The Our Don Don Law, Court and Prison. হাজী সেলিম জামিনে মুক্ত

হাজী সেলিম জামিনে মুক্ত




নিজস্ব প্রতিবেদন, ডন : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাজী সেলিম কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, দুপুর ১টায় সেলিমের নেতৃত্বে কেন্দ্রীয় কারাগারের একটি টিম হাজী সেলিমের জামিনের কাগজপত্র নিয়ে বিএসএমএমইউতে প্রবেশ করেন। পরে বিএসএমএমইউ কর্তৃপক্ষের কাছে তাঁকে বুঝিয়ে দেন। সরিয়ে নেওয়া হয় কারা পুলিশের নিরাপত্তা।

আরও পড়ুন :   প্রতিবেদন হাইকোর্টে : সংবিধানে থাকা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে শতাধিক ভুল।

গত ৬ ডিসেম্বর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বেঞ্চ হাজী সেলিমকে জামিন দেন। একইসঙ্গে ১০ বছর দণ্ডের বিরুদ্ধে হাজী সেলিমকে আপিলের অনুমতি দেওয়া হয়।

দুদকের করা মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে হাজী সেলিম হাইকোর্টে আপিল করেছিলেন। এই আপিলের ওপর গত বছরের ৯ মার্চ রায় দেন হাইকোর্ট। রায়ে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে তাঁর ১০ বছরের সাজা বহাল রাখেন হাইকোর্ট। আর সম্পদের তথ্য গোপনের অভিযোগে তিন বছরের সাজা থেকে তাঁকে খালাস দেওয়া হয়।

আরও পড়ুন :   প্রধানমন্ত্রীকে কটূক্তির মামলায় রাজবাড়ীর স্মৃতির জামিন

হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় গত বছরের ১০ ফেব্রুয়ারি প্রকাশিত হয়। রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছিলো।

আরও পড়ুন :   ৩৩ কর্মদিবসে সিনহা হত্যার মামলার রায় : ওসি প্রদীপ ও লিয়াকতের মৃত্যুদণ্ডাদেশ।

হাইকোর্টের রায় অনুসারে গত ২২ মে হাজী সেলিম বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন। এরপর তিনি জামিনের আবেদন জানান। ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক জামিন আবেদন নাকচ করে হাজী সেলিমকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তিনি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করার পাশাপাশি জামিন চেয়ে আবেদন করেন।

About Author

Leave a Reply

Related Post

পদ্মা সেতুর অর্থায়ন বন্ধে ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার নির্দেশ আদালতের।পদ্মা সেতুর অর্থায়ন বন্ধে ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার নির্দেশ আদালতের।

0 Comments ">7:48 PM


ডন প্রতিবেদন : পদ্মা সেতুর অর্থায়ন বন্ধে ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন আদালত। যেখানে পদ্মা সেতুর নির্মাণ চুক্তি নিয়ে দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে কমিশন

এরতেজা হাসানের রিমান্ড মঞ্জুরএরতেজা হাসানের রিমান্ড মঞ্জুর



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : ভোরের পাতার সম্পাদক কাজী এরতেজা হাসানের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তার দুই দিনের রিমান্ডে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X