The Our Don Don Capital City,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Transportation নতুন সূচির অফিস শুরুর প্রথম দিনে সড়কে গাড়ি কম : ভোগান্তি।

নতুন সূচির অফিস শুরুর প্রথম দিনে সড়কে গাড়ি কম : ভোগান্তি।




ডন প্রতিবেদন : বিদ্যুৎ সাশ্রয় ও যানজট কমাতে আজ বুধবার (২৪ আগস্ট) থেকে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সকাল আটটা থেকে শুরু হয়েছে। নতুন সূচিতে এ অফিস চলবে বিকেল ৩টা পর্যন্ত। সাপ্তাহিক ছুটি এখনকার মতো শুক্র ও শনিবারই থাকবে। তবে নতুন সূচির প্রথম দিনের সকালে রাজধানীতে গণপরিবহনের সংখ্যা কম দেখা গেছে। ফলে প্রতিটি গণপরিবহনেই ছিলো যাত্রীর অনেক চাপ।

সকালে ঢাকায় প্রায় প্রতিটি বাসে যাত্রীদের দাঁড়িয়ে যেতে দেখা গেছে। অনেককে বাসের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতেও দেখা গেছে।

রাজধানীর বিভিন্ন সড়কে সকাল সাতটা থেকে আটটা পর্যন্ত অবস্থান করে দেখা গেছে, নতুন সময়ে অফিস ধরতে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ব্যক্তিগত গাড়ি, স্টাফ বাস ও মোটরসাইকেলে করে অফিসে যাচ্ছেন।

এ সময় দেখা গেছে, সড়কে যে অল্প পরিমাণে বাস ছিলো, তার প্রায় প্রতিটিতে যাত্রীরা দাঁড়িয়ে গেছেন। বাসে নারীদেরও দাঁড়িয়ে যেতে দেখা গেছে। বাসের জন্য অনেক সময় অপেক্ষা করতে দেখা গেছে অফিসগামী যাত্রীদের। নির্দিষ্ট গন্তব্যে বাস পেতেও সমস্যায় পড়তে হয়েছে অনেককে।

আরও পড়ুন :   বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

আদালতও আজ থেকে সকাল আটটায় খুলছে। ফলে, আইন পেশায় নিয়োজিত ব্যক্তিরাও সকালে বের হয়েছেন। আকাশ সাহা নামে এক আইনজীবী বলেন, বিদ্যুৎ সাশ্রয় ও যানজট কমাতে এটি খুবই ভালো উদ্যোগ। তবে অফিস টাইম এগিয়ে আনার আগে কর্তৃপক্ষকে অবশ্যই সড়কে ভোগান্তির কথাটাও আগে চিন্তা করা উচিত ছিলো। ১৫ থেকে ২০ মিনিট ধরে দাঁড়িয়ে আছি। বাসের দেখা নেই।

মগবাজার মোড়ের অদূরে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল এলাকায় দায়িত্ব পালনরত ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার রেফাতুল ইসলাম বাঙলা কাগজ ও ডনকে বলেন, অফিসের সময়সূচি এগিয়ে আনায় গাড়ির চাপও আগে থেকেই শুরু হয়েছে। এই পরিস্থিতি মাথায় রেখে ট্রাফিক পুলিশ আগে থেকেই প্রস্তুতি নিয়েছে। আধা ঘণ্টা এগিয়ে আজ সকাল ৬টা থেকেই সড়কে কাজ করছেন ট্রাফিক সদস্যরা। একইভাবে তদারকির দায়িত্বে থাকা কর্মকর্তারাও সকাল সাড়ে ৭টার বদলে আধা ঘণ্টা আগে থেকে কাজ করছেন।

আরও পড়ুন :   হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধী।

সরেজমিনে দেখা গেছে, মগবাজার-সাতরাস্তা উড়াল সড়কের দুই প্রান্তে যানবাহনের ব্যাপক চাপ। থেমে থেমে ধীর গতিতে এগুচ্ছে যানবাহন। সাতরাস্তা থেকে মহাখালীমুখী সড়কে সব যানবাহন যেনো স্থবির হয়েছিলো। মিন্টো রোড সার্কেল থেকে ডিএমপি সদর দপ্তরের সামনের সড়ক হয়ে কাকরাইল মোড় পর্যন্ত দেখা যায় তীব্র যানজট। সকালে অফিস ও স্কুল শুরুর সময়টায় এই যানজট বেইলি রোডসহ আশেপাশের এলাকাতেও ছড়িয়ে পড়ে।

ভিকারুননিসা নূন স্কুল মোড়ে দায়িত্ব পালনরত ট্রাফিক সার্জেন্ট জাকির হোসেন বাঙলা কাগজ ও ডনকে বলেন, সকাল ৭টা থেকে ক্লাস শুরু হলেও আজ সাড়ে ৬টা থেকেই যানবাহনের চাপ ছিলো এই এলাকায়। সকাল সোয়া ৮টা পর্যন্ত ছিলো একই অবস্থা। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। প্রথম শিফটের ছুটি ও পরের শিফটের শুরুর সময়টায় সকাল সোয়া ১১টার দিকে আবার চাপ বাড়তে শুরু করেছে।

আরও পড়ুন :   চট্টগ্রামে ১০ হাজার ব্যাটারি রিকশা ও ইজিবাইকে প্রতিদিন বাড়তি খরচ ৮০ মেগাওয়াট বিদ্যুৎ।

এর আগে বিদ্যুৎ সাশ্রয়ে সোমবার (২২ আগস্ট) মন্ত্রিসভার বৈঠকে অফিসের নতুন সময়সূচির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানিয়েছিলেন।

এদিন তিনি জানান, বুধবার থেকে সরকারি এবং স্বায়ত্তশাসিত অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত হবে। নির্দেশনা দিয়ে দেওয়া হয়েছে, সব সরকারি অফিসগুলোতে কোথাও কোনও পর্দা টাঙানো থাকবে না। এয়ারকুলারও যথাসম্ভব কম ব্যবহার করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

About Author

Leave a Reply

Related Post

শিক্ষামন্ত্রীরসঙ্গে অনলাইনে কথা বলতে চান শাবিপ্রবির শিক্ষার্থীরা।শিক্ষামন্ত্রীরসঙ্গে অনলাইনে কথা বলতে চান শাবিপ্রবির শিক্ষার্থীরা।



ডন প্রতিবেদক, শাহজালাল বিশ্ববিদ্যালয় : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিরসঙ্গে অনলাইনে কথা বলতে চান সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা। শিক্ষামন্ত্রীর প্রস্তাবের প্রেক্ষিতে শনিবার (২২ জানুয়ারি) রাতে আন্দোলনকারীদের

বর্ষা উৎসব হয়েছে টিএসসিতে।বর্ষা উৎসব হয়েছে টিএসসিতে।

0 Comments ">3:52 PM


ডন সংবাদদাতা, ঢাকা বিশ্ববিদ্যালয় : আজ পহেলা আষাঢ়। বর্ষার প্রথম দিন। এইদিনে কবিগুরু রবি ঠাকুরের অজস্র গান আর কবিতার কথা মনে পড়ে যায়। মনে পড়ে যায় নজরুলকে। কিংবা নির্মলেন্দু গুণ,

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X