The Our Don Don Special পিএসজিতে প্রথম অনুশিলন কেমন কাটলো মেসির

পিএসজিতে প্রথম অনুশিলন কেমন কাটলো মেসির




ডন প্রতিবেদন : দৃশ্যটা দূরতম কল্পনাতেও হয়তো ছিলো না বার্সেলোনা সমর্থকদের। লিওনেল মেসি অনুশিলন করছেন অন্য কোনও মাঠে, অন্য একটি ক্লাবের হয়ে; এমন কিছু সহ্য করাও তো অসম্ভব তাঁদের জন্য। কিন্তু কী আশ্চর্য! কল্পনার অতীত ব্যাপারটি এখন বাস্তব। বার্সেলোনা সমর্থকেরাও দৃশ্যটি সহ্য করতে পারছেন। আসলে পৃথিবীতে ‘অসম্ভব’ বলে কিছু নেই।

কাল পিএসজিতে প্রথম অনুশিলন করলেন মেসি। নেইমার, সের্হিও রামোস, এমবাপ্পে, আনহেল দি মারিয়ারা তাঁকে প্রথমদিনই আপন করে নিয়েছেন। কেবল অনুশিলনেই মেসি সিরিয়াস ছিলেন না, নতুন কর্মক্ষেত্রে ‘প্রাথমিক ইমেজ’ প্রতিষ্ঠাতেও সচেষ্ট ছিলেন আর্জেন্টাইন তারকা। নতুন ক্লাব, নতুন মাঠ, নতুন পরিবেশ; মানিয়ে নিতেও তো অসুবিধা হওয়ার কথা। সে কথা চিন্তা করেই কিনা, বৃহস্পতিবার (১২ আগস্ট) দুই ঘণ্টা আগেই নাকি পিএসজির অনুশিলনে গিয়ে হাজির হয়েছিলেন মেসি।

আরও পড়ুন :   সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন ৯৩ বার পেছালো

মেসি নিজেই বলেছেন, পিএসজিতে এমবাপ্পে-নেইমারদের সঙ্গে তাঁর জোট বেঁধে খেলাটা একধরনের ‘পাগুলে’ ব্যাপার। পিএসজি যেনো ‘পাগুলে’ কারবারের পসরা সাজিয়েই রেখেছে।

সের্হিও রামোস আর মেসি একসঙ্গে, এক দলে খেলছেন- এ দৃশ্য ফুটবল দুনিয়া কোনও দিন দেখবে, ভেবেছিলো! এই তো গত মৌসুমেও লা লিগায় দুই চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার হয়ে মুখোমুখি হয়েছেন রামোস-মেসি। রামোস চোখ রেখেছেন মেসির ওপর, কোনোভাবেই যেনো তিনি রক্ষণ ভাঙতে না পারেন।

আরও পড়ুন :   ভিজিএফ কার্ড দেওয়ার কথা বলে গৃহবধূকে ধর্ষণ : ইউপি সদস্য গ্রেপ্তার।

ফুটবলীয় কায়দায় না হলে একটু বাঁকা পথে গিয়েও মেসিকে আটকানোর চেষ্টায় কোনও ঘাটতি দেখান নি স্প্যানিশ তারকা। রিয়াল-বার্সার মধ্যকার কত দ্বৈরথে যে রামোসের সঙ্গে মেসির লেগেছে, তার ইয়ত্তা নেই। দুজনকেই তাঁদের ক্লাব ছেড়ে দিয়েছে এবার। দুজনের পথই মিশেছে একই মোহনায়।

দুজনের ঠিকানাই এখন এক। পিএসজির অনুশীলনে রামোস মেসিকে স্বাগত জানালেন জিমে। মেসি জিমে ঢুকতেই রামোস ছুটে এসে জড়িয়ে ধরেন মেসিকে। কে জানে, পিএসজিতে এসে হয়তো একসময়ের প্রবল প্রতিদ্বন্দ্বী রামোসই হয়ে উঠবেন মেসির সবচেয়ে কাছের মানুষ, সবচেয়ে আপনজন!

আরও পড়ুন :   লাঙ্গলবন্ধ সেতুতে সংস্কারকাজ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ছিলো যানজট।

পিএসজির ট্রেনিং সেন্টারে এক এক করে প্রায় সব সতীর্থের সঙ্গেই দেখা করেছেন মেসি। মিলিয়েছেন হাত। কোচিং স্টাফের লোকজনের সঙ্গেও কিছু সময় ব্যয় করেন। বুঝে নেন সবকিছু—পিএসজির অনুশীলননীতি, কৌশল—এসবই। টেকনিক্যাল ডিরেক্টর ও কোচ মরিসিও পচেত্তিনো তো তাঁর দেশেরই।

তাই রসায়নটা ভালোই জমার কথা। তাঁরসঙ্গেও কথা বলেছেন মেসি। স্বদেশি আনহেল দি মারিয়া, লিয়ান্দ্রো পারেদেস আর মাউরো ইকার্দিরসঙ্গেও চুটিয়ে আড্ডা মেরেছেন। প্রিয় বন্ধু নেইমারও বাদ পড়েন নি। তাঁর সঙ্গে আড্ডা না হলে চলে নাকি!

মোটকথা, প্রথম দিনটা পিএসজির অনুশিলনে দারুণ কাটল মেসির। রবিবার (১৫ আগস্ট) ফ্রেঞ্চ লিগের ম্যাচে পিএসজি মুখোমুখি হবে স্ট্রসবার্গের বিপক্ষে।

About Author

Leave a Reply

Related Post

২১ অক্টোবর : ভারতের পুলিশ শহিদ স্মৃতি দিবস২১ অক্টোবর : ভারতের পুলিশ শহিদ স্মৃতি দিবস



নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ : আজ শুক্রবার; ৫ কার্তিক, ১৪২৯ বঙ্গাব্দ; ২১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ। আজকের দিনটি গ্রেগরীয় বর্ষপঞ্জি অনুসারে বছরের ২৯৪তম দিন। এ হিসাবে, বছর শেষ হতে

ফায়ারের ডিজি : মালিকপক্ষের অসহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে দেরি হচ্ছে।ফায়ারের ডিজি : মালিকপক্ষের অসহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে দেরি হচ্ছে।

0 Comments ">2:05 PM


ডন প্রতিবেদক, বাঙলা কাগজ; চট্টগ্রাম : ফায়ার সার্ভিসের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মাইন উদ্দিন সীতাকুণ্ডে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফ করেছেন। তিনি জানিয়েছেন, বিএম কনটেইনার ডিপোর মালিক পক্ষের অসহযোগিতার কারণে আগুন

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X