The Our Don Don Banking, Business, Economy, Commerce and E-Commerce ৮ দিনে প্রায় সাড়ে ১০ লাখ কোটি টাকা হারালো আদানি গ্রুপ

৮ দিনে প্রায় সাড়ে ১০ লাখ কোটি টাকা হারালো আদানি গ্রুপ




নিজস্ব প্রতিবেদন, ডন : ‘শেয়ার দরে কারচুপি’ নিয়ে হিন্ডেনবার্গ রিসার্চ ফার্মের প্রতিবেদন প্রকাশের পর গৌতম আদানি নেতৃত্বাধীন গ্রুপটির শেয়ারের মূল্য যেভাবে পড়া শুরু করেছে, তা কোনোভাবেই থামানো যাচ্ছে না। এই দরপতনের কারণে গ্রুপটি মাত্র ৮ দিনেই ১০ লাখ ৪৩ হাজার ১৫৬ কোটি (১০ হাজার কোটি ডলার) টাকা হারিয়েছে।

আরও পড়ুন :   টাকার মান আরও ৮০ পয়সা কমিয়েছে বাংলাদেশ ব্যাংক।

পরিস্থিতি দেখে আদানি তাদের নতুন দুই হাজার ৫০০ কোটি ডলারের শেয়ার ছাড়ার এফপিও-ও (ফলো অন পাবলিক অর্ডার) স্থগিত ঘোষণা করেছে। এরপরও বৃহস্পতিবার গ্রুপটির বিভিন্ন শেয়ারের দর ৫ থেকে ১০ শতাংশ কমে যায়। রয়টার্স।

হিন্ডেনবার্গ রিসার্চের প্রতিবেদন বলছে, দশককাল ধরে শেয়ার কারসাজি এবং আর্থিক লেনদেনে প্রতারণা চালিয়ে আসছে আদানি গ্রুপ। কৃত্রিমভাবে শেয়ারের দর বহু গুণ বাড়িয়ে এ গ্রুপ বিশাল সম্পদ গড়েছে। গত কয়েক বছরে আদানি গ্রুপের কোম্পানির শেয়ার ৫ শ শতাংশেরও বেশি বেড়েছে।

আরও পড়ুন :   নিয়ন্ত্রণে মেঘনা গ্রুপের কারখানার আগুন।

আদানির বড় ধরনের শেয়ার বিক্রির পরিকল্পনার (এফপিও) মধ্যেই গত সপ্তাহের মঙ্গলবার ওই প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বুধবার ভারতে পুঁজিবাজার খোলার পর আদানির শেয়ারে দরপতন হতে থাকে। এই দরপতন স্কুল ড্রপআউট হয়েও বিলিয়নেয়ার বনে যাওয়া আদানিকে এশিয়ার শীর্ষ ধনীর স্থান থেকে ছিটকে ফেলে।

আরও পড়ুন :   চাক্তাই-খাতুনগঞ্জে ভোজ্যতেলের দাম কমেছে লিটারে ৫৩ টাকা।

বৃহস্পতিবার তিনি ধনীদের তালিকায় ১৬তম স্থানে নেমে যান বলে জানায় ফোর্বসের তালিকা; অথচ এক সপ্তাহ আগেও তিনি ছিলেন এই তালিকার তিন নম্বরে।

About Author

Leave a Reply

Related Post

ঋণ শোধ করেও চাঁপাইনবাবগঞ্জের সেই কৃষক কারাগারে!ঋণ শোধ করেও চাঁপাইনবাবগঞ্জের সেই কৃষক কারাগারে!



নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ; রাজশাহী : কৃষক আফজাল হোসেন পুরো ঋণ পরিশোধ করে দিয়েছেন। বন্ধকি দায়মুক্তি দলিল সম্পাদনও করে দিয়েছে ব্যাংক। কথা ছিলো, সরাসরি ব্যাংকে টাকা শোধ করলেই

অর্থ পাচারকারীদের গুলি করার শাস্তি হওয়া উচিত : হাইকোর্টঅর্থ পাচারকারীদের গুলি করার শাস্তি হওয়া উচিত : হাইকোর্ট



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : জনগণের টাকা আত্মসাৎ, লুটপাট ও পাচারকারীদের গুলি করার শাস্তি হওয়া উচিত বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। মঙ্গলবার (৮ নভেম্বর) বেসিক ব্যাংকের ঋণ জালিয়াতি ও

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X