The Our Don Don Awards-Meadals and Honors সেরা করদাতাদের সম্মাননা দিলো এনবিআর

সেরা করদাতাদের সম্মাননা দিলো এনবিআর




নিজস্ব প্রতিবেদন, ডন : জাতীয় পর্যায়ে সেরা করদাতাদের সম্মাননা জানালো জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। বুধবার (২৮ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে শীর্ষ করদাতা হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। এর মধ্যে ৭৬ জন ব্যক্তি করদাতা ও ৬৫টি কোম্পানি করদাতা। ২০২১-২২ করবর্ষে তাঁরা জাতীয় পর্যায়ে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন। এর বাইরে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ের ৫২৫ জন করদাতাকে সম্মাননা জানানো হয়েছে।

ট্যাক্স কার্ডধারীরা সচিবালয়ে প্রবেশ, সরকারি হাসপাতালে চিকিৎসা, বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহার, রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণসহ রাষ্ট্রীয় বিভিন্ন সুযোগ-সুবিধা পেয়ে থাকেন।

রাজধানীর অফিসার্স ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম সেরা করদাতাদের হাতে ট্যাক্স কার্ড ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন। একই অনুষ্ঠানে সিটি করপোরেশন এবং জেলা পর্যায়ের সেরা করদাতাদের মধ্যে ঢাকা সিটি করপোরেশন ও ঢাকা বিভাগের আট জেলার করদাতাদের হাতেও সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেওয়া হয়। বাকিরা দেশের বিভিন্ন কর অঞ্চল থেকে সম্মাননা পেয়েছেন।

আরও পড়ুন :   ময়মনসিংহে সাফ শিরোপাজয়ী ৮ নারী ফুটবলারকে ফুলেল শুভেচ্ছা

এ বছর হা-মীম গ্রুপের প্রতিষ্ঠান টাইমস মিডিয়া লিমিটেড ‘প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া’ ক্যাটাগরিতে এবং রিফাত গার্মেন্টস তৈরি পোশাক ক্যাটাগরিতে সেরা করদাতার তালিকায় স্থান পেয়েছে। এর স্বীকৃতি হিসেবে দুই প্রতিষ্ঠানের পক্ষে এনবিআর চেয়ারম্যানের কাছ থেকে ট্যাক্স কার্ড নেন হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআইর সাবেক সভাপতি এ. কে. আজাদ।

আরও পড়ুন :   সিটিটিসি ও ১২ গুণীজন পেলেন হু’জ হু অ্যাওয়ার্ড

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে টাইমস মিডিয়া লিমিটেড ছাড়াও মিডিয়াস্টার, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ এবং সময় মিডিয়া লিমিটেড সেরা করদাতা নির্বাচিত হয়েছে। আর তৈরি পোশাক ক্যাটাগরিতে হা-মীম গ্রুপের রিফাত গার্মেন্টস ছাড়াও স্কয়ার ফ্যাশনস, ইউনিভার্সেল জিন্স, জাবের অ্যান্ড জোবায়ের, ইয়াংওয়ান হাইটেক স্পোর্টসওয়্যার, প্যাসিফিক জিন্স ও স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড সেরা করদাতা মনোনীত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, খাঁটি মুসলমান হতে হলে পিছিয়ে পড়া মানুষদের এগিয়ে নিতে হবে। আমাদের ব্যবসায়ী, অর্থশালী ও বিত্তশালীদের প্রতি আহ্বান থাকবে তাঁরা তাঁদের প্রতিবেশিদের সহায়তা করবে।

তিনি বলেন, আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশিদের সহায়তা করা আমাদের ঈমানি দায়িত্ব। আমাদের এগিয়ে যেতে অনেক কাজ করতে হবে। আপনার সম্পদে গরিবের হক আছে, আপনারা যে অর্থ কর হিসেবে দেন, তা দিয়ে সরকার উন্নয়ন কাজে বিনিয়োগ করে।

আরও পড়ুন :   প্রথমবারের মতো কৃষিক্ষেত্রে এআইপি পাচ্ছেন ১৩ জন।

অর্থমন্ত্রী আরও বলেন, গত ১০ বছর রাজস্ব খাতে অনেক উন্নয়ন হয়েছে। ১৪ থেকে ১৫ শতাংশ জিডিপিতে গ্রোথ বাড়ছে রাজস্ব খাত থেকে।

মেট্রোরেলের উদ্বোধনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশের মানুষকে একের পর এক উপহার দিচ্ছেন। জনগণের করের টাকা দিয়ে আমাদের এই মহাঅর্জন। ২০৪১ সালে আমাদের প্রত্যাশা পূরণ করতে পারবো। ট্যাক্স দেওয়া শুধু দায়িত্ব নয়, ভালো কাজ এটা ভেবে সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করারও আহ্বান জানান তিনি।

About Author

Leave a Reply

Related Post

বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট ২০২১ : কান্নারত সেই শিশুর ছবিটিই সেরা হলো।বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট ২০২১ : কান্নারত সেই শিশুর ছবিটিই সেরা হলো।



ডন প্রতিবেদন : সময়ের সঙ্গেসঙ্গে আরও ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে সংবাদ আলোকচিত্রীর পেশা। তাঁদের মেধা, সাহস ও শ্রমের মূল্যায়নে এ বছর থেকে শুরু হলো বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট। এখানে বিজয়ী হয়েছেন

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেলেন যাঁরাজয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেলেন যাঁরা



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : তারুণ্যের সর্ববৃহৎ প্লাটফর্ম ইয়াং বাংলার জনপ্রিয় আয়োজন জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের ষষ্ঠ আসরের বিজয়ীদের পুরস্কৃত করা হয়েছে। শনিবার (১২ নভেম্বর) দুপুরে বিজয়ীদের হাতে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X