The Our Don Don Religion রাজবাড়ীতে শ্রীশ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও অষ্টলীলা কীর্তন শুরু

রাজবাড়ীতে শ্রীশ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও অষ্টলীলা কীর্তন শুরু




নিজস্ব প্রতিবেদক, ডন; স্বপন বিশ্বাস, রাজবাড়ী : রাজবাড়ীতে ৪০ প্রহরব্যাপী (৮ প্রহরে একদিন, ৪০ প্রহরে ৫ দিন) অখণ্ড শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান ও শ্রীশ্রী রাধাগোবিন্দের অষ্টকালীন লীলা কীর্তন শুরু হয়েছে। রোববার (৫ ফেব্রুয়ারি) এ কীর্তন শুরু হয়। আয়োজনের শেষ পর্যায়ে ১০ ফেব্রুয়ারি শ্রীশ্রী রাধাকৃষ্ণের অষ্টকালীন লীলা কীর্তন এবং ১১ ফেব্রুয়ারি থাকছে নগরকীর্তনও। শেষদিনে মহা প্রসাদ বিতরণেরও আয়োজন থাকছে। সঙ্গে সঙ্গে অনুষ্ঠানে আগত ভক্তবৃন্দের জন্য সর্বদা খাবারের ব্যবস্থা রয়েছে।

আরও পড়ুন :   ৩ মাসেই পাগলা মসজিদের দান সিন্দুকে ৩ কোটি ৯০ লাখ টাকা!

সনাতন ধর্মাবলম্বীদের এই ঐতিহ্যবাহী অনুষ্ঠান রাজবাড়ী জেলা শহরের লক্ষীকোল গ্রামের পুরাতন হরিসভা মন্দিরে অনুষ্ঠিত হচ্ছে। সম্পূর্ণ অনুষ্ঠানজুড়ে ভক্তবৃন্দের আগমন থাকছে চোখে পড়ার মতো।

আরও পড়ুন :   হজের খরচ ৩০ শতাংশ কমালো সৌদি সরকার

আয়োজনের মধ্যে সংকীর্তন ও লীলা কীর্তন পরিবেশনায় থাকবে দেশের বিভিন্ন জেলার ১০টি দল।

অনুষ্ঠানটির আয়োজন করেছে হরিসভা মন্দির কমিটি। এর আয়োজনে সর্বাধিক অক্লান্ত পরিশ্রম করছেন হরিসভা মন্দির কমিটির সভাপতি জয়দেব কর্মকার, সাধারণ সম্পাদক শংকর কুমার সাহা, সদস্য উজ্জ্বল সরকার, সুব্রত হালদার, সুজন শীল এবং অসীম হালদার।

আরও পড়ুন :   ৪ বার হজে গিয়ে ভিক্ষা করে কোটিপতি মতিয়ার!

স্থানীয় সনাতন ধর্মাবলম্বী মানুষয়ের সহযোগিতায় প্রতি বছর এই ঐতিহ্যবাহী অনুষ্ঠান হয়।

About Author

Leave a Reply

Related Post

শিক্ষকদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের।শিক্ষকদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের।

0 Comments ">3:21 AM


ডন সংবাদদাতা, ঢাকা বিশ্ববিদ্যালয় : অধ্যাপক ড. রতন সিদ্দিকীর বাড়িতে হামলা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তিসহ ৫ দফা দাবি জানিয়েছে

ওবায়দুল কাদেরকে ‘ধন্যবাদ’-আইনমন্ত্রীর ‘ইউটার্ন’ ও পররাষ্ট্রমন্ত্রীকে ‘ধিক্কার’ওবায়দুল কাদেরকে ‘ধন্যবাদ’-আইনমন্ত্রীর ‘ইউটার্ন’ ও পররাষ্ট্রমন্ত্রীকে ‘ধিক্কার’



ডন প্রতিবেদন : বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা সংখ্যালঘু নির্যাতন নিয়ে সরকারের মন্ত্রীদের ‘দ্বিচারিতা’ ও বক্তব্যের সমালোচনা করে বলেছেন, সরকারের কর্মকাণ্ড এ দেশের ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের অনাস্থার কারণ ঘটিয়েছে।

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X