The Our Don Don Day,Don Intelligence Agencies and Other Forces,Don Politics,Don Special স্মরণসভায় বক্তারা : নাসিম সারাজীবন সংগ্রামী ভূমিকা পালন করেছেন।

স্মরণসভায় বক্তারা : নাসিম সারাজীবন সংগ্রামী ভূমিকা পালন করেছেন।




বাসস : বর্ষীয়ান রাজনীতিক মোহাম্মদ নাসিমের স্মরণসভায় বক্তারা বলেছেন, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ দমনে মোহাম্মদ নাসিমের মতো মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে লড়াই চালিয়ে যেতে হবে। তিনি রাজনীতির ক্ষেত্রে সারাজীবন সংগ্রামী ভূমিকা পালন করেছেন।

বর্ষীয়ান রাজনীতিক মোহাম্মদ নাসিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সোমবার (১৩ জুন) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরও বলেন, মোহাম্মদ নাসিম ষাটের দশক থেকেই রাজনীতির সঙ্গে জড়িত। তিনি একটা রাজনীতিক পরিবারের বেড়ে উঠেছেন। বঙ্গবন্ধুকে হত্যার পর তাঁকেও গ্রেপ্তার করা হয়েছিলো, তাঁকে সাজা পর্যন্ত দিয়েছে। কিন্তু প্রতিটা আন্দোলন সংগ্রামে তিনি সম্মুখ সারিতে ছিলেন। বাংলাদেশের প্রতিটা সংগ্রামের সঙ্গে তিনি সামনের কাতারে ছিলেন।

আরও পড়ুন :   ফুলবাড়ী ট্র্যাজেডি দিবস আজ।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু’র সভাপতিত্বে এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম’র সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাতীয় পার্টি (জেপি)’র সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, নাসিমপুত্র তানভীর শাকিল জয় এমপি, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ তরিকত ফেডারশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, গণ আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি।

আরও পড়ুন :   ভারত : রাশিয়া ও যুক্তরাষ্ট্রেরসঙ্গে সম্পর্ক আগের মতোই বন্ধুত্বপূর্ণ থাকবে।

সভায় ১৪ দলের নেতারা বলেন, ভারতে মহানবী (সা.) কে নিয়ে তৈরি হওয়া ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশেও অশান্তি সৃষ্টির চেষ্টা হচ্ছে। আবার আন্দোলনের নামেও দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে বিএনপি। কোনও অশান্তি হলে সরকারের সঙ্গে ১৪ দল ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করবে।

আরও পড়ুন :   ইসরায়েলের হাতে হিজবুল্লাহর ড্রোন ভূপাতিত।

আমির হোসেন আমু বলেন, সরকারের উন্নয়ন মেনে নিতে না পারায় পদ্মা সেতুর উদ্বোধন বাধাগ্রস্ত করতে বিএনপি আগুন সন্ত্রাস করছে। দেশে যখন শান্তি বিরাজ করছে, তখন দেশকে অস্থিতিশীল করতে পাঁয়তারা করছে বিএনপি।

তিনি বলেন, পদ্মা সেতুর উদ্বোধনকে বাধাগ্রস্ত করতে ২০১৪ সালের মতো বিএনপি-জামাত আবারো অগ্নিসন্ত্রাস শুরু করেছে। ট্রেন ও বাসে আগুন কোনও বিচ্ছিন্ন ঘটনা না।

About Author

Leave a Reply

Related Post

শিক্ষকদের ওপর আক্রমণ বন্ধের দাবি ৮১ বিশ্ববিদ্যালয় শিক্ষকের।শিক্ষকদের ওপর আক্রমণ বন্ধের দাবি ৮১ বিশ্ববিদ্যালয় শিক্ষকের।

0 Comments ">5:40 PM


ডন প্রতিবেদন : শিক্ষকদের ওপর আক্রমণ বন্ধের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক। ৮১ জন শিক্ষক এক বিবৃতিতে আজ বুধবার (২৯ জুন) এ দাবি জানিয়েছেন। বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক বলেছে, পদ্মা সেতু

রাবি : কাপ নেবে মেসি, আমরা খাব খাসিরাবি : কাপ নেবে মেসি, আমরা খাব খাসি



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : কিছুক্ষণের মধ্যেই বিশ্বকাপের ফাইনাল খেলতে মাঠে নামবে আর্জেন্টিনা ও ফ্রান্স। রোববার (১৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসান, নাকি

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X