The Our Don Don Election,Don Election Commission,Don Intelligence Agencies and Other Forces,Don Special ইসি গঠনে ২০ জনের নামের তালিকা চূড়ান্ত। রবিবার আবারও সার্চ কমিটির বৈঠক।

ইসি গঠনে ২০ জনের নামের তালিকা চূড়ান্ত। রবিবার আবারও সার্চ কমিটির বৈঠক।




ডন প্রতিবেদন : নির্বাচন কমিশন (ইসি) গঠনে ২০ জনের সংক্ষিপ্ত নামের তালিকা চূড়ান্ত করেছে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটি। তাঁদেরমধ্য থেকে ১০ জনের নাম চূড়ান্ত করতে সার্চ কমিটি রবিবার (২০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় আবারও বৈঠকে বসবে।

এ ছাড়া চূড়ান্ত ১০ জনের নামের তালিকা প্রকাশ করা হবে কি-না, সে বিষয়েও তখন সিদ্ধান্ত নেওয়ার কথা রয়েছে সার্চ কমিটির।

আরও পড়ুন :   বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের বিক্ষোভ।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির বৈঠক চলে। এতে কমিটির প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন কমিটির ৬ সদস্যই অংশ নেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের জ্যেষ্ঠ সচিব (সমন্বয় ও সংস্কার) ড. শামসুল আরেফিন সাংবাদিকদের এসব কথা জানান।

৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি আবদুল হামিদ সার্চ কমিটি গঠন করেন। কমিটি নিজেরা এ পর্যন্ত চারটি বৈঠক করেছে। প্রথম বৈঠকের পর দেশে নিবন্ধিত ৩৯টি দলসহ ব্যক্তি ও পেশাজীবীদের আইন অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার পদে নিয়োগের জন্য উপযুক্ত ব্যক্তিদের নাম প্রস্তাব করতে অনুরোধ করা হয়। এর ভিত্তিতে ৩১৫ জনের একটি তালিকা গত ১৪ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ ও তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করে সার্চ কমিটি।

আরও পড়ুন :   সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী : রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ বাংলাদেশের অর্থনীতিতে প্রভাব ফেলবে না।

সর্বশেষ গত বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) কমিটির চতুর্থ বৈঠকে প্রাথমিকভাবে ৫০ জনের একটি তালিকা করা হয়। তাঁদের জীবনবৃত্তান্ত এবং অতীতের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

আরও পড়ুন :   আজ ‘ইত্যাদি’।

২৪ ফেব্রুয়ারির আগে প্রধান নির্বাচন কমিশনার ও চার নির্বাচন কমিশনার নিয়োগের জন্য ১০ জনের একাটি তালিকা রাষ্ট্রপতির কাছে পাঠানোর কথা রয়েছে সার্চ কমিটির।

রাষ্ট্রপতি ওই তালিকা থেকে পাঁচজনকে নিয়োগ দেবেন।

About Author

Leave a Reply

Related Post

নতুন আবিষ্কার : রোবোটে পানি পরিষ্কার।নতুন আবিষ্কার : রোবোটে পানি পরিষ্কার।



ডন প্রতিবেদন : এগিয়ে চলছে দুনিয়া। ‍পৃথিবীর অন্য প্রান্তের সঙ্গে একযোগে এগিয়ে না গেলে আমরা পিছিয়ে পড়বো। আর অন্যদের চেয়ে এগিয়ে থাকলে এবং এ ধারা অব্যাহত থাকলে অবশ্যই আমরা এগিয়ে

ধামাকার বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলাধামাকার বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা



ডন প্রতিবেদন : প্রায় ১১৬ কোটি টাকা পাচারের অভিযোগ এনে ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকার বিরুদ্ধে মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সিআইডির পক্ষ থেকে সহকারী পুলিশ সুপার

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X