন হতে যাচ্ছে, সেই জাতিকে পঙ্গু করার জন্যই জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবী- শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, ডাক্তার, প্রকৌশলীদের হত্যা করা হয়।

আরও পড়ুন :   উপমহাদেশের কিংবদন্তি গিটারিস্ট আইয়ুব বাচ্চুর চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ

About Author

Leave a Reply

Related Post

পরিকল্পনামন্ত্রী : বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না।পরিকল্পনামন্ত্রী : বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না।

0 Comments ">11:14 PM


ডন প্রতিবেদক, কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ : ‘বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না। ভোট দেওয়া না দেওয়ার হিসাব আমরা করবো- আমাদের দেশের স্বার্থের কথা চিন্তা করে।’ ‘মূলত দেশের স্বার্থের কথা চিন্তা

ঢাকার বাইরে স্থায়ী আবাস্থল খোঁজার পরামর্শ প্রধানমন্ত্রীর।ঢাকার বাইরে স্থায়ী আবাস্থল খোঁজার পরামর্শ প্রধানমন্ত্রীর।

0 Comments ">7:59 PM


বাসস : রাজধানী ঢাকার বাইরে স্থায়ী আবাসস্থল খোঁজার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি সকলকে মানুষ হিসেবে দেখতে চান জানিয়ে এ ব্যাপারে বলেছেন, সেজন্য যোগাযোগ

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X