The Our Don Don Election দুই আসনেই হিরো আলমের প্রার্থিতা বাতিল : মোট বাতিল ১১ জনের

দুই আসনেই হিরো আলমের প্রার্থিতা বাতিল : মোট বাতিল ১১ জনের




নিজস্ব প্রতিবেদন, ডন; বগুড়া : বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে আশরাফুল আলম ওরফে হিরো আলমসহ ১১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তথ্যগত ত্রুটি ও সমর্থকদের স্বাক্ষরের গরমিল পাওয়ায় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম তাদের মনোনয়ন বাতিল করেন।

রোববার (৮ জানুয়ারি) দুপুরে যাচাই বাছাইকালে তাদের মনোনয়ন বাতিল করা হয়।

হিরো আলমের দুটি আসনেরই মনোনয়ন বাতিল করায় হিরো আলম জানিয়েছেন, তাঁর সঙ্গে ষড়যন্ত্র করা হয়েছে।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে যাঁদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তাঁরা হলেন- হিরো আলম, অ্যাভোকেট ইলিয়াস আলী, শিক্ষক গোলাম মোস্তফা, আব্দুর রশিদ লালু, নন্দীগ্রাম সাবেক বিএনপি নেতা ও সাবেক পৌরমেয়র কামরুল হাসান জুয়েল ও তাজ উদ্দিন।

আরও পড়ুন :   অবাধ ও সুষ্ঠু নির্বাচনই মুখ্য : মার্কিন রাষ্ট্রদূত

এদের মধ্যে তাজউদ্দিন বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী ছিলেন। অন্যরা সকলে স্বতন্ত্র প্রার্থী। ওই আসনে স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে মোট ভোটারের মধ্য থেকে এক শতাংশ ভোটারের সমর্থন ও স্বাক্ষর সম্বলিত তালিকায় গরমিল পাওয়া যায়।

এ ছাড়া বাংলাদেশ কংগ্রেসের তাজউদ্দিন মনোনয়নপত্রে নিজের স্বাক্ষর করেন নি এবং তাঁর প্রস্তাবক ও সমর্থকের স্বাক্ষর নেই।

আরও পড়ুন :   বর্ষার প্রথমদিন সকালে বৃষ্টির পর কুমিল্লায় অপ্রীতিকর পরিস্থিতি ছাড়াই ভোট।

বগুড়া-৬ (সদর) আসনে যাঁদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তাঁরা হলেন- হিরো আলম, সাবেক আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান ওরফে ফেম মান্নান, মোটর শ্রমিক নেতা সৈয়দ কবির আহম্মেদ মিঠু, সাবেক বিএনপি নেতা সরকার বাদল ও রাকিব হাসান এবং বাংলাদেশ কংগ্রেসের মুনসুর রহমান।

এ আসনেও ৫ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয় সমর্থকদের স্বাক্ষর করা তালিকায় গরমিল পাওয়া য়ায়।

জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান বাঙলার কাগজ ও ডনকে জানান, যাঁদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা ৯, ১০ ও ১২ জানুয়ারি নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। আপিলে তথ্য প্রমাণ উপস্থাপন করার পর নির্বাচন কমিশননের নিকট মনোঃপুত হলে প্রার্থিতা ফিরে পাওয়ার সুযোগ আছে।

আরও পড়ুন :   কুমিল্লায় ছাত্রদল নেতার লাথিতে নৌকা প্রতীকের প্রার্থীর মৃত্যু! নির্বাচন স্থগিত।

হিরো আলম বলেন, একই কারণে একাদশ জাতীয় নির্বাচনেও আমার প্রার্থিতা বাতিল করা হলে নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছিলাম। আমি আপিল করবো এবং আশা করছি, আমার প্রার্থিতা দুই আসনেই ফিরে পাবো।

About Author

Leave a Reply

Related Post

ইইউ’র ৬ সদস্যের প্রতিনিধি দল ঢাকায়ইইউ’র ৬ সদস্যের প্রতিনিধি দল ঢাকায়

0 Comments ">2:52 PM


ডন প্রতিবেদন : বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ঢাকায় এসেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ৬ সদস্যের প্রতিনিধি দল। শনিবার (৮ জুলাই) সন্ধ্যা থেকে রোববার (৯ জুলাই) ভোরের মধ্যে

বাহার সম্পর্কে তথ্যমন্ত্রী : সংসদ সদস্যকে নিজ এলাকা ছাড়তে বলা মৌলিক অধিকারের হস্তক্ষেপ।বাহার সম্পর্কে তথ্যমন্ত্রী : সংসদ সদস্যকে নিজ এলাকা ছাড়তে বলা মৌলিক অধিকারের হস্তক্ষেপ।

0 Comments ">8:42 PM


ডন প্রতিবেদন : বুধবার (১৫ জুন) অনুষ্ঠেয় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে আ ক ম বাহাউদ্দীন বাহার এমপিকে নির্বাচন কমিশনের এলাকা ছাড়তে বলার নির্দেশ তাঁর মৌলিক অধিকার লঙ্ঘনের শামিল

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X