The Our Don Don Transportation সুবর্ণ এক্সপ্রেসে বাড়ছে ভাড়া

সুবর্ণ এক্সপ্রেসে বাড়ছে ভাড়া




নিজস্ব প্রতিবেদন, ডন : ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী বিরতিহীন ট্রেন সুবর্ণ এক্সপ্রেসে বাড়তি ভাড়া দিতে হবে। বর্ধিত এই ভাড়া আগামী ২৫ জানুয়ারি থেকে কার্যকর হবে।

সম্প্রতি রেলপথ মন্ত্রণালয়ের এক আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

নতুন ভাড়া অনুযায়ী, সুবর্ণ এক্সপ্রেসে শোভন চেয়ার শ্রেণির প্রতি আসনের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০৫ টাকা, যা আগে ছিলো ৩৮০ টাকা।

এ ছাড়া শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) কোচে আসনপ্রতি ভাড়া ৬৩০ টাকা থেকে বাড়িয়ে ৭০০ টাকা করা হয়েছে।

আরও পড়ুন :   শিক্ষার্থীদের আন্দোলন ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা! : গ্রেপ্তার ৫।

এখন থেকে সুবর্ণ এক্সপ্রেসের স্নিগ্ধা (এসি) সিটের ক্ষেত্রে ভ্যাটসহ একজন যাত্রীকে ৮০৫ টাকা ভাড়া গুণতে হবে। অর্থাৎ শোভন শ্রেণির ভাড়া ২৫ টাকা আর স্নিগ্ধার ভাড়া ৮০ টাকা বেড়েছে।

ঢাকা-চট্টগ্রাম রুটে দুটি বিরতিহীন ট্রেন চলাচল করে। তবে দুই ট্রেনের ভাড়া দু রকম ছিলো। এবার সুবর্ণ এক্সপ্রেসের ভাড়া বাড়ানোর ফলে এখন থেকে এই রুটের বিরতিহীন আরেক ট্রেন সোনার বাংলা এক্সপ্রেসের সমান ভাড়া দিতে হবে। সুবর্ণ ও সোনার বাংলা এক্সপ্রেস দুটিতেই গন্তব্যে পৌঁছাতে সোয়া পাঁচ ঘণ্টা সময় লাগে।

আরও পড়ুন :   জ্বালানি তেল ও এলপিজির মূল্যবৃদ্ধি : চিড়েচ্যাপটা সাধারণ মানুষ

রেলওয়ের অ‌তি‌রিক্ত মহাপ‌রিচালক সরদার সাহাদাত আলী বাঙলার কাগজ ও ডনকে জানান, সুযোগ-সু‌বিধা সমান হওয়ায় সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলার ভাড়া সমান করা হয়েছে।

এদিকে ঢাকা-চট্টগ্রাম রুটে যেসব ট্রেন বির‌তি দিয়ে চলাচল করে, সেগুলোতে শোভন শ্রেণির ভাড়া ৩৪৫ টাকা। আর এসি (স্নিগ্ধা) কোচের প্রতি আসনের ভাড়া ৫৭০ টাকা।

আরও পড়ুন :   দুঃখজনক : পলাশবাড়ীতে বাস চাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত।

প্রসঙ্গত, ১৯৯৮ সালের ১৪ এ‌প্রিল দেশের প্রথম বির‌তিহীন ট্রেন হিসেবে সুবর্ণ এক্সপ্রেস চালু করা হয়।

২০১৬ সালের ২৫ জুন চালু করা হয় সোনার বাংলা‌ এক্সপ্রেস। সদ্য আমদা‌নি করা নতুন বগিতে ভাড়া বে‌শি নির্ধারণ করে সোনার বাংলা এক্সপ্রেস চালু করা হয়েছে।

About Author

Leave a Reply

Related Post

গেট না ফেলায় লাইনে ৩ গাড়ি। ডেমু ট্রেনেরসঙ্গে সংঘর্ষে পুলিশ সদস্যসহ নিহত ৩।গেট না ফেলায় লাইনে ৩ গাড়ি। ডেমু ট্রেনেরসঙ্গে সংঘর্ষে পুলিশ সদস্যসহ নিহত ৩।



ডন প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের জাকির হোসেন সড়কের ঝাউতলা রেলগেটের এক পাশে লোহার বার ফেলা ছিল। তবে অন্য পাশ ছিল খোলা। গেট খোলা থাকায় ওই পাশ দিয়ে রেললাইনে উঠে

জ্বালানি তেল ও এলপিজির মূল্যবৃদ্ধি : চিড়েচ্যাপটা সাধারণ মানুষজ্বালানি তেল ও এলপিজির মূল্যবৃদ্ধি : চিড়েচ্যাপটা সাধারণ মানুষ



ডন প্রতিবেদন : শিলু হোসেন একজন একজন বেসরকারি চাকরিজীবী৷ বেতন পান ২০ হাজার টাকা৷ তিন বছর আগে এই কাজে ১২ হাজার টাকা বেতনে যোগ দিয়েছিলেন৷ বিয়ে করেন নি, ঢাকায় একটি

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X