The Our Don Don World ম্যাথিউ মিলার : যুক্তরাষ্ট্র কোনও দেশের রাজনৈতিক দলের পক্ষে অবস্থান নেয় না

ম্যাথিউ মিলার : যুক্তরাষ্ট্র কোনও দেশের রাজনৈতিক দলের পক্ষে অবস্থান নেয় না




ডন প্রতিবেদন : মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেছেন, ‘যুক্তরাষ্ট্র কোনও দেশের কোনও রাজনৈতিক দলের পক্ষে অবস্থান নেয় না। কিন্তু আমরা বিশ্বাস করি যে, বাংলাদেশসহ বিশ্বের সব দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হওয়া উচিত।’

আরও পড়ুন :   ডোনাল্ড লু : র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে ফলপ্রসূ আলোচনা হয়েছে

স্থানীয় সময় সোমবার (২৪ জুলাই) মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার নিয়মিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে ওই ব্রিফিংয়ের বিস্তারিত বক্তব্য তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন :   শেষ ম্যাচে ৯ উইকেটে জিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জয় বাংলাদেশের।

তিনি বলেন, আমরা মানবাধিকারের ওপর যে কোনও বিধিনিষেধের বিরোধিতা করি। বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে ক্ষুণ্ন করে এমন যে কোনও ব্যক্তির ক্ষেত্রে ভিসা নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে।

আরও পড়ুন :   প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের রাষ্ট্রপতি ভবনে গার্ড অব অনার।

মুখপাত্র বলেন, গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে ক্ষুণ্ন করে এমন পদক্ষেপগুলোর মধ্যে রয়েছে ভোট কারচুপি, ভোটারদের ভীতি প্রদর্শন, জনগণকে সংগঠন ও শান্তিপূর্ণ সমাবেশের স্বাধীনতার অধিকার প্রয়োগ থেকে বিরত রাখার জন্য সহিংসতার ব্যবহার এবং রাজনৈতিক দল, ভোটার, নাগরিক সমাজ বা গণমাধ্যমকে তাঁদের মতামত প্রচার থেকে বিরত রাখার জন্য পরিকল্পিত ব্যবস্থার ব্যবহার।

About Author

Leave a Reply

Related Post

যাচ্ছেন দোরাইস্বামী, আসছেন সুধাকর।যাচ্ছেন দোরাইস্বামী, আসছেন সুধাকর।

0 Comments ">1:11 AM


ডন প্রতিবেদন : ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীকে দেশটির দূত হিসেবে যুক্তরাজ্যে নিয়োগ দিয়েছে নরেন্দ্র মোদির সরকার। ঢাকায় তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের ডেপুটি চিফ সুধাকর দালেলা।

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X