The Our Don Don Social Media ইনস্টাগ্রাম লাইভে আত্মহত্যার চেষ্টা, জীবন বাঁচালো মেটা

ইনস্টাগ্রাম লাইভে আত্মহত্যার চেষ্টা, জীবন বাঁচালো মেটা




নিজস্ব প্রতিবেদন, ডন : ভারতের উত্তর প্রদেশের ২৩ বছর বয়সী তরুণ অভয় শুক্লা। চাকরি ছেড়ে নতুন কিছু করার স্বপ্নে হয়ে যান উদ্যোক্তা। শুরু করেন ব্যবসা। কিন্তু নানা জটিলতায় সফল হওয়ার বদলে আর্থিক ক্ষতির মুখে পড়েন এ তরুণ। চরম হতাশা আর মানসিক চাপে আত্মহত্যার সিদ্ধান্ত নেন অভয় শুক্লা। গত মঙ্গলবার রাতে ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামের লাইভে এসে আত্মহত্যার চেষ্টাও করেন তিনি। শুক্লার লাইভ ভিডিওটি নজর এড়ায়নি ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটার। ভিডিওটি পর্যালোচনা করে প্রতিষ্ঠানটি বুঝতে পারে, আত্মহত্যার চেষ্টা করছেন শুক্লা। তাৎক্ষণিকভাবে যুক্তরাষ্ট্র থেকে উত্তর প্রদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্কবার্তা পাঠায় মেটা।

আরও পড়ুন :   সকাল সকাল প্রতিমন্ত্রীর ‘নীলগিরি আপডেট’।

আরও পড়ুন :   সুন্দরগঞ্জে পুতুলকে নিয়ে আপত্তিকর পোস্টদাতা গ্রেপ্তার।

মেটার সতর্কবার্তায় শুক্লার মুঠোফোন নম্বর ও অবস্থানের তথ্য থাকায় দ্রুত গাজিয়াবাদ শহরের বিজয় নগরে শুক্লার বাসায় পৌঁছে যায় উত্তর প্রদেশের পুলিশ। শুক্লাকে উদ্ধারের পর ছয় ঘণ্টা ধরে কাউন্সেলিং করা হয়। এরপর তাঁকে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন :   উসকানিমূলক কনটেন্ট সরাতে ফেসবুক-ইউটিউবকে আইনি নোটিশ।

উল্লেখ্য, গত বছরের মার্চে মেটার সঙ্গে একটি চুক্তি করে উত্তর প্রদেশ পুলিশ। এ চুক্তির আওতায় উত্তর প্রদেশে অবস্থানকারী কোনও ব্যক্তি ফেসবুক বা ইনস্টাগ্রাম লাইভে আত্মহত্যার চেষ্টা করলে তা স্থানীয় পুলিশকে অবহিত করে মেটা।

About Author

Leave a Reply

Related Post

জয়ের দৃষ্টিতে এক স্মৃতি জাগানিয়া অনুষ্ঠান মেডিসনে ‘কনসার্ট ফর বাংলাদেশ’।জয়ের দৃষ্টিতে এক স্মৃতি জাগানিয়া অনুষ্ঠান মেডিসনে ‘কনসার্ট ফর বাংলাদেশ’।

0 Comments ">11:08 PM


বাসস : প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, যুক্তরাষ্ট্রের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে আইসিটি মন্ত্রণালয় আয়োজিত ‘কনসার্ট ফর বাংলাদেশ : মেলোডি ফর

ঢাবির হলে ছাত্রের গায়ে হলুদ। সরাসরি সম্প্রচার হলো ফেসবুকে।ঢাবির হলে ছাত্রের গায়ে হলুদ। সরাসরি সম্প্রচার হলো ফেসবুকে।



ডন সংবাদদাতা, ঢাকা বিশ্ববিদ্যালয় : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হলে (এসএম হল) এক ছাত্রের গায়েহলুদের অনুষ্ঠান করেছেন শিক্ষার্থীরা। এই আয়োজন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভ করার ফলে অন্যান্য হলের শিক্ষার্থীরাও

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X