The Our Don Don Law, Court and Prison. ৩০ হাজার নথি গায়েব : রাজউক চেয়ারম্যানের ব্যাখ্যা চেয়েছেন আদালত

৩০ হাজার নথি গায়েব : রাজউক চেয়ারম্যানের ব্যাখ্যা চেয়েছেন আদালত




বাসস : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সার্ভার থেকে ভবন নির্মাণের অনুমোদন সংক্রান্ত প্রায় ৩০ হাজার গ্রাহকের আবেদনের নথিপত্র গায়েব হওয়ার ঘটনায় ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট বিভাগ। আগামী ৩০ দিনের মধ্যে রাজউকের চেয়ারম্যানকে এই বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ সোমবার (২ জানুয়ারি) এ আদেশ দেন। এর আগে একটি দৈনিকে প্রকাশিত এই সংক্রান্ত প্রতিবেদন আদালতের নজরে আনেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান।

আরও পড়ুন :   পি কে হালদারকে ফেরাতে রুল শুনানির জন্য উঠছে আদালতে।

তিনি জানান, আগামী ৫ ফেব্রুয়ারি বিষয়টি আবারও শুনানির জন্য আসবে।

গত ২৯ ফেব্রুয়ারি এই বিষয়ে একটি দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়।

আরও পড়ুন :   চাকরিচ্যুত ৮৫ উপজেলা নির্বাচন কর্মকর্তাকে পুনর্বহালের আদেশ বাতিল।

ওই প্রতিবেদনে বলা হয়, যেসব গ্রাহকের নথিপত্র হারিয়েছে; তাঁরা ২০১৯ সালের মে মাস থেকে ২০২১ সালের ৬ ডিসেম্বর পর্যন্ত ভবন নির্মাণের অনুমোদন পেতে আবেদন করেছিলেন। এই নথি হারানোর কারণে দুর্নীতির সুযোগ তৈরি হতে পারে। যেমন অনেকেই ভবন বন্ধক রেখে ব্যাংক থেকে ঋণ নিতে চান। তখন ব্যাংক কর্তৃপক্ষ নথিপত্র যাচাইয়ের জন্য রাজউকে চিঠি পাঠায়। নথি উদ্ধার না হওয়া পর্যন্ত ওই গ্রাহকের ব্যাংক ঋণ পেতে সমস্যা হবে।

আরও পড়ুন :   হাইকোর্টের বেঞ্চে একদিনে ১৪৯৮ মামলা নিষ্পত্তির রেকর্ড।

অন্যদিকে নথি হারিয়ে যাওয়ার সুযোগ নিয়ে কোনও গ্রাহক চাইলে রাজউক অনুমোদিত মূল নকশা ঘষামাজা করে অনিয়ম করতে পারেন। ফলে নথির বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

About Author

Leave a Reply

Related Post

ঈদ ও অবকাশকালীন ছুটি শেষে কার্যক্রম শুরু সুপ্রিম কোর্টের।ঈদ ও অবকাশকালীন ছুটি শেষে কার্যক্রম শুরু সুপ্রিম কোর্টের।

0 Comments ">1:44 PM


ডন প্রতিবেদন : ঈদুল আজহা, সাপ্তাহিক ও অবকাশকালীন ছুটি শেষে ১৯ দিন পর সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারকাজ শুরু হয়েছে। আজ বুধবার (২০ জুলাই) সকাল ৯টা ১০ মিনিট থেকে প্রধান

হলমার্কের জেসমিনের জামিন প্রশ্নে রায় ২৮ আগস্ট।হলমার্কের জেসমিনের জামিন প্রশ্নে রায় ২৮ আগস্ট।

0 Comments ">10:26 PM


বাসস : ভুয়া এলসির বিপরীতে জনতা ব্যাংকের ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন প্রশ্নে জারি করা রুলের ওপর শুনানি আজ

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X