The Our Don Don Energy-Power and Mineral Resources ভোলায় নতুন কূপে গ্যাস : দৈনিক মিলবে ২ কোটি ঘনফুট

ভোলায় নতুন কূপে গ্যাস : দৈনিক মিলবে ২ কোটি ঘনফুট




নিজস্ব প্রতিবেদক, ডন; ভোলা : ভোলা নর্থ-২ কূপে গ্যাস পাওয়া গেছে। রাষ্ট্রীয় কোম্পানি বাপেক্সের মালিকানাধীন এই গ্যাসক্ষেত্রে এটি দ্বিতীয় কূপ। এর আগে ভোলা নর্থ ১ কূপে ২০১৮ সালে গ্যাস পাওয়া যায়।

আরও পড়ুন :   ইউরোপের মতো আমাদের দেশে বিদ্যুতের দাম বাড়ে নি : তথ্যমন্ত্রী

বাপেক্সের তত্ত্বাবধানে ভোলা নর্থ-২ কূপ খনন করছে রাশিয়ার রাষ্ট্রীয় কোম্পানি গ্যাজপ্রম। গত ডিসেম্বরে এখানে কূপ খনন কাজ শুরু হয়। কূপটি থেকে দিনে ২ কোটি ঘনফুট গ্যাস উত্তোলন করা সম্ভব হবে বলে আশা করছে পেট্রোবাংলা।

আরও পড়ুন :   ভারতে বিদ্যুৎ ‘সঙ্কট’ : শতাধিক কয়লা খনি ফের চালুর পরিকল্পনা।

চাহিদা না থাকায় অবকাঠামো থাকা সত্ত্বেও ভোলা নর্থ গ্যাসক্ষেত্র থেকে গ্যাস তোলা হচ্ছে না। তবে জ্বালানি সঙ্কটের সময় এই গ্যাস সিএনজি আকারে ঢাকাসহ দেশের অন্য অঞ্চলে সরবরাহের পরিকল্পনা নিয়ে কাজ শুরু করছে জ্বালানি বিভাগ।

আরও পড়ুন :   জ্বালানি তেলের গুজব সম্পর্কে যা জানালো মন্ত্রণালয়।

About Author

Leave a Reply

Related Post

পাইকারি ও খুচরায় আবারও বাড়লো বিদ্যুতের দামপাইকারি ও খুচরায় আবারও বাড়লো বিদ্যুতের দাম



নিজস্ব প্রতিবেদন, ডন : ফের পাইকারি ও খুচরা পর্যায়ে বিদুতের দাম বাড়লো। নির্বাহী আদেশে বেড়েছে এ দাম। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে বিদ্যুৎ বিভাগ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যে

জয় : বৈশ্বিক জ্বালানি সঙ্কট নিরসনে প্রস্তুত হচ্ছে বাংলাদেশ।জয় : বৈশ্বিক জ্বালানি সঙ্কট নিরসনে প্রস্তুত হচ্ছে বাংলাদেশ।

0 Comments ">11:43 PM


ডন প্রতিবেদন : বৈশ্বিক জ্বালানি সঙ্কট নিরসনে বাংলাদেশ প্রস্তুত হচ্ছে বলেই জানিয়েছেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। নিজের

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X