The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Water সুনামগঞ্জে পানি সম্পদ উপমন্ত্রী : বাধে দুর্নীতি হলে ব্যবস্থা নেওয়া হবে।

সুনামগঞ্জে পানি সম্পদ উপমন্ত্রী : বাধে দুর্নীতি হলে ব্যবস্থা নেওয়া হবে।




ডন প্রতিবেদক, সুনামগঞ্জ : পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম দ্বিতীয় দিনের মতো হাওরের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়ে বলেছেন, পাহাড়ী ঢলে সুনামগঞ্জ হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করে সর্বোচ্চ সহায়তা দেওয়া হবে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ক্ষতিগ্রস্ত কৃষকেরা সহযোগিতা পাবেন।

এ সময় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, বাধে দুর্নীতি হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন :   Analysis: Six-point had reset history.

আজ শুক্রবার (৮ এপ্রিল) সকাল ১০টার দিকে দিরাই উপজেলার চাপতির হাওরের ভেঙ্গে যাওয়া বাধ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন উপমন্ত্রী।

উপমন্ত্রী বলেন, ‘হাওরের বাধের কাজে অনিয়মের ক্ষেত্রে কোনও ছাড় নেই। আপনারা হয়তো জানেন, প্রথম শ্রেণীর ২২ জন ঠিকাদার পানি উন্নয়ন বোর্ডের আমরা কালো তালিকা তৈরি করে রেখেছি কাজে অনিয়ম ও দুর্নীতির কারণে।’

‘সুনামগঞ্জের হাওরে যেহেতু ফসল ডুবে গেছে, সেজন্য আমরা রোববার (১০ এপ্রিল) মন্ত্রণালয়ে গিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে দিবো উচ্চ পর্যায়ে এবং সেই তদন্ত কমিটি সুনামগঞ্জে এসে সুষ্ঠু তদন্ত করবে। সেই তদন্তে যদি হাওরের বাধের কাজে কোনও সরকারি কর্মকর্তা কিংবা পিআইসি কেউ জড়িত থাকেন, তাহলে তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন :   ‘শিক্ষক হৃদয় মণ্ডলকে সসম্মানে মুক্তি না দিলে আমাকেও যেনো গ্রেপ্তার করা হয়’।

এ সময় অন্যান্যেরমধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনের সাংসদ ড. জয়াসেন গুপ্তা, সংরক্ষিত মহিলা সদস্য অ্যাডভোকেট শামীমা শাহারিয়ার, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রনজিৎ সরকার, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যরিস্টার এম এনামুল কবির ইমন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম এবং জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আল আজাদ।

About Author

Leave a Reply

Related Post

২৬ মার্চের মধ্যে শহিদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী২৬ মার্চের মধ্যে শহিদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : আসছে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের মধ্যেই শহিদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

নড়াইলের ৪৫৩ শিক্ষাপ্রতিষ্ঠানে নেই শহিদ মিনার!নড়াইলের ৪৫৩ শিক্ষাপ্রতিষ্ঠানে নেই শহিদ মিনার!



ডন সংবাদদাতা, উজ্জ্বল রায়, নড়াইল : নড়াইল জেলায় সর্বমোট শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা ৬৯৭টি। এরমধ্যে ৪৫৩টিতেই নেই শহিদ মিনার। আর কয়েকটি প্রতিষ্ঠানে আগে শহিদ মিনার থাকলেও, সেগুলো ভেঙে নতুন ভবন নির্মাণ করা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X