The Our Don Don Law, Court and Prison. ব্রাহ্মণবাড়িয়ায় আদালতের সমস্যা ভাইবোনের ঝগড়ার মতো : আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় আদালতের সমস্যা ভাইবোনের ঝগড়ার মতো : আইনমন্ত্রী




নিজস্ব প্রতিবেদন, ডন : ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর এজলাসে হট্টগোল, বিচারক ও আদালতের কর্মচারীদের ‘গালিগালাজ ও অশালীন আচরণের’ অভিযোগকে কেন্দ্র করে সৃষ্ট সমস্যাকে ‌‘ভাইবোনের ঝগড়ার মতো’ বলে উল্লেখ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তাঁর আশা, এ সমস্যা খুব তাড়াতাড়ি সমাধান হয়ে যাবে।

বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনা মো. হাশিম বুধবার (১৮ জানুয়ারি) সচিবালয়ে আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে আইনমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় ব্রাহ্মণবাড়িয়ার আদালত অঙ্গনের সৃষ্ট সমস্যা নিয়েও সাংবাদিকেরা প্রশ্ন করেন।

আরও পড়ুন :   স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা : ১৭ বছর পর ৪ আসামির মৃত্যুদণ্ড

২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর এজলাসে হট্টগোলের ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে সেখানকার আদালতে সমস্যার সৃষ্টি হয়। বিষয়টি উচ্চ আদালত পর্যন্ত গড়িয়েছে।

ঘটনা এক দিকে আইনমন্ত্রীর নিজ জেলার, আবার তিনি আইনমন্ত্রী। এ অবস্থায় এ সমস্যা সমাধানে তাঁর করণীয় সম্পর্কে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, ওই পরিস্থিতি থামছে না, তা পুরোপুরি সঠিক নয়। কারণ, অনেকটাই প্রশমিত হয়েছে। প্রথমে আইনজীবীরা সব আদালত বর্জন করেছিলেন, অপর দিক থেকে বিচার বিভাগের কর্মচারীরাও কিন্তু ধর্মঘট করেছিলেন, কর্মবিরতি করেছিলেন। এখন কিন্তু আইনজীবীরা দুটি আদালত ছাড়া অন্য সব আদালতে মামলা পরিচালনা করছেন। কর্মচারীরাও কাজ করছেন। তাঁর (মন্ত্রী) সঙ্গে আলোচনা হওয়ার পরই এসব পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি মনে করেন, সমস্যাটি সমাধান না হলেও প্রশমিত হয়েছে।

আরও পড়ুন :   সুনামগঞ্জে একসঙ্গে ৫০ মামলার যুগান্তকারী রায়। আসামীদের করতে হবে সংসার।

আইনমন্ত্রী আরও বলেন, ঘরের মধ্যেও কিন্তু ভাইবোনে ঝগড়া হয়। তারপর হয়তো দুদিন কথা বন্ধ হয়। তিন দিনের দিন কথা শুরু হয়ে যায়। বার ও বেঞ্চের মধ্যে পরিবারের ভাইবোনের মতো সম্পর্ক। সেখানে কিন্তু এ রকম বিবাদ হতে পারে। আর এ রকম বিবাদ ব্রাহ্মণবাড়িয়াতেই প্রথম হয়েছে, তা নয়। আদালতে এটা হয়ে থাকে, আবার মীমাংসাও হয়ে যায়। তাঁর আশা, এ সমস্যা খুব তাড়াতাড়ি সমাধান হয়ে যাবে।

আরও পড়ুন :   ইসি গঠন : ১০ জনের নাম চূড়ান্ত। রাষ্ট্রপতির কাছে জমা বৃহস্পতিবারেরমধ্যে।

আইনমন্ত্রী বলেন, ব্রাহ্মণবাড়িয়ার সমস্যাটি যদি তাঁর কাছে আগে আসত, তাহলে হয়তো এত দূর গড়াত না। কিন্তু এত দূর যখন গড়িয়ে গেছে, তারপরও চেষ্টা করা হচ্ছে। তিনি বিশ্বাস করেন, এটা ভাইবোনের ঝগড়ার মতো, নিশ্চয়ই এটা শেষ হবে।

About Author

Leave a Reply

Related Post

চালু হলো ‘মাই কোর্ট’ অ্যাপ।চালু হলো ‘মাই কোর্ট’ অ্যাপ।

0 Comments ">10:58 PM


নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : বিচারপ্রার্থীদের ভোগান্তি ও দালালদের দৌরাত্ম্য কমাতে ‘মাই কোর্ট’ নামে নতুন মোবাইল অ্যাপ চালু করেছে সরকার। এই অ্যাপের মাধ্যমে আদালতে চলমান মামলার যাবতীয় তথ্য মুহূর্তেই জানা

লক্ষ্মীপুরে কৃষক হত্যা : ৫ জনের ফাঁসি।লক্ষ্মীপুরে কৃষক হত্যা : ৫ জনের ফাঁসি।



ডন প্রতিবেদক, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রায়পুরে আলী আকবর কারী (৭০) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার ঘটনায় ৫ জনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। বুধবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে জেলা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X