The Our Don Don Special রাষ্ট্রপতি : জাতীয় সমৃদ্ধি অর্জনে সম্মিলিতভাবে বিদ্যমান সম্প্রীতি ও সৌহার্দ্য অটুট রাখতে হবে

রাষ্ট্রপতি : জাতীয় সমৃদ্ধি অর্জনে সম্মিলিতভাবে বিদ্যমান সম্প্রীতি ও সৌহার্দ্য অটুট রাখতে হবে




বাসস : রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, জাতীয় অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনে সকলকে সম্মিলিতভাবে সমাজে বিদ্যমান সম্প্রীতি ও পারস্পরিক সৌহার্দ্য অটুট রাখতে হবে। শুভ জন্মাষ্টমী উপলক্ষে রবিবার (২৯ আগস্ট) এক বাণিতে তিনি এ কথা বলেন।

ধর্মাবতার শ্রীকৃষ্ণের জন্মদিবস ‘শুভ জন্মাষ্টমী’ উপলক্ষে রাষ্ট্রপতি হিন্দু ধর্মাবলম্বিদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, জন্মাষ্টমী হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। শ্রীকৃষ্ণ ছিলেন পরোপকারি, প্রেমিক, রাজনীতিক ও সমাজ সংস্কারক। সমাজ থেকে অন্যায়-অত্যাচার, নিপীড়ন ও হানাহানি দূর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিলো শ্রীকৃষ্ণের মূল দর্শন।

আরও পড়ুন :   ডিএমপি কমিশনার : সকল ক্ষেত্রেই নারীরা এগিয়ে যাচ্ছে।

আবদুল হামিদ বলেন, যেখানেই অন্যায়-অবিচার এ ধরাধামকে গ্রাস করেছে, সেখানেই শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছেন আপন মহিমায়। সনাতন ধর্মমতে, অধর্ম ও দুর্জনের বিনাশ এবং ধর্ম ও সুজনের রক্ষায় তিনি যুগে যুগে পৃথিবীতে আগমন করেন। অপশক্তির হাত থেকে শুভশক্তিকে রক্ষার জন্য শ্রীকৃষ্ণ মথুরার অত্যাচারি রাজা কংসকে হত্যা করে মথুরায় শান্তি স্থাপন করেন। কৃষ্ণের প্রেমিকরূপের পরিচয় পাওয়া যায় তাঁর বৃন্দাবন লীলায়, যা বৈষ্ণব সাহিত্যের মূল প্রেরণা। শ্রীকৃষ্ণের ভাব ও দর্শন যুগ যুগ ধরে হিন্দু সমাজ ও সংস্কৃতিতে গভীরভাবে প্রোথিত।
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশসহ গোটা বিশ্ব করোনাভাইরাসের সংক্রমণে চরমভাবে বিপর্যস্ত। করোনার কারণে দেশের জনগণের জিবন ও জিবিকা আজ কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি। তিনি শ্রীকৃষ্ণের দর্শনকে ধারণ করে পরোপকারের মহান ব্রত নিয়ে মহামারিতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য হিন্দু ধর্মাবলম্বি সকলের প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন :   চলছে গণটিকার দ্বিতীয় ডোজ

তিনি আশা রাখেন, সকলে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে জন্মাষ্টমী উৎসব উদ্‌যাপন করবেন।

আরও পড়ুন :   কথিত হিজরত থেকে ফেরা শারতাজ বললেন, ‘এটা ভুল পথ’

রাষ্ট্রপতি শ্রীকৃষ্ণের জন্মতিথি শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসবের সাফল্য কামনা করেন।

About Author

Leave a Reply

Related Post

১৫ ফেব্রুয়ারি : শাহ আব্দুল করিম ও কাজী হায়াতের জন্মদিন আজ।১৫ ফেব্রুয়ারি : শাহ আব্দুল করিম ও কাজী হায়াতের জন্মদিন আজ।



ডন প্রতিবেদন : আজ ১৫ ফেব্রুয়ারি। আজকের দিনটি গ্রেগরীয় বর্ষপঞ্জি অনুসারে বছরের ৪৬তম দিন। এ হিসাবে, বছর শেষ হতে আরও ৩১৯ দিন বাকি রয়েছে। আজ শাহ আব্দুল করিম ও কাজী

স্বাস্থ্যমন্ত্রী : ক্যানসার হবার আগেই আমাদেরকে সচেতন হতে হবে।স্বাস্থ্যমন্ত্রী : ক্যানসার হবার আগেই আমাদেরকে সচেতন হতে হবে।



ডন প্রতিবেদন : ক্যানসার হবার আগেই আমাদের সচেতন হতে হবে বলেই জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। পাশাপাশি তিনি বলেন, ঢাকার উপর অতিরিক্ত চাপ কমাতে স্বাস্থ্যসেবাকে ডিসেন্ট্রালাইজড (বিকেন্দ্রীকরণ) করা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X