The Our Don Crime,Don Intelligence Agencies and Other Forces,Don Special অন্য নারীর সঙ্গে অনৈতিক সম্পর্ক, প্রশাসনের কর্মকর্তার লঘুদণ্ড

অন্য নারীর সঙ্গে অনৈতিক সম্পর্ক, প্রশাসনের কর্মকর্তার লঘুদণ্ড




নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : অসদাচরণের দায়ে মো. সারোয়ার সালাম নামের প্রশাসন ক্যাডারের এক কর্মকর্তাকে ‘তিরস্কার’ সূচক লঘুদণ্ড দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই কর্মকর্তার বিরুদ্ধে বিবাহিত হওয়া সত্ত্বেও অপর একজন চাকরিজীবী নারীর সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়ার অভিযোগ প্রমাণিত হয়েছে।

বিভাগীয় মামলা ও তদন্ত করে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২৭ অক্টোবর সারোয়ার সালামকে লঘুদণ্ড দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ব্রাক্ষণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার সাবেক সহকারী কমিশনার (ভূমি) সারোয়ার সালাম এখন ঢাকার স্থানীয় সরকারের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত।

আরও পড়ুন :   টাকার জন্য বের করে দিলেন হাসপাতালের মালিক! রাস্তায় শিশুর মৃত্যু।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, মো. সারোয়ার সালামের বিরুদ্ধে অপরাধ সংঘটনের ঘটনা ঘটে তিনি ফেনীতে থাকার সময়। আর যখন অভিযোগ দেওয়া হয় তখন তিনি ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, সারোয়ার সালামের বিরুদ্ধে বাঞ্ছারামপুরে চাকরিকালে মৌলভীবাজারের একটি উপজেলার একজন নারী কর্মকর্তার সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়া ও নিজের স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন এবং আবার বিয়ে করার অনুমতির জন্য স্ত্রীকে চাপ প্রয়োগের অভিযোগ ওঠে। এ নিয়ে বিভাগীয় মামলা ও ব্যক্তিগত শুনানি হয়। এরপর জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন উপসচিবকে দিয়ে বিষয়টি তদন্ত করা হয়। তদন্ত কর্মকর্তা গত ১৯ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন জমা দেন।

আরও পড়ুন :   শোক দিবস উপলক্ষে কুমিল্লায় আড়াই হাজার মানুষের মাঝে ত্রাণ বিতরণ

তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে জনপ্রশাসন মন্ত্রণালয় দেখতে পায়, অভিযুক্ত কর্মকর্তা ফেনীতে কর্মরত থাকার সময় বিবাহিত হওয়া সত্ত্বেও অপর একজন চাকরিজীবী নারীর সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়ার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। তবে তাঁর বিরুদ্ধে আনা অন্য অভিযোগগুলো প্রমাণিত হয় নি।

আরও পড়ুন :   দ্বৈত এনআইডি দিয়ে ৬৫ কোটি টাকার ঋণ জালিয়াতি।

তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে ওই কর্মকর্তা দণ্ড পাওয়ার যোগ্য বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়। এজন্য অভিযোগের মাত্রা ও প্রাসঙ্গিক সব বিষয় বিবেচনায় সারোয়ার সালামকে দোষী সাব্যস্ত করে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ অনুযায়ী ‘তিরস্কার’ সূচক লঘুদণ্ড দেওয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

About Author

Leave a Reply

Related Post

ভারতের নতুন হাইকমিশনার প্রণয় ভার্মা ঢাকায়।ভারতের নতুন হাইকমিশনার প্রণয় ভার্মা ঢাকায়।



ডন প্রতিবেদন : ভারতের নবনিযুক্ত হাইকমিশনার প্রণয় ভার্মা গতকাল বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে ঢাকায় এসেছেন। তিনি বিক্রম কুমার দোরাইস্বামীর স্থলাভিষিক্ত হয়েছেন। যুক্তরাজ্যে ভারতের হাইকমিশনারের পদে যোগ দিতে গত রোববার বিক্রম

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X