The Our Don Don Entertainment ‘শনিবার বিকেল’ প্রদর্শনে বাধা নেই

‘শনিবার বিকেল’ প্রদর্শনে বাধা নেই




নিজস্ব প্রতিবেদন, ডন : বহুল আলোচিত চলচ্চিত্র ‘শনিবার বিকেল’প্রেক্ষাগৃহে প্রদর্শনে আর কোনও বাধা নেই। শনিবার (২১ জানুয়ারি) দুপুরে সাংবাদিক ও আপিল বোর্ড সদস্য শ্যামল দত্ত এ তথ্য জানান।

এদিন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে থাকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটি নিয়ে আপিল বোর্ডের শুনানি হয়। তাতে সিনেমার নির্মাতা–প্রযোজকের বক্তব্য শোনেন আপিল কমিটির সদস্যরা; তার আলোকে সিনেমাটি নিয়ে মতামত দেন, ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তিতে কোনও বাধা নেই।

মন্ত্রিপরিষদ সচিবকে সভাপতি ও সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে আহ্বায়ক করে গঠিত সাত সদস্যের সেন্সর আপিল কমিটিতে সংসদ সদস্য ও বিশিষ্ট অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা, সাবেক অতিরিক্ত সচিব নূরুল করিম, অভিনেত্রী সুচরিতা ও সাংবাদিক শ্যামল দত্ত সদস্য হিসেবে এবং সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্যসচিব হিসেবে ছিলেন।

আরও পড়ুন :   মধ্যরাতে সালমানকে শুভেচ্ছা জানাতে ছুটে গেলেন শাহরুখ

এর আগে ১৫ সদস্যের সেন্সর বোর্ড ২০১৯ সালে সর্বসম্মতিক্রমে সিনেমাটি প্রদর্শনের উপযোগী নয় বলে মত দিয়েছিলো। বলা হয়, সিনেমাটি ২০১৬ সালের পহেলা জুলাই ঢাকার হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ওপর নির্মিত। সেখানে দেশের সামরিক, পুলিশ, বিজিবি ও র‍্যাবের সদস্যরা যে জীবন দিয়ে অসহায় জিম্মিদের উদ্ধার করেছেন, দুজন পুলিশ সদস্য প্রাণ দিয়েছেন, সেটিই অনুপস্থিত। সেজন্য এই দৃশ্যগুলো সংযোজন করতে বলা হয়েছে। ২০২০ সালে ‘শনিবার বিকেল’ প্রযোজক জাজ মাল্টিমিডিয়া সিনেমাটিতে কিছু দৃশ্য সংযোজিত হয়েছে দাবি করলে বোর্ড সেটি দেখে কোনও সংযোজন পাওয়া যায় নি জানিয়ে দেয়। পরে গত বছরের আগস্টে জাজ মাল্টিমিডিয়া আপিল শুনানির আবেদন করে। ফারুকীসহ কয়েকজন চলচ্চিত্র নির্মাতা সিনেমাটি নিয়ে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে সাক্ষাৎকারও দেন।

আরও পড়ুন :   নায়ক শাকিব খানের লেনদেনের তথ্য চেয়েছে এনবিআর।

‘শনিবার বিকেল’ সিনেমায় অভিনয় করেছেন ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি, ইউরোপের এলি পুসো, সেলিনা ব্ল্যাক, বাংলাদেশি অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, মামুনুর রশীদ এবং ভারতের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়সহ অনেকে। সিনেমাটি বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত।

আরও পড়ুন :   হাইকোর্টের রায়ে জায়েদ খান সাধারণ সম্পাদক। আপিল করবেন নিপুণ।

দেশে এখনও প্রদর্শিত না হলেও মিউনিখ, মস্কো, সিডনি, বুসান, প্যারিসের ভেসুল ফিল্ম ফেস্টিভ্যালে ‘শনিবার বিকেল’ প্রদর্শিত হয়েছে এবং পুরস্কৃতও হয়েছে।

এদিকে গুলশানের হলি আর্টিজান বেকারিতে ঘটা ভয়াবহ সন্ত্রাসী হামলা নিয়ে বলিউডে নির্মিত ‘ফারাজ’ সিনেমা মুক্তি পাচ্ছে আগামী ৩ ফেব্রুয়ারি।

About Author

Leave a Reply

Related Post

এবার ‘হাওয়া’র বিরুদ্ধে করা মামলা তুলতে চায় বন বিভাগ।এবার ‘হাওয়া’র বিরুদ্ধে করা মামলা তুলতে চায় বন বিভাগ।



ডন প্রতিবেদন : ‘হাওয়া’ সিনেমার বিরুদ্ধে আদালতে গেলেও তুমুল আলোচনা-সমালোচনার মধ্যে এখন সে পথ থেকে সরে আসতে চাইছে বন বিভাগ। রোববার (২৮ আগস্ট) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের এক

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X