The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ভারতে শুভেচ্ছা সফরে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ভারতে শুভেচ্ছা সফরে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’




ডন প্রতিবেদন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্‌যাপন উপলক্ষে ভারতের বিশাখাপত্তমে শুভেচ্ছা সফরে গিয়েছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) জাহাজটি চট্টগ্রাম নৌঘাঁটি ত্যাগ করে। নৌজাহাজ চট্টগ্রাম ত্যাগের প্রাক্কালে নৌবাহিনীর ঐতিহ্যবাহী রীতি অনুযায়ি সুসজ্জিত বাদকদলের বাদ্য পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে বিদায় জানানো হয়।

এ সময় কমান্ডার বিএন ফ্লিট রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পাশাপাশি উপস্থিত ছিলেন পদস্থ কর্মকর্তা ও নাবিকেরা।

আরও পড়ুন :   পেলেকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড গড়লেন এমবাপ্পে

ভারতে অবস্থানকালে জাহাজটির উদ্যোগে আগামি ৪ হতে ৬ অক্টোবর পর্যন্ত ভারতের বিশাখাপত্তম নেভাল অডিটোরিয়ামে বিশেষ প্রামাণ্যচিত্র ও স্থিরচিত্র প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

প্রদর্শনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও অবদান এবং মহান মুক্তিযুদ্ধে বন্ধুপ্রতিম দেশ ভারতের ঐতিহাসিক ভূমিকা তুলে ধরা হবে। এরমাধ্যমে দেশটির জনগণ ও নৌসদস্যরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের গুরুত্বপূর্ণ অবদান সম্পর্কে আরও ধারণা লাভ করতে সক্ষম হবে।

আরও পড়ুন :   গ্যাস বিক্রি না করায় ক্ষমতায় আসতে পারি নি : ইতালিতে নাগরিক সংবর্ধনায় প্রধানমন্ত্রী

আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) পরিদপ্তর থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন :   গায়ক আকবর আর নেই

তাতে বলা হয়, বিশাখাপত্তম বন্দরে অবস্থানকালে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার, দেশটির নৌসমর বিশেষজ্ঞ, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় বীরযোদ্ধা এবং দেশটির নৌবাহিনীর পদস্থ কর্মকর্তা ও নাবিকেরা জাহাজটি পরিদর্শন করবেন।

জানা গেছে, জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন আল ফারুক মাহমুদ হোসেনের নেতৃত্বে ৩২ জন কর্মকর্তা এবং ৪০ জন মিডশিপম্যান ওই শুভেচ্ছা সফরে অংশগ্রহণ করছেন। সফর শেষে জাহাজটি আগামি ১০ অক্টোবর বাংলাদেশে প্রত্যাবর্তন করবে।

About Author

Leave a Reply

Related Post

আওয়ামী লীগ প্রার্থী : কোনও কারণ ছাড়াই ইসি ভোটগ্রহণ স্থগিত করেছেআওয়ামী লীগ প্রার্থী : কোনও কারণ ছাড়াই ইসি ভোটগ্রহণ স্থগিত করেছে



নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ; গাইবান্ধা : গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন বলেছেন, ‘কোনও যুক্তিসঙ্গত কারণ ছাড়াই নির্বাচন কমিশন (ইসি) প্রথমে বেশ কিছু কেন্দ্রের ভোটগ্রহণ

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X