The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Robotics.,Don Special,Don Telecommunication আইসিটি প্রতিমন্ত্রী : সাইবার হামলা হতে পারে।

আইসিটি প্রতিমন্ত্রী : সাইবার হামলা হতে পারে।




ডন প্রতিবেদন : বৈশ্বিক এ যুদ্ধ পরিস্থিতিতে সাইবার হামলা হতে পারে জানিয়ে তা থেকে মুক্ত থাকার কথা বলেছেন তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি জানিয়েছেন, ডিস্ট্রিবিউটেড ডিনায়েল অব সার্ভিস (ডি ডস) নামের সাইবার আক্রমণ হানার চেষ্টা চলছে দেশে। এ নিয়ে এরই মধ্যে বাংলাদেশের সব গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামোকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বিজিডি ই-গভ সার্ট।

আরও পড়ুন :   চট্টগ্রামে ৫ জেএমবি জঙ্গির ফাঁসির আদেশ।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, চলতি মাসে বিশ্বে প্রায় ৫ লাখ সাইবার হামলা হয়েছে। করোনার সময়ে সারা বিশ্বে সাইবার আক্রমণ বেড়েছিলো। আপাতত যে সাইবার আক্রমণগুলো আসার আশঙ্কা আছে, সেগুলো নিয়ে চিন্তা করছি। সামনে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে কোনও চক্র অপতৎপরতা চালাতে পারে। তাই এ ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন :   পাকিস্তানের হলিকপ্টার দুর্ঘটনায় শীর্ষ সেনা কমান্ডারসহ ৬ জনের প্রাণহানি।

‘আমাদের ইনফরমেশন ইনফ্রাস্ট্রাকচারের মধ্যে তিনটি বিষয় ক্রিটিক্যাল’ মন্তব্য করে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, তিন জায়গাতেই আক্রমণ বেশি হয়। এর মধ্যে একটা হচ্ছে ন্যাশনাল পাওয়ার গ্রিড, টেলি কমিউনিকেশন এবং ফিন্যান্সিয়াল সেক্টর। করোনা পরবর্তীতে এসব অপরাধী চক্র সাইবার জগতে সক্রিয়।

সোমবার (২২ আগস্ট) আগারগাঁওয়ের আইসিটি ভবনের বিসিসি অডিটোরিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত ‌‘বিশ্বব্যাপী অর্থনৈতিক অস্থিতিশীল পরিস্থিতিতে জাতীয় পর্যায়ে সাইবার হুমকি ও ঝুঁকি’ বিষয়ক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

আরও পড়ুন :   বিমানবন্দর এলাকায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর।

এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম এবং বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্রসহ অনেকে।

About Author

Leave a Reply

Related Post

বন্যা : সিলেট ও সুনামগঞ্জে সব বিদ্যুৎ উপকেন্দ্র, সিলেট রেলস্টেশন ও নেত্রকোনায় ট্রেন চলাচল বন্ধ।বন্যা : সিলেট ও সুনামগঞ্জে সব বিদ্যুৎ উপকেন্দ্র, সিলেট রেলস্টেশন ও নেত্রকোনায় ট্রেন চলাচল বন্ধ।

0 Comments ">2:23 PM


ডন প্রতিবেদক, সিলেট এবং সংবাদদাতা, সুনামগঞ্জ ও নেত্রকোনা : বন্যার পানি ‍ঢুকে পড়ায় সিলেট ও সুনামগঞ্জে সকল বিদ্যুৎকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। সিলেট রেলস্টেশন বন্ধ হয়ে গেছে এবং বন্ধ করে

প্রধানমন্ত্রী : দেশের অগ্রযাত্রা যাতে ব্যাহত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবেপ্রধানমন্ত্রী : দেশের অগ্রযাত্রা যাতে ব্যাহত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে



ডন প্রতিবেদন : প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা যাতে কোনোভাবে ব্যাহত না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে এবং আন্তর্জাতিক মানদণ্ড বজায় রেখে দেশকে এগিয়ে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X