The Our Don Don Day,Don Intelligence Agencies and Other Forces,Don Special ২৬ মার্চের মধ্যে শহিদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

২৬ মার্চের মধ্যে শহিদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী




নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : আসছে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের মধ্যেই শহিদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বুধবার (১৪ ডিসেম্বর) রায়েরবাজারে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে ৩০ লাখ মানুষ শহিদ হয়েছেন। সমাজে সবাই বুদ্ধিজীবী হন না। শহিদ বুদ্ধিজীবীদের তালিকা করতে জাতীয়ভাবে কমিটি করা হয়েছে। একটি তালিকা করা হয়েছে। শতাধিক নতুন আবেদন পাওয়া গেছে। আশা করছি, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের মধ্যেই শহিদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করতে পারবো।

আরও পড়ুন :   ২৩ অক্টোবর : জাতীয় আয়ুর্বেদ দিবস

তিনি বলেন, পাকিস্তান সেনাবাহিনী কতোটা নিষ্ঠুর, নির্মম ছিলো, তা স্মৃতিসৌধে এলে বোঝা যায়। বিজয়ের দ্বারপ্রান্তে সুপরিকল্পিতভাবে জাতির মেধাবী সন্তানদের হত্যা করা হয়েছিলো। খুনিরা মনে করেছিলো, বাংলাদেশ স্বাধীন হলেও, যেনো দেশটা মেধাশূন্য থাকে- এ রাষ্ট্র যাতে ব্যর্থ রাষ্ট্র হয়।

আরও পড়ুন :   অসহায়ত্ব দেখিয়ে বাসা-বাড়িতে আশ্রয় : পরে শিশু চুরি।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরও বলেন, জামায়াত স্বাধীনতাবিরোধী দল, তারা স্বাধীনতার সময় রাজনৈতিকভাবে সিদ্ধান্ত নিয়ে স্বাধীনতার বিরোধিতা করেছে। তাই এ দেশে জামায়াতের রাজনীতি করার অধিকার থাকতে পারে না।

এর আগে মিরপুরে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন :   নলডাঙ্গায় আগুনে পুড়ে ছাই ২ কৃষকের স্বপ্ন!

সকাল ৭টায় প্রথমে রাষ্ট্রপতি, পরে প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণ করে শহিদ বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তাঁরা কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শহিদ বুদ্ধিজীবী পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাঁদের খোঁজখবর নেন।

About Author

Leave a Reply

Related Post

পরিকল্পনামন্ত্রী : জ্বালানি নিয়ে ধর্মঘটে কোনও উপকার হবে নাপরিকল্পনামন্ত্রী : জ্বালানি নিয়ে ধর্মঘটে কোনও উপকার হবে না



ডন প্রতিবেদক, সুনামগঞ্জ : ডিজেলের দাম বাড়ানোর বিষয়কে কেন্দ্র করে পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘটকে ইতিবাচক মনে করছেন না পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ধর্মঘট-হরতাল করে কোনও উপকার হবে না। শনিবার

মুমিনুল : পেশাদার ক্রিকেটারদের ধানক্ষেতেও ভালো খেলতে হবে।মুমিনুল : পেশাদার ক্রিকেটারদের ধানক্ষেতেও ভালো খেলতে হবে।



ডন প্রতিবেদন : বাংলাদেশ ক্রিকেটে বিশেষ করে টেস্ট খেলায় অনেক সময় খেলোয়াড়রা পরাজয়ের কারণ হিসেবে উইকেট ও কন্ডিশনকে অজুহাত হিসেবে দাঁড় করান। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে এই প্রচলনটা সবচেয়ে বেশি। তবে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X