The Our Don Don Politics ড. ইউনূসের সঙ্গে সরকার কোনও অন্যায় আচরণ করে নি : আওয়ামী লীগ

ড. ইউনূসের সঙ্গে সরকার কোনও অন্যায় আচরণ করে নি : আওয়ামী লীগ




নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সরকার কোনও অন্যায় আচরণ করে নি বলেই জানিয়েছে আওয়ামী লীগ। দলটির শীর্ষ পর্যায়ের নেতারা বলছেন, ড.ইউনূসের পক্ষে এ রকম একটা বিবৃতি বিজ্ঞাপন দিয়ে ছাপানোর বিষয়টি তাঁর ব্যক্তিত্বকেই খর্ব করেছে। এই বিবৃতিটি চরম মিথ্যাচারের উজ্জ্বল উদাহরণ বলেও মন্তব্য করছেন তাঁরা।

আওয়ামী লীগের নেতাদের মতে, নোবেলজয়ী একজনের দ্বারা ভুল তথ্য সরবরাহের মাধ্যমে বিদেশি এজেন্ট দিয়ে এ রকম বিবৃতি দেওয়া অত্যন্ত ঘৃণ্য ও লজ্জাজনক।

আরও পড়ুন :   PM to address public rally in Jessore today

এদিকে ড. মুহাম্মদ ইউনূস সরকারের অন্যায় আচরণের শিকার- এমন অভিযোগ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি লিখেছেন বিশ্বের ৪০ জন বিশিষ্ট ব্যক্তি। যা মঙ্গলবার (৭ মার্চ) মার্কিন প্রভাবশালী দৈনিক ওয়াশিংটন পোস্টে বিজ্ঞাপন আকারে প্রকাশ করা হয়েছে।

জানতে চাইলে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বাঙলার কাগজ ও ডনকে বলেন, নোবেলজয়ী ড. ইউনূসের সঙ্গে আমাদের সরকার কোনও ধরনের অন্যায় আচরণ করেন নি। ব্যস্ততার কারণে এ বিষয়ে আপাতত আর কোনও মন্তব্য করতে রাজি হন নি তিনি।

আরও পড়ুন :   বিএনপির ষড়যন্ত্রের প্রতিবাদে মহিলা আ.লীগের বিক্ষোভ-সমাবেশ।

এই বিষয়ে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বলেন, এটিকে বিবৃতি বলা যাবে না, এটি একটি বিজ্ঞাপন। ওয়াশিংটন পোস্টে প্রায় কোটি টাকা খরচ করে ৪০ জনের নামে একটি বিজ্ঞাপন ছাপানো হয়েছে। বিজ্ঞাপন আর বিবৃতির মধ্যে পার্থক্য আছে। ড. ইউনূসের প্রতি যথাযথ সম্মান ও শ্রদ্ধা রেখেই বলতে চাই, এটি তাঁর ব্যক্তিত্বকেই খর্ব করেছে। আমার প্রশ্ন- তাঁর এতো টাকা কোথা থেকে আসে?

আরও পড়ুন :   বহিষ্কারের পর জাহাঙ্গীর : প্রধানমন্ত্রীকে হয়তো ভুল বোঝানো হয়েছে

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, এই বিবৃতিটি চরম মিথ্যাচারের উজ্জ্বল উদাহরণ। নোবেলজয়ী ড. ইউনূসের মতো শিক্ষিত ও নোবেলজয়ী একজনের দ্বারা ভুল তথ্য সরবরাহের মাধ্যমে বিদেশি এজেন্ট দিয়ে এ রকম বিবৃতি দেওয়া অত্যন্ত ঘৃণা ও লজ্জার।

About Author

Leave a Reply

Related Post

ফখরুল-আব্বাসের জামিন বহাল, মুক্তিতে বাধা নেইফখরুল-আব্বাসের জামিন বহাল, মুক্তিতে বাধা নেই

0 Comments ">11:11 PM


নিজস্ব প্রতিবেদন, ডন : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। রোববার (৮ জানুয়ারি) সকালে প্রধান বিচারপতি

বাড়ি ফিরেছেন খালেদা জিয়াবাড়ি ফিরেছেন খালেদা জিয়া



ডন প্রতিবেদন : হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফিরছেন খালেদা জিয়া। রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে ২৭ দিন পর বাড়ি ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার (৭ নভেম্বর) বিকেল সাড়ে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X