The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Padma Bridge,Don Special পদ্মা সেতু ভ্রমণ ৯৯৯ টাকায়।

পদ্মা সেতু ভ্রমণ ৯৯৯ টাকায়।




ডন প্রতিবেদন : মানুষকে এবার পদ্মা সেতু দেখানোর উদ্যোগ নিয়েছে পর্যটন করপোরেশন। সপ্তাহে দুইদিন সংস্থাটি আগ্রহী দর্শনার্থীদের পদ্মা সেতু দেখাতে নিয়ে যাবে। এজন্য জনপ্রতি নেওয়া হবে ৯৯৯ টাকা। শুক্রবার (২২ জুলাই) থেকে ভ্রমণ কর্মসূচি চালু করতে যাচ্ছে পর্যটন করপোরেশন।

সংস্থাটি জানিয়েছে, নিজস্ব দুটি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) ট্যুরিস্ট কোস্টার প্রতি শুক্র ও শনিবার ঢাকার আগারগাঁওয়ের পর্যটন ভবন থেকে বিকেল ৪টায় আগ্রহী দর্শনার্থীদের নিয়ে যাত্রা শুরু করে পদ্মা সেতু ঘুরিয়ে আবার রাত ১০টায় ফিরে আসবে। দর্শনার্থী বহনকারী কোস্টার পদ্মা সেতু পার হয়ে ফরিদপুরের ভাঙ্গা চত্বর পর্যন্ত যাবে। আপাতত সপ্তাহে দুইদিন এ ভ্রমণের আয়োজন করা হলেও দর্শনার্থীদের চাহিদা বিবেচনায় পরে তা আরও বাড়ানো হতে পারে।

আরও পড়ুন :   শ্রীলঙ্কায় এমপি ও সাবেক মন্ত্রীর বাড়ি জ্বালিয়ে দিলেন বিক্ষোভকারীরা।

গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করা হয়। এরপর থেকে রাজধানী থেকে বিপুলসংখ্যক মানুষ ছুটির দিনে পদ্মা সেতু দেখতে যাচ্ছেন। তাঁদের কেউ যাচ্ছেন ব্যক্তিগতভাবে, কেউবা দলগতভাবে। দর্শনার্থীদের বড় অংশই সেতু পার হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত এক্সপ্রেসওয়ে ঘুরে আসছেন। দর্শনার্থীদের আগ্রহ দেখে ভ্রমণের এ প্যাকেজ চালু করেছে পর্যটন করপোরেশন।

জানা গেছে, পদ্মা সেতুতে ভ্রমণে ২৯ আসনের দুটি ট্যুরিস্ট কোস্টার চলাচল করবে। প্রথম ভ্রমণে ৫০ শতাংশ মূল্যছাড় দিয়ে ১ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। অর্ধদিবসের এ পদ্মা সেতু ভ্রমণের ঘোষণায় ব্যাপক সাড়া মিলেছে। যদিও পরের ভ্রমণগুলোতে মূল্যছাড় ৫০ থেকে কমিয়ে ৪০ শতাংশ করা হয়েছে। সে ক্ষেত্রে খরচ পড়বে ১ হাজার ২ শ টাকা।

আরও পড়ুন :   সেই যুবক ভোক্তা অধিকার অধিদপ্তরে তেল কম দেওয়ার অভিযোগ করলেন।

আগারগাঁওয়ের পর্যটন ভবন থেকে বিকেল চারটায় যাত্রা শুরু করে শ্যামলী, আসাদগেট, সায়েন্স ল্যাব হয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সামনে দিয়ে মেয়র হানিফ উড়ালসড়ক ব্যবহার করে ট্যুরিস্ট কোস্টার পদ্মা সেতুতে পৌঁছাবে বিকেল সাড়ে ৫টায়। সেখান থেকে ফরিদপুরের ভাঙ্গা চত্বরে ২ ঘণ্টার বিরতি। সেখানে পর্যটকদের জন্য থাকবে হালকা নাশতা বা স্ন্যাক্স। পর্যটকেরা সেখানে ২ ঘণ্টা ঘুরতে পারবেন। তারপর ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে ট্যুরিস্ট কোস্টার।

‘স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণ’ শীর্ষক প্যাকেজ ট্যুরটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। শুক্রবার বেলা ৩টায় দুটি ট্যুরিস্ট কোস্টার উদ্বোধনের মাধ্যমে পদ্মা সেতু ভ্রমণ কার্যক্রম শুরু হবে। ২২ জুলাইয়ের পাশাপাশি ২৩ জুলাই শনিবার, ২৯ জুলাই শুক্রবার ও ৩০ জুলাইয়ে ভ্রমণের জন্য পর্যটকদের কাছ থেকে ফোন পাচ্ছেন পর্যটন করপোরেশনের কর্মকর্তারা। সশরীর ও বিকাশে দুইভাবে টাকা পরিশোধের সুযোগ থাকছে। ৫ বছর পর্যন্ত বাচ্চাদের খরচ ফ্রি।

আরও পড়ুন :   তীরে ৩ ফুট উঁচু ঢেউ। সৈকত ছাড়ছেন পর্যটকেরা।

জানতে চাইলে পর্যটন করপোরেশনের উপ-ব্যবস্থাপক (বিপণন ও ভ্রমণ) শেখ মেহদি হাসান বাঙলা কাগজ ও ডনকে বলেন, ‘পদ্মা সেতুর মাধ্যমে দক্ষিণাঞ্চলে পর্যটনের নতুন দ্বার উন্মোচিত হবে। সে লক্ষ্যে আমরা প্রথমবারের মতো পদ্মা সেতু ভ্রমণের একটি প্যাকেজ ঘোষণা করি। এতে পর্যটকদের কাছ থেকে ভালোই সাড়া মিলেছে। পর্যটকদের চাহিদা থাকলে এ কর্মসূচি অব্যাহত থাকবে।’

About Author

Leave a Reply

Related Post

চলন্ত বাসে ডাকাতি শেষে নারীকে সংঘবদ্ধ ধর্ষণে গ্রেপ্তার ১।চলন্ত বাসে ডাকাতি শেষে নারীকে সংঘবদ্ধ ধর্ষণে গ্রেপ্তার ১।

0 Comments ">2:28 PM


ডন সংবাদদাতা, টাঙ্গাইল : টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে অস্ত্রের মুখে জিম্মি করে গণডাকাতি ও সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি রাজা মিয়াকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার

সহকারী জজ প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত।সহকারী জজ প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত।

0 Comments ">10:14 PM


ডন প্রতিবেদন : সহকারী জজ প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৭৫০ জন। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে (www.bjsc.gov.bd) বৃহস্পতিবার (৪ আগস্ট) ফল প্রকাশ করা হয়েছে। আরও পড়ুন :   এবার হিরো

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X