The Our Don Crime,Don Banking, Business, Economy, Commerce and E-Commerce,Don Intelligence Agencies and Other Forces,Don Special ডলারে কারসাজি : ৪২ প্রতিষ্ঠানকে শোকজ, ৫টির লাইসেন্স স্থগিত, ৯টির ব্যাপারে ব্যবস্থা গ্রহণের সুপারিশ, আটক ৩।

ডলারে কারসাজি : ৪২ প্রতিষ্ঠানকে শোকজ, ৫টির লাইসেন্স স্থগিত, ৯টির ব্যাপারে ব্যবস্থা গ্রহণের সুপারিশ, আটক ৩।




ডন প্রতিবেদন : ডলারে কারসাজি ঠেকাতে অভিযান অব্যাহত রেখেছে বাংলাদেশ ব্যাংক। এরই অংশ হিসেবে মঙ্গলবার (২ আগস্ট) পর্যন্ত ৮০টি প্রতিষ্ঠান পরিদর্শন করেছে আর্থিক খাতের এ নিয়ন্ত্রক সংস্থা। এ সময় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী অপর বাহিনী- পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।

মঙ্গলবার পর্যন্ত ৮০টি প্রতিষ্ঠানের মধ্যে অনিয়মের অভিযোগে ৪২টিকেই কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। করা হয়েছে ৫টির লাইসেন্স স্থগিত। পাশাপাশি ৯টি প্রতিষ্ঠানের ব্যাপারে ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়েছে। একইসঙ্গে ডলারের দামের ঊর্ধ্বগতিতে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটকও করা হয়েছে। রাজধানীর দিলকুশার উত্তরা ব্যাংকের বৈদেশিক মুদ্রা লেনদেনে নিয়োজিত শাখা (এডি) থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় ওই ৩ জনকে আটক করা হয়।

আরও পড়ুন :   প্রধানমন্ত্রী : দেশের দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র দক্ষিণাঞ্চলেই হবে

আটক ৩ জনই দালাল। তারা গ্রাহকদের লোভ দেখিয়ে ব্যাংক থেকে মানি চেঞ্জারে নিয়ে যাচ্ছিলো।

আরও পড়ুন :   বিএনপির গণসমাবেশ কমলাপুর স্টেডিয়াম বা বাঙলা কলেজ মাঠে

বিষয়গুলো বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা বিভাগের যুগ্ম পরিচালক মোহাম্মদ আলী বাঙলা কাগজ ও ডনকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আটক ৩ ব্যক্তির বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর আগে সোমবারও বেশ কয়েকটি মানি চেঞ্জার প্রতিষ্ঠানে অভিযান চালায় বাংলাদেশ ব্যাংক ও এনএসআই।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বাঙলা কাগজ ও ডনকে বলেন, ‘ডলারের বাজারে অস্থিরতা নিয়ন্ত্রণে বাংলাদেশ ব্যাংকের পরিদর্শন দল এ পর্যন্ত ৮০টি মানি চেঞ্জার পরিদর্শন করেছে। এর মধ্যে ৪২টি প্রতিষ্ঠানকে ডলার কেনাবেচায় বিভিন্ন অনিয়মের কারণে শোকজ করেছে। আর ৫টি প্রতিষ্ঠানের লাইসেন্স স্থগিত করা হয়েছে।’

আরও পড়ুন :   ধনু নদীর বাঁধে আবারও ধস। হুমকিতে হাজারো একর জমির বোরো ধান।

এমন অভিযান অব্যাহত রাখা হবে বলেই জানিয়েছেন তিনি।

About Author

Leave a Reply

Related Post

মেঘনা ও গোমতি সেতুর ফাস্ট ট্র্যাক : কখনো টোল কাটে না, কখনো কাটে ৩-৪ বার।মেঘনা ও গোমতি সেতুর ফাস্ট ট্র্যাক : কখনো টোল কাটে না, কখনো কাটে ৩-৪ বার।

0 Comments ">9:33 PM


ডন প্রতিবেদন : সরকার প্রচুর অর্থ খরচ করে সড়ক, মহাসড়ক ও সেতু নির্মাণ করে। যেখানে অধিক পরিমাণে অর্থের প্রয়োজন পড়ে, সেখানে টোল বসানো হয়। এক্ষেত্রে নির্মাণ ব্যয় বেশি হলে, সড়কে

ঈদ উপলক্ষে বাজারে ২৫ হাজার কোটি টাকার নতুন নোট। পাওয়া যাবে যেসব শাখায়।ঈদ উপলক্ষে বাজারে ২৫ হাজার কোটি টাকার নতুন নোট। পাওয়া যাবে যেসব শাখায়।

0 Comments ">3:43 PM


ডন প্রতিবেদন : ঈদের আনন্দ বাড়িয়ে দেয় নতুন নোট। ছোট-বড় সবারই পছন্দ এই নতুন টাকা। ঈদ সালামিতে নতুন টাকার জুড়ি মেলা ভার। বকশিশ, দান-খয়রাত কিংবা ফিতরাতেও অনেকেই নতুন টাকা বিতরণ

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X