The Our Don Don Food,Don Intelligence Agencies and Other Forces,Don Special দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শাহবাগে ‘ঝংকার সমাবেশ’।

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শাহবাগে ‘ঝংকার সমাবেশ’।




ডন সংবাদদাতা, ঢাকা বিশ্ববিদ্যালয় : দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে শূন্য থালা হাতে ‘ঝংকার সমাবেশ’ করেছে পিপলস অ্যাকটিভিটি কোয়ালিশন (প্যাক)। স্টিলের শূন্য থালায় চামচের আঘাতে শব্দ তৈরি করে এই কর্মসূচির আয়োজকেরা বলেছেন, এই আওয়াজের মাধ্যমে তাঁরা সরকারকে শোনাতে চান যে দেশ ‘দুর্ভিক্ষের দিকে যাচ্ছে’।

আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে শাহবাগে এই কর্মসূচি হয়। কর্মসূচি থেকে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের কড়া সমালোচনা করা হয়৷

এ সময় ‘খাবার দে, নয়তো গদি ছাড়’ বলে সরকারের বিরুদ্ধে স্লোগান দেন প্যাকের সদস্যরা।

আরও পড়ুন :   নারায়ণগঞ্জের ইপিজেডের আগুন ফায়ার সার্ভিসের চেষ্টায় নিয়ন্ত্রণে।

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী, মন্ত্রী, সচিব থেকে শুরু করে সব পর্যায়ের ব্যক্তিদের ‘মিথ্যুক’ বলে আখ্যা দেন প্যাকের প্রধান উপদেষ্টা ও সাবেক রাষ্ট্রদূত সাকিব আলী।

তিনি বলেন, বাংলাদেশের শাসকেরা কখনোই জনগণের কথা ভাবে নি। জনগণকে নিয়ে সরকারের কোনও চিন্তা নেই। দেশের গরিব মানুষের পক্ষে আজ মাছ-মাংস খাওয়া সম্ভব নয়; এমনকি তাঁরা যে সবজি খেতেন, দাম বাড়ায় তা–ও এখন খেতে পারছেন না। এই হলো আজকে দেশের অবস্থা। পানি, বিদ্যুৎ, তেল, গ্যাস- সবকিছুর দাম গত এক বছরে বেড়েছে। এর মূল কারণ দুটি- এক. তেলের দাম বাড়ানো এবং দুই. পরিবহনে চাঁদাবাজি।

আরও পড়ুন :   ৬ লেন হচ্ছে ঢাকা-সিলেট মহাসড়ক

সাকিব আলী অভিযোগ করে বলেন,‘আওয়ামী লীগ সরকার নিজের লোকদের বিদ্যুতের কারাখানা দিয়েছে। এর মাধ্যমে তাঁরা হাজার কোটি টাকার মালিক হয়েছেন। কিন্তু এতে জনগণের কোনও লাভ হয় নি। বাংলাদেশে দুর্নীতি করে রাতারাতি বড় লোক হওয়া যায়। এই বাংলাদেশ আমরা দেখতে চাই না।

প্যাকের কর্মসূচিবিষয়ক মুখপাত্র জাকী সুমন বলেন, এই ঝংকার ক্ষুধার ঝংকার, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদের ঝংকার। খাদ্যপণ্যের দাম যেভাবে লাগামহীন বেড়ে চলেছে, তাতে শ্রমজীবী দরিদ্র মানুষের জীবনযাত্রা চালানোই অসম্ভব হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে ক্রমবর্ধমান হতাশা থেকে তরুণদের কেউ কেউ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। দ্রব্যমূল্যের দাম কমাতে না পারলে বর্তমান সরকারকে গদি ছাড়তে হবে। এই ফ্যাসিবাদী সরকারকে দ্রুত ক্ষমতা ছেড়ে দিয়ে জনগণের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

আরও পড়ুন :   PM: Construct factories and structures protecting environment.

এই কর্মসূচিতে অন্যদেরমধ্যে প্যাকের সংগঠক মেহেদী হাসান, জাফরুল নাদিম প্রমুখ বক্তব্য দেন।

প্যাকের ২০-২৫ জন সদস্য এতে অংশ নেন।

About Author

Leave a Reply

Related Post

ফায়ারের ডিজি : মালিকপক্ষের অসহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে দেরি হচ্ছে।ফায়ারের ডিজি : মালিকপক্ষের অসহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে দেরি হচ্ছে।

0 Comments ">2:05 PM


ডন প্রতিবেদক, বাঙলা কাগজ; চট্টগ্রাম : ফায়ার সার্ভিসের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মাইন উদ্দিন সীতাকুণ্ডে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফ করেছেন। তিনি জানিয়েছেন, বিএম কনটেইনার ডিপোর মালিক পক্ষের অসহযোগিতার কারণে আগুন

বছরের প্রথমদিন শুরু হচ্ছে মাসব্যাপী বাণিজ্যমেলা।বছরের প্রথমদিন শুরু হচ্ছে মাসব্যাপী বাণিজ্যমেলা।



ডন প্রতিবেদন : নতুন বছরের প্রথমদিন শনিবার (পহেলা জানুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হচ্ছে। পূর্বাচল নতুন শহরে নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে মাসব্যাপী হবে এই মেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X