The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Sports,Don World সিরিজ জিতলেও ‘বাংলাওয়াশ’ করতে পারলেন না টাইগারেরা।

সিরিজ জিতলেও ‘বাংলাওয়াশ’ করতে পারলেন না টাইগারেরা।




ডন প্রতিবেদন : শেষ ম্যাচটাকে দুইভাবে বিবেচনা করা যায়। এক, বাংলাদেশকে কোনও ধরনের সুযোগ দেওয়া যাবে না, সেই প্রতিজ্ঞা করে মাঠে নেমেছে আফগানিস্তান। দুই, বাংলাদেশি খেলোয়াড়দের বডি ল্যাঙ্গুয়েজ দেখে বুঝা যাচ্ছে, তাঁদেরমধ্যে জেতার ক্ষুধা নেই। যদি থাকতো, তাহলে সফরকারীদের কাছে এতো অসহায়ভাবে আত্মসমর্পণ করতো না বাংলাদেশ ক্রিকেট দল।

কারণ আধুনিক ক্রিকেটে ওয়ানডেতে ১৯২ রান খুব মামুলি সংগ্রহ। এই স্কোর দাঁড় করিয়ে ম্যাচ জেতার রেকর্ড অনেক কম। তবে প্রতিপক্ষ কাছাকাছি মানের হলে অন্তত লড়াই জমানো যায়। কিন্তু সোমবার (২৮ ফেব্রুয়ারি) তৃতীয় ওয়ানডেতে আফগানিস্তানের বিপক্ষে সেই লড়াই পর্যন্ত করতে পারলো না টাইগাররা। উল্টো, দুটি সহজ ক্যাচ ছেড়েছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। সেই সুযোগ দুটো কাজে লাগাতে পারলে অন্তত লড়াই জমানো যেতো।

আরও পড়ুন :   বাঙলা কাগজ আয়োজন করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

শরিফুলের বলে মুশফিকের ক্যাচ ছাড়াটা মানা যায়। কারণ, বলটি বাউন্সার ছিলো এবং মুশফিক লাফিয়ে গিয়ে তা ধরতে যায়। দুর্ভাগ্যবশত বলটি হাতে আটকায় নি। তবে মাহমুদউল্লাহ রিয়াদের ক্যাচ ছাড়াটা যেনো অসহায়ত্বেরই ইঙ্গিত দেয়। বোলার সেই একজনই শরিফুল ইসলাম। শেষ পর্যন্ত বাংলাদেশকে ৫৯ বল হাতে রেখে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান।

আরও পড়ুন :   স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মারা গেছেন : প্রধানমন্ত্রীর শোক।

সেঞ্চুরি হাঁকিয়েছেন রহমানউল্লাহ গুরবাজ। ১১০ বলে ১০৬ রানের ইনিংস খেলে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন আফগান ওপেনার।

রহমত শাহও ৪৭ রান করে তাঁকে যোগ্য সঙ্গ দিয়েছেন। ১৭৯ রানের সময় আউট হওয়ার আগে তাঁদের দুজনের জুটি থেকে এসেছে ১ শ রান।

আরও পড়ুন :   ফারদিনের বাবা : বুয়েটে সব ঠিকঠাক চলছে, কিন্তু আমার বাবা নেই

ক্রিজে নেমে হাশমতউল্লাহ শাহিদি বেশিক্ষণ অবশ্য টিকতে পারেন নি।

১৮৩ রানের সময় মেহেদী হাসান মিরাজের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। আগের উইকেটটিও নেন এই অলরাউন্ডার।

এর আগে দলীয় ৭৯ রানের সময় ব্যক্তিগত ৩৫ রান করে সাকিবের বলে আউট হন অপর ওপেনার রিয়াজ হাসান।

ফলাফল : বাংলাদেশ ২ : আফগানিস্তান ১।

About Author

Leave a Reply

Related Post

চুয়াডাঙ্গায় ডিআইজি পরিচয়ে প্রতারণা : গ্রেপ্তার ২চুয়াডাঙ্গায় ডিআইজি পরিচয়ে প্রতারণা : গ্রেপ্তার ২



ডন প্রতিবেদক, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় ডিআইজি পরিচয় দেওয়া এক ব্যক্তি ও তার সহযোগিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৬ সেপ্টেম্বর) গভির রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে জেলার আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত

খালেদ মাসুদের কলাম : ফিল্ডিংয়ে আরও মনোযোগ দিতে হবেখালেদ মাসুদের কলাম : ফিল্ডিংয়ে আরও মনোযোগ দিতে হবে



একটা কথা আমরা জানি এবং সবাই বলি—ক্যাচ মিস তো ম্যাচ মিস! আর সেটা কত বড় সত্য, তা এ ম্যাচে বাংলাদেশ খুব ভালোভাবেই বুঝেছে। আমি তো বলব, ওই দুটি ক্যাচ মিসই

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X