The Our Don Don Sports চতুর্থবার বিপিএলে দেশসেরা কুমিল্লা ভিক্টোরিয়ান্স

চতুর্থবার বিপিএলে দেশসেরা কুমিল্লা ভিক্টোরিয়ান্স




নিজস্ব প্রতিবেদন, ডন : মাশরাফি বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্সকে হারতেই হলো। মিরপুরের শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ফাইনালে কুমিল্লা ৭ উইকেট আর ৪ বল হাতে রেখেই টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ইমরুল কায়েসদের ভিক্টোরিয়ান্স। সবমিলিয়ে এটি চতুর্থ শিরোপা কুমিল্লার।

ফাইনালটা হয়েছে ফাইনালের মতোই। সিলেটের হারের ব্যবধান বড় হলেও ম্যাচটি অনেকটা সময় দুলছিলো পেন্ডুলামের মতো। কুমিল্লার লক্ষ্য ছিলো ১৭৬ রানের। ১৬ ওভার পর্যন্ত দুই দলেরই জয়ের সমান সম্ভাবনা দেখা যাচ্ছিলো।

শেষ ২৪ বলে কুমিল্লার দরকার পড়ে ৫২ রান। রুবেল হোসেনের হাতে বল তুলে দেন সিলেট অধিনায়ক মাশরাফি। ওই ওভারেই ম্যাচটা চলে যায় কুমিল্লার হাতে। জীবন পাওয়া জনসন চার্লস আর মঈন আলি মিলে ওভারে তুলে নেন ২৩ রান।

আরও পড়ুন :   তাইজুল-মিরাজের ঘূর্ণিতে নাজেহাল পাকিস্তান।

শেষ পর্যন্ত এই জুটিই ম্যাচ বের করে নিয়ে এসেছে। চার্লস ৫২ বলে ৭ চার আর ৫ ছক্কায় ৭৯ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলে দেন। ১৭ বলে ২৫ রানে অপরাজিত থাকেন মঈন আলি।

রান তাড়ায় নেমে অবশ্য ৩৪ রানের মধ্যে সুনিল নারিন (৫ বলে ১০) আর ইমরুল কায়েসকে (২) হারিয়ে বিপদে পড়েছিলো কুমিল্লা। এরপর চার্লসকে নিয়ে ৫৭ বলে ৭০ রানের জুটি গড়েন লিটন। ৩৯ বলে ৫৫ রানের একটি ইনিংস খেলেন তিনি, যাতে ৭ চারের সঙ্গে ছিল একটি ছক্কার মারও।

আরও পড়ুন :   মানববন্ধনে ভক্তরা বললেন, ‘দাবি মোদের একটাই, বিশ্বকাপে রিয়াদকে চাই।’

এর আগে এবারের বিপিএলে দুরন্ত ছন্দে থাকা নাজমুল হোসেন শান্ত আর মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমের হাফসেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ১৭৫ রানের সংগ্রহ দাঁড় করায় সিলেট।

টস জিতে ফিল্ডিং বেছে নেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেন নি তৌহিদ হৃদয় (০)। মাশরাফি আরও একবার নেমে গিয়েছিলেন ওয়ান ডাউনে। তবে আজ ৪ বলে মাত্র ১ করে আউট হয়ে যান সিলেট দলপতি।

আরও পড়ুন :   রাজস্থান রয়্যালস করলো ১৩০ রান।

দ্বিতীয় উইকেটে শান্ত আর মুশফিক মিলে ৫৬ বলে ৭৯ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন। শান্ত ৪৫ বলে ৯ চার আর ১ ছক্কায় ৬৪ রানের ইনিংস খেলে বোল্ড হয়ে ফেরেন মঈন আলির বলে।

এরপর রায়ান বার্ল ১১ বলে ১৩, থিসারা পেরেরা ০ আর জর্জ লিন্ডে ৬ বলে ৯ রান করে ফিরে গেলে মুশফিক একাই হাল ধরেন। ৪৮ বলে ৫ চার আর ৩ ছক্কায় ৭৪ রানে অপরাজিত থাকেন তিনি।

মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ৩১ রান দিয়ে নেন ২টি উইকেট।

About Author

Leave a Reply

Related Post

রোমাঞ্চকর ম্যাচে শেষ বলে ৩ রানে জিতলো ভারত।রোমাঞ্চকর ম্যাচে শেষ বলে ৩ রানে জিতলো ভারত।

0 Comments ">10:58 AM


ডন প্রতিবেদন : ওয়ানডে ক্রিকেটের মৃত্যু ঘটছে- কথাটা ক’দিন আগেই বলেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার উসমান খাজা। রবি শাস্ত্রী, ওয়াসিম আকরাম এবং রবিচন্দ্রন অশ্বিনও মনে করেন, ওয়ানডে ক্রিকেটের সেই আগের দিন আর

বরিশালের ২০২ রানে শুরু বিপিএলের চট্টগ্রাম পর্ববরিশালের ২০২ রানে শুরু বিপিএলের চট্টগ্রাম পর্ব



নিজস্ব প্রতিবেদন, ডন : বিপিএলের নবম আসরে মিরপুর শের-ই-বাংলার উইকেটে রান হওয়ায় অনেকে অবাক হয়েছেন। তবে চট্টগ্রামের উইকেটে রান হবে জানাই ছিলো। সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচে চট্টগ্রামে ইশান কিশান ডাবল সেঞ্চুরি

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X