The Our Don Don Law, Court and Prison. স্বাভাবিক কার্যক্রমে ফিরলো ব্রাহ্মণবাড়িয়া আদালত

স্বাভাবিক কার্যক্রমে ফিরলো ব্রাহ্মণবাড়িয়া আদালত




নিজস্ব প্রতিবেদক, ডন; ব্রাহ্মণবাড়িয়া : দীর্ঘ দেড় মাস পর স্বাভাবিক কার্যক্রমে ফিরেছে ব্রাহ্মণবাড়িয়া আদালত। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে আইনজীবীরা আদালতের কার্যক্রমে অংশ নেন। বিচারপ্রার্থীরাও আদালত প্রাঙ্গণে জড়ো হতে থাকেন। এতে আদালতের স্বাভাবিক কর্মচাঞ্চল্য ফিরে আসে।

এর আগে সোমবার বেলা সাড়ে ১১টায় জেলা আইনজীবী সমিতিতে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় আইনজীবীরা আদালতে ফিরে যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেন। তবে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন অব্যাহত রাখার ঘোষণা দেন তাঁরা।

এদিকে মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা) ছুটিতে থাকায় বিচার কাজ পরিচালনা করেন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক। ফলে সব আদালতের কার্যক্রমেই অংশ নিচ্ছেন আইনজীবীরা।

আরও পড়ুন :   সরকারি কর্মচারীদের গ্রেপ্তারে পূর্বানুমতির বিধান বাতিলের রায় স্থগিত।

এদিন দুপুর ১২টায় জেলা ও দায়রা জজ শারমিন নিগারকে তাঁর এজলাসে বসে স্বাভাবিক বিচারকাজ পরিচালনা করতে দেখা গেছে। জেলা জজের এজলাসেও আইনজীবীদের স্বাভাবিক উপস্থিতি ছিলো।

এ বিষয়ে জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোস্তফা কামাল বাঙলার কাগজ ও ডনকে বলেন, আদালতের স্বাভাবিক কার্যক্রম চলছে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ছুটিতে থাকায় ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা ও দায়রা জজ) রবিউল আলম ট্রাইব্যুনাল-১ এর মামলাগুলো পরিচালনা করছেন।

আরও পড়ুন :   হাইকোর্টের রায়ে জায়েদ খান সাধারণ সম্পাদক। আপিল করবেন নিপুণ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আইনজীবী সামসুজ্জামান চৌধুরী বাঙলার কাগজ ও ডনকে বলেন, সোমবারের বিশেষ সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী আইনজীবীর আজ (মঙ্গলবার) আদালতের সব কার্যক্রমেই অংশ নিয়েছেন।

নতুন মামলা রুজু নিয়ে দ্বন্দ্বের জেরে গত পহেলা জানুয়ারি থেকে আইনজীবীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুকের আদালত বর্জন করতে থাকেন। পরে জেলা ও দায়রা জজ, নারী এবং শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক অপসারণ এবং নাজির মোমিনুল ইসলামের বিচারের দাবিতে গত ৪ জানুয়ারি থেকে আইনজীবীরা দফায় দফায় আদালত বর্জন করেন।

আরও পড়ুন :   নিপুণকে নিয়ে হাইকোর্টের স্থিতাবস্থা সুপ্রিম কোর্টে স্থগিত।

পরে আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর গত ১৬ জানুয়ারি থেকে দুটি আদালত ছাড়া অন্য সব আদালতের কার্যক্রমে অংশ নিতে থাকেন। এদিকে বেঁধে দেওয়া সময়ে আইনজীবীদের দাবি পূরণ না হওয়ায় ৮ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত সর্বাত্মক আদালত বর্জন কর্মসূচির ঘোষণা দেন আইনজীবীরা।

এতে হাজার হাজার বিচারপ্রার্থী চরম দুর্ভোগের শিকার হন। পরে গত ১২ ফেব্রুয়ারি আইনমন্ত্রী আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়ায় এসে স্থানীয় এমপি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীসহ আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন।

About Author

Leave a Reply

Related Post

অগ্রণী ব্যাংকে ঋণখেলাপির ৫ কোটি টাকা সুদ মওকুফ : বাংলাদেশ ব্যাংককে তদন্তের নির্দেশ।অগ্রণী ব্যাংকে ঋণখেলাপির ৫ কোটি টাকা সুদ মওকুফ : বাংলাদেশ ব্যাংককে তদন্তের নির্দেশ।



ডন প্রতিবেদন : ঋণ খেলাপের ঘটনায় এক ব্যবসায়ীর পাঁচ কোটি টাকার সুদ মওকুফের ঘটনা বাংলাদেশ ব্যাংককে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) অর্থঋণ আদালত চট্টগ্রামের বিচারক মুজাহিদুর রহমান এই

শোধ করছেন না ৪ হাজার কোটি টাকা : দেশ ছাড়তে পারবেন না নুরজাহান গ্রুপের এমডি।শোধ করছেন না ৪ হাজার কোটি টাকা : দেশ ছাড়তে পারবেন না নুরজাহান গ্রুপের এমডি।



ডন প্রতিবেদক, চট্টগ্রাম : বিভিন্ন ব্যাংকের প্রায় ৪ হাজার কোটি টাকা শোধ না করায় চট্টগ্রামভিত্তিক প্রতিষ্ঠান নুরজাহান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জহির আহমদ রতনের পাসপোর্ট জব্দ ও তাঁর দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X