The Our Don Don Awards-Meadals and Honors সিটিটিসি ও ১২ গুণীজন পেলেন হু’জ হু অ্যাওয়ার্ড

সিটিটিসি ও ১২ গুণীজন পেলেন হু’জ হু অ্যাওয়ার্ড




নিজস্ব প্রতিবেদন, ডন : শিক্ষা, সংস্কৃতি, সাহিত্য, সাংবাদিকতাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য সিটিটিসি ও ১২ গুণীজনকে হু’জ হু বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২২ প্রদান করা হয়েছে। ৩ জানুয়ারি রাতে রাজধানীর বনানীতে হোটেল শেরাটনে আয়োজিত এক অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্রাতিষ্ঠানিক সম্মাননা দেওয়া হয় ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে (সিটিটিসি)। সিটিটিসি প্রধানের পক্ষে পুরস্কার গ্রহণ করেন উপ-পুলিশ কমিশনার (সিটিটিসি) মিশুক চাকমা।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ।

এ ছাড়া কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, হু’জ হু বাংলাদেশের প্রধান নির্বাহী নাজিনুর রহিমসহ প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :   নারী ফুটবল দলকে সেনাবাহিনীর সংবর্ধনা

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- আজীবন সম্মাননায় শিল্পী রফিকুন নবী, পেশাজীবীতে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শারফুদ্দিন আহমেদ, শিক্ষায় সৈয়দ মনজুরুল ইসলাম, শিল্প ও সংস্কৃতিতে রুনা লায়লা, সাংবাদিকতায় ইহসানুল করিম, শিল্প ও সাহিত্যে ড. অগাস্টিন ক্রুজ, সামাজিক কর্মকাণ্ডে কাজী রফিকুল আলম, ক্রীড়ায় সাবরিনা সুলতানা, কৃষিতে লায়ন কহিনুর কামাল, শিল্প-বাণিজ্যে এস এস গ্রুপের স্বত্বাধিকারী মু. আবু সাদেক, উদ্যোক্তায় স্ট্যান্ডার্ড ফিনিস অয়েলের ম্যানেজিং পার্টনার সুলাইমান এস আযানী, নারী উদ্যোক্তায় নাসিমা আক্তার নিশা।

আরও পড়ুন :   মেসির হাতে রেকর্ড সপ্তম বারের মতো ব্যালন ডি’অর।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বলেন, মানুষের বস্তুগত উন্নয়নের পাশাপাশি আর্থিক উন্নয়নের জন্য কাজ করছে সরকার। বস্তুগত উন্নয়নের সঙ্গে যদি আর্থিক উন্নয়নের সমন্বয় ঘটানো না হয়, তাহলে সে উন্নয়ন টেকসই হয় না। সে উন্নয়ন কোনও এক সময় নৈতিকতার অবক্ষয়, মূল্যবোধের অবক্ষয়ের কারণে থমকে যেতে পারে।

তথ্যমন্ত্রী আশা করেন পুরস্কার পাওয়া প্রতিষ্ঠান সিটিটিসি এবং গুণীজনেরা দেশের কল্যাণে আরও কাজ করে যাবেন।

জঙ্গিবাদ দমনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ডিএমপির কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে হু’জ হু বাংলাদেশ আওয়ার্ড দেওয়া হয়। জঙ্গিবাদ দমনে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির আলোকে সিটিটিসি সব সময় মুখ্য ভূমিকা রেখে আসছে এবং ভবিষতেও রাখবে।

আরও পড়ুন :   বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট ২০২১ : কান্নারত সেই শিশুর ছবিটিই সেরা হলো।

হু’জ হু ১৮৪৯ সাল থেকে সারা বিশ্বের অনুসরণীয় গুণীজনদের পুরস্কার প্রদান ও সংক্ষিপ্ত জীবনী প্রকাশ করে আসছে। এ পর্যন্ত বিশ্বের ৩৩ হাজার গুণীজনের সংক্ষিপ্ত জীবনী প্রকাশ করেছে তাঁরা। প্রতি দুই বছর অন্তর ‌‌‌’হু’জ হু  বাংলাদেশ’ এই পদক দিচ্ছে। ২০১৬ সালে প্রথম বাংলাদেশে গুণীজনদের সম্মাননা দেওয়া শুরু করে হু’জ হু বাংলাদেশ।

About Author

Leave a Reply

Related Post

ভারতে আনুগত্যের পুরস্কার হিসেবে বিএমডব্লিউ গাড়ি পেলেন পাঁচ কর্মী।ভারতে আনুগত্যের পুরস্কার হিসেবে বিএমডব্লিউ গাড়ি পেলেন পাঁচ কর্মী।

0 Comments ">4:08 PM


ডন প্রতিবেদন : আনুগত্যের পুরস্কার হিসেবে ভারতের চেন্নাইয়ের একটি আইটি ফার্ম তার পাঁচ কর্মীকে বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি দিয়েছে। গত সোমবার (১১ এপ্রিল) এনডিটিভি অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো

রাদওয়ান মুজিব : তরুণদের হাতে আরও দায়িত্ব দেওয়ার সময় এসেছে।রাদওয়ান মুজিব : তরুণদের হাতে আরও দায়িত্ব দেওয়ার সময় এসেছে।



ডন প্রতিবেদন : তরুণদের হাতে আরও দায়িত্ব দেয়ার সময় এসেছে বলে মন্তব্য করেছেন সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক ববি। সোমবার (২০ ডিসেম্বর) সাভারের শেখ হাসিনা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X