The Our Don Don Export and Import,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World দুদিনে ভারত থেকে এলো ১০০০ টন গম।

দুদিনে ভারত থেকে এলো ১০০০ টন গম।




ডন সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া : ভারত থেকে গত দুদিনে এক হাজার টন গম এসেছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে। গতকাল বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ১ শ টন গম খালাস করা হয়েছে বন্দর থেকে।

ভারত থেকে গমগুলো আমদানি করেছে ইসলাম এগ্রোবেট লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। গমগুলোর আখাউড়া স্থলবন্দরের কাস্টমস ক্লিয়ারিংয়ের কাজ করছে মেসার্স খলিফা এন্টারপ্রাইজ।

আখাউড়া স্থলবন্দর সূত্রে জানা গেছে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর নিজ দেশে গমের সরবরাহ স্বাভাবিক ও মূল্য নিয়ন্ত্রণে রাখতে গম রপ্তানিতে নিষেধাজ্ঞা দেয় ভারত সরকার। এর ফলে নতুন করে গম আমদানির জন্য এলসি খুলতে পারেন নি ব্যবসায়ীরা। তবে নিষেধাজ্ঞার পূর্বে খোলা এলসির গমগুলো আটকা পড়ে অতিবৃষ্টি আর পাহাড়ি ঢলে ত্রিপুরার রেল ও সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে। পরবর্তীকালে যোগাযোগ ব্যবস্থা সচল হলে গত ১ আগস্ট থেকে পুরোনো এলসির গম আসা শুরু হয় আখাউড়া স্থলবন্দরে। তবে ৭ আগস্টের পর আর গমের চালান আসে নি। পরে ১৬ দিন বন্ধ থাকার পর গত বুধবার থেকে আবারও ভারত থেকে গম আমদানি শুরু হয়।

আরও পড়ুন :   নড়াইলে শিক্ষকের গলায় জুতার মালা : গ্রেপ্তার ৩।

আরও পড়ুন :   ইভিএমের বদলে সিসি ক্যামেরা বাড়ানোর কথা বললেন সাবেক ইসি সাখাওয়াত

মেসার্স খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মোজাম্মেল হক বাঙলা কাগজ ও ডনকে বলেন, গম রপ্তানিতে ভারত সরকারের নিষেধাজ্ঞা জারির পূর্বে ২ হাজার ৫ শ মেট্রিক টন গম আমদানির জন্য এলসি খুলেছিলো ইসলাম এগ্রোবেট লিমিটেড। ওই এলসির প্রথম চালানে এক হাজার টন গম গত দুদিনে আখাউড়া স্থলবন্দরে এসেছে। এর মধ্যে বুধবার বিকেলে ১১টি ট্রাকে আসে ৩ শ টন গম। আর বৃহস্পতিবার ৩৪টি ট্রাকে আসে বাকি ৭ শ টন গম। এদিন দুপুর থেকে বিকেল পর্যন্ত প্রায় ১ শ টন গম বন্দর থেকে খালাস করা হয়। এলসির বাকি দেড় হাজার টন গম আগামী সপ্তাহে আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছাবে বলে জানান তিনি।

আরও পড়ুন :   ঢাবির হলে ছাত্রের গায়ে হলুদ। সরাসরি সম্প্রচার হলো ফেসবুকে।

About Author

Leave a Reply

Related Post

শিক্ষামন্ত্রীরসঙ্গে অনলাইনে কথা বলতে চান শাবিপ্রবির শিক্ষার্থীরা।শিক্ষামন্ত্রীরসঙ্গে অনলাইনে কথা বলতে চান শাবিপ্রবির শিক্ষার্থীরা।



ডন প্রতিবেদক, শাহজালাল বিশ্ববিদ্যালয় : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিরসঙ্গে অনলাইনে কথা বলতে চান সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা। শিক্ষামন্ত্রীর প্রস্তাবের প্রেক্ষিতে শনিবার (২২ জানুয়ারি) রাতে আন্দোলনকারীদের

টাইফুনের আঘাতে দক্ষিণ চীন সাগরে জাহাজ দ্বিখণ্ডিত।টাইফুনের আঘাতে দক্ষিণ চীন সাগরে জাহাজ দ্বিখণ্ডিত।

0 Comments ">5:52 PM


ডন প্রতিবেদন : দক্ষিণ চীন সাগরে টাইফুন ‘চাবা’-এর প্রভাবে একটি জাহাজ ভেঙে দুই টুকরো হয়ে গেছে। জাহাজটিতে ৩০ জন আরোহী ছিলেন। এর মধ্যে নিখোঁজ রয়েছেন ২৪ জন। হংকং থেকে প্রায়

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X