The Our Don Don Export and Import,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World টাইফুনের আঘাতে দক্ষিণ চীন সাগরে জাহাজ দ্বিখণ্ডিত।

টাইফুনের আঘাতে দক্ষিণ চীন সাগরে জাহাজ দ্বিখণ্ডিত।




ডন প্রতিবেদন : দক্ষিণ চীন সাগরে টাইফুন ‘চাবা’-এর প্রভাবে একটি জাহাজ ভেঙে দুই টুকরো হয়ে গেছে। জাহাজটিতে ৩০ জন আরোহী ছিলেন। এর মধ্যে নিখোঁজ রয়েছেন ২৪ জন। হংকং থেকে প্রায় ৩ শ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে নিখোঁজ ক্রুদের সন্ধানে উদ্ধার অভিযান শুরু করেছে দেশটি।

আরও পড়ুন :   প্রধানমন্ত্রীর ভারত সফরে উদ্বোধন হতে পারে রামপাল বিদ্যুৎকেন্দ্র।

বিবৃতিতে বলা হয়েছে- প্রথম হেলিকপ্টার সেখানে পৌঁছার আগেই ক্রু সদস্যরা ঢেউয়ের তোড়ে ভেসে গেছেন।

এদিকে চীনে বছরের প্রথম টাইফুনের প্রভাবে দেশটির দক্ষিণাঞ্চলীয় উপকূলে ব্যাপক ঝড় ও বৃষ্টিপাত শুরু হয়েছে। দেশটির সবচেয়ে জনবহুল গুয়াংডং প্রদেশসহ ওই অঞ্চলে রেকর্ড বৃষ্টিপাত এবং দুর্যোগের উচ্চঝুঁকির বিষয়ে সতর্ক করেছেন দেশটির আবহাওয়াবিদরা।

আরও পড়ুন :   টাস্কফোর্সে ‘ঝুলে গেলো’ হাফ ভাড়ার সিদ্ধান্ত!

চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকার দিকে ঘণ্টায় ১৫ থেকে ২০ কিলোমিটার গতিতে ধেয়ে যাওয়া এই টাইফুনের নাম হিবিস্কাস ফুলের থাই নাম অনুযায়ী ‘চাবা’ রাখা হয়েছে।

আরও পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা : ‘ক’ ইউনিটে পাসের হার ১০.৩৯ শতাংশ।

চীনের রাষ্ট্রায়ত্ত টেলিভিশনের খবরে বলা হয়েছে, চাবার প্রভাবে ঝড় ও বৃষ্টিপাতের কারণে ম্যাকাও দ্বীপপুঞ্জে একজন আহত হয়েছেন।

About Author

Leave a Reply

Related Post

শর্তসাপেক্ষে ও শুধু ঢাকায় হাফ ভাড়া প্রত্যাখ্যান শিক্ষার্থীদের। বিক্ষোভ কর্মসূচির ঘোষণা।শর্তসাপেক্ষে ও শুধু ঢাকায় হাফ ভাড়া প্রত্যাখ্যান শিক্ষার্থীদের। বিক্ষোভ কর্মসূচির ঘোষণা।



ডন প্রতিবেদন : কেবল ঢাকা মহানগরে শর্তসাপেক্ষে হাফ ভাড়া নেওয়ার ঘোষণা প্রত্যাখান করে সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে ৯ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) ঢাকার

সাঁতরে সৌদি থেকে মিসরে প্রথম আরব নারীসাঁতরে সৌদি থেকে মিসরে প্রথম আরব নারী



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : লোহিত সাগরে সাঁতার কেটে সৌদি আরব থেকে মিসরে পৌঁছেছেন প্রথম আরব নারী মরিয়ম। জলবায়ু শীর্ষ সম্মেলনে (কপ-২৭) যোগ দিতে সাগর পাড়ি দেন এই

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X