The Our Don Don Parliament সংসদ উপনেতা হলেন মতিয়া চৌধুরী : বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

সংসদ উপনেতা হলেন মতিয়া চৌধুরী : বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা




নিজস্ব প্রতিবেদন, ডন : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে জাতীয় সংসদের উপনেতা নির্বাচিত করেছে আওয়ামী লীগের সংসদীয় দল (এএলপিপি)। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাতে সংসদ ভবনে অনুষ্ঠিত এএলপিপি’র সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি এই পদে মতিয়া চৌধুরীর নাম প্রস্তাব করলে তা সমর্থন করেন সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন। বৈঠক থেকে বেরিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহ্‌মুদ সাংবাদিকদের এ তথ্য জানান। এখন আনুষ্ঠানিকতা শেষ হলেই সংসদ সচিবালয় থেকে নতুন সংসদ উপনেতার নাম ঘোষণা করা হবে।  সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে সংসদ উপনেতার পদটি শূন্য হয়েছিলো। আর সংসদ উপনেতা হয়ে শুক্রবার (১৩ জানুয়ারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন মতিয়া চৌধুরী।

আরও পড়ুন :   রওশন এরশাদ : পদ্মা সেতুর সমালোচনাকারীদের মুখে চুনকালি পড়েছে।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত ঘনিষ্ঠ।

তা ছাড়া তিনি দীর্ঘ দিন ধরেই শেখ হাসিনার বিশ্বস্ত হয়ে দলে কাজ করে চলেছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাঁকে সম্মান ও শ্রদ্ধার সঙ্গেই দেখেন।

আরও পড়ুন :   সংসদ বসছে ১৪ নভেম্বর

শেরপুর-২ (নকলা, নালিতাবাড়ী) আসনের সংসদ সদস্য মতিয়া চৌধুরী এর আগে আওয়ামী লীগের চলতি তিন মেয়াদের সরকারের প্রথম দুই মেয়াদে এবং ১৯৯৬ সালের আওয়ামী লীগের সরকারের কৃষিমন্ত্রী ছিলেন। এখন তিনি জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি।

সাজেদা চৌধুরীর মৃত্যুর পর সংসদ উপনেতার পদে আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী ও শেখ ফজলুল করিম সেলিমসহ আওয়ামী লীগের প্রবীণ নেতাদের নাম আলোচনায় এসেছিলো।

আরও পড়ুন :   আজ সংসদে শেষ ভাষণ দেবেন রাষ্ট্রপতি

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা : সংসদ উপনেতা হওয়ার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন মতিয়া চৌধুরী। শুক্রবার (১৩ জানুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে ধানমণ্ডি ৩২ নম্বরে এ শ্রদ্ধা জানান তিনি।

এ সময় মতিয়া চৌধুরী বলেন, আমরা যখন রাজনীতিতে পা রেখেছি, তখন আমাদের সমস্ত ভুবন জুড়ে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সারা পৃথিবীতে বঙ্গবন্ধুর নাম স্মরণীয়, বরণীয় এবং শ্রদ্ধার জায়গা রাখে।

About Author

Leave a Reply

Related Post

সংসদ বসছে ১৪ নভেম্বরসংসদ বসছে ১৪ নভেম্বর



ডন প্রতিবেদন : একাদশ জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশন বসছে ১৪ নভেম্বর। বুধবার (২৭ অক্টোবর) রাষ্ট্রপতি আবদুল হামিদ এই অধিবেশন আহ্বান করেন বলে সংসদ সচিবালয় থেকে জানানো হয়েছে। ওইদিন বিকেল ৪টায়

ইসি গঠন আইনের খসড়ায় আসছে পরিবর্তন।ইসি গঠন আইনের খসড়ায় আসছে পরিবর্তন।



ডন প্রতিবেদন : নির্বাচন কমিশর (ইসি) গঠনে করা আইনের খসড়ায় সামান্য কিছু পরিবর্তন আসছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগের যোগ্যতা ও অযোগ্যতার শর্তে দুটি পরিবর্তন আনার

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X