The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World শ্রীলঙ্কায় চলমান সংঘর্ষে এমপিসহ নিহত ৫।

শ্রীলঙ্কায় চলমান সংঘর্ষে এমপিসহ নিহত ৫।

0 Comments 11:46 PM



ডন প্রতিবেদন : শ্রীলঙ্কায় সরকারপন্থী ও সরকারবিরোধী বিক্ষোভকারীদের মধ্যকার সংঘর্ষের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে। এর মধ্যে ক্ষমতাসীন দলের এক এমপিও রয়েছেন।

এ ছাড়া সংঘর্ষে দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন। তাঁদের দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশের বরাতে সোমবার (৯ মে) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

কলম্বো ন্যাশনাল হাসপাতালের এক মুখপাত্র জানিয়েছেন, কলম্বোর সংঘর্ষের ঘটনায় অন্তত ১৩৮ জন আহত ব্যক্তি হাসপাতালটিতে ভর্তি হয়েছেন।

আরও পড়ুন :   সাদা সাদা কালা কালা।

এর আগে পুলিশের বরাতে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছিলো, সংঘর্ষ চলাকালে কলম্বোর নিত্তাম্বুয়া এলাকায় বিক্ষোভকারীরা এমপির গাড়ি ঘিরে ধরে। এ সময় এমপি বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালান। এতে দুই বিক্ষোভকারী গুরুতর আহত হন। পরে আহত দুই জনের মধ্যে ২৭ বছর বয়সী এক বিক্ষোভকারী মারা যান।

এএফপিকে শ্রীলঙ্কা পুলিশের এক কর্মকর্তা বলেছেন, ঘটনাস্থল থেকে পালিয়ে এমপি পার্শ্ববর্তী একটি ভবনে আশ্রয় নিয়েছিলেন। পরে হাজার হাজার বিক্ষোভকারী ওই ভবনটি ঘিরে ফেললে এমপি নিজের পিস্তল দিয়ে নিজেকে গুলি করেন।

আরও পড়ুন :   নতুন জঙ্গি সংগঠন : কেএনএফের ক্যাম্পে জঙ্গিদের প্রশিক্ষণ

এদিকে সদ্য পদত্যাগপত্র জমা দেওয়া শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের করুণাগালাস্থ বাসভবনসহ রাজাপক্ষে পরিবারের ঘনিষ্ঠ বেশ কয়েকজন মন্ত্রী, এমপি, সাবেক মন্ত্রী ও স্থানীয় নেতাদের বাসভবনে অগ্নিসংযোগ করেছে সরকারবিরোধী বিক্ষোভকারীরা।

অর্থনৈতিক সঙ্কটকে কেন্দ্র করে শ্রীলঙ্কায় চলমান আন্দোলন সহিংসতায় রূপ নেওয়ায় তিনি পদত্যাগ করেছেন বলে সরকারি সূত্র বলছে।

আরও পড়ুন :   স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি কর্মকর্তা বলেছেন, প্রধানমন্ত্রী তাঁর পদত্যাগপত্র প্রেসিডেন্টের কাছে পাঠিয়েছেন।

মাহিন্দা রাজাপক্ষের মুখপাত্র রোহান ওয়েলিভিটা বলেছেন, ১৯৪৮ সালে ব্রিটিশ শাসন থেকে স্বাধীন হওয়া দেশটি ইতিহাসের সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সঙ্কট মোকাবিলা করতে ৭৬ বছর বয়সি মাহেন্দা রাজাপক্ষে পদত্যাগপত্র জমা দেন।

অর্থনৈতিক সঙ্কট মোকাবিলায় ‘নতুন ঐক্যমতের সরকার’ গঠনের জন্য পথ পরিষ্কার করতেই প্রেসিডেন্টের অনুরোধে পদত্যাগ করেন তিনি।

About Author

Leave a Reply

Related Post

ফিলিস্তিনিদের ইফতার অনুষ্ঠানে ইসরায়েলের হামলা!ফিলিস্তিনিদের ইফতার অনুষ্ঠানে ইসরায়েলের হামলা!

0 Comments ">4:19 AM


ডন প্রতিবেদন : পবিত্র আল-কুদস শহরের বাব-আল আমুদ বা দামেস্ক গেটের কাছে আয়োজন করা ইফতার মাহফিলে হামলা চালিয়েছেন ইসরায়েলের সেনারা। সোমবার (৪ এপ্রিল) সন্ধ্যায় তাঁরা এ হামলা চালান। ফিলিস্তিনের বার্তা

ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকী রোববার।ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকী রোববার।



বাসস : রক্তাক্ত বিভীষিকাময় ২১ আগস্ট রোববার। বাংলাদেশের ইতিহাসে ২১ আগস্ট একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। রোববার নারকীয় সন্ত্রাসী হামলার ১৮তম বার্ষিকী। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এইদিনে রাজধানীর

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X