The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special এস কে সিনহার নামে দুদকের মামলা।

এস কে সিনহার নামে দুদকের মামলা।




ডন প্রতিবেদন : যুক্তরাষ্ট্রে তিনতলা বাড়ির সন্ধান পাওয়ায় সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান সংস্থার সমন্বিত জেলা কার্যালয়-১-এ মামলাটি করেন।

দুদকের মামলায় বলা হয়েছে, ২ লাখ ৮০ হাজার ডলার অর্থাৎ প্রায় আড়াই কোটি টাকা দিয়ে সিনহা তাঁর ভাইয়ের নামে বাড়িটি কেনেন। ২০১৮ সালের ১২ জুন এ বাড়িটি কেনা হয়। যার ঠিকানা ১৭৯, জ্যাপার স্ট্রিট, প্যাটারসন নিউ জার্সি।

আরও পড়ুন :   অর্থমন্ত্রী : ঢাকায় জমি ও ফ্ল্যাটের সকল মালিকেরই কালো টাকা আছে।

মামলার এজাহারে আরও বলা হয়েছে, এস কে সিনহা প্রধান বিচারপতি থাকার সময় অপরাধলব্ধ অর্থ হুন্ডিসহ বিভিন্নভাবে আমেরিকায় পাচার করেন। পরে তাঁর ছোট ভাই অনন্তের অ্যাকাউন্টে এসব অর্থ স্থানান্তর হয়। এসব তথ্য দিয়ে মানি লন্ডারিং আইনে এস কে সিনহা এবং তাঁর ভাই অনন্ত কুমার সিনহাকে আসামি করে মামলা করে দুদক।

আরও পড়ুন :   লঞ্চে আগুন : চার মালিকসহ আটজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা।

মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২) ও ৪(৩) ধারায় এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ হওয়ায় তাঁর বিরুদ্ধে দুদক এই মামলা রুজু করেছে।

এদিকে এরইমধ্যে সাবেক এই প্রধান বিচারপতিকে ঋণ জালিয়াতির মামলায় চার বছর ও অর্থপাচারের মামলায় সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আরও পড়ুন :   সেই মদ-বিয়ার ফেরত পাচ্ছে উত্তরার লেকভিউ রেস্টুরেন্ট

এ ছাড়া ২০২১ সালের ৭ অক্টোবর ক্ষমতার অপব্যবহার করে রাজউকের প্লট বরাদ্দ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এস কে সিনহার বিরুদ্ধে করা আরও একটি মামলার তদন্ত চলমান রয়েছে। মামলায় তাঁর বিরুদ্ধে ৭ কোটি ১৪ লাখ টাকার সম্পদ বেনামে অর্জন করার অভিযোগ আনা হয়েছে।

About Author

Leave a Reply

Related Post

আংটি বদলের গুঞ্জনে যা বললেন প্রভাআংটি বদলের গুঞ্জনে যা বললেন প্রভা



ডন প্রতিবেদন : সুদর্শনা অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা ইতোপূর্বে দুটি বিয়ে করেছেন। কিন্তু টেকেনি একটিও। ২০১৪ সালে দ্বিতীয় সংসারে বিচ্ছেদের পর থেকে একাই রয়েছেন অভিনেত্রী। ব্যক্তিগত জীবনের ঝড়-ঝামেলা মোকাবিলা করে

ঢাকা-দিল্লি জেসিসি বৈঠক পিছিয়ে হতে পারে ১৮ ও ১৯ জুন।ঢাকা-দিল্লি জেসিসি বৈঠক পিছিয়ে হতে পারে ১৮ ও ১৯ জুন।

0 Comments ">9:48 PM


ডন প্রতিবেদন : বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক স্থগিত হওয়ার পরে নতুন করে তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ১৮-১৯ জুন দিল্লিতে এই বৈঠক হতে পারে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X