The Our Don Don World ‘র’এর নতুন প্রধান হচ্ছেন রবি সিনহা

‘র’এর নতুন প্রধান হচ্ছেন রবি সিনহা




ডন প্রতিবেদন : বন্ধুপ্রতিম প্রতিবেশি দেশ- ভারতের গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইংয়ের (র) নতুন প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন দেশটির জ্যেষ্ঠ আইপিএস কর্মকর্তা রবি সিনহা। তিনি সংস্থাটির বর্তমান প্রধান সামন্ত কুমার গোয়েলের স্থলাভিষিক্ত হবেন।

ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভার নিয়োগ সংক্রান্ত কমিটি সোমবার (১৯ জুন) পরবর্তী ‘র’ প্রধান হিসেবে রবি সিনহাকে মনোনীত করে। খবর এনডিটিভি’র।

আরও পড়ুন :   ইউক্রেন : কিয়েভে ঢুকে পড়েছে রুশ সেনাবাহিনী।

আগামী ৩০ জুন বর্তমান ‘র’ প্রধান সামন্ত গোয়েলের মেয়াদ শেষ হচ্ছে। ওইদিনই নতুন ‘র’ প্রধান হিসেবে দায়িত্ব নেবেন রবি সিনহা। পরের দুই বছর তিনি এই পদে দায়িত্ব পালন করবেন।

রবি সিনহা ১৯৮৮ সালে ভারতের ছত্তিশগড় রাজ্য থেকে ইন্ডিয়ান পুলিশ সার্ভিসে (আইপিএস) যোগ দেন। ৫৯ বছর বয়সী রবি সিনহা বর্তমানে ‘র’-এর দ্বিতীয় শীর্ষ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। আর ৭ বছর ধরে তিনি অপারেশনাল বিভাগের নেতৃত্ব দিচ্ছেন।

আরও পড়ুন :   বসন্ত আর ভালোবাসার দিন ১৪ ফেব্রুয়ারি। যশোরের ফুলচাষিদের ভালো বিক্রির আশা।

এর আগে রবি সিনহা জম্মু-কাশ্মীর, উত্তর-পূর্বাঞ্চল ও বামপন্থী-চরমপন্থী প্রভাবিত এলাকাগুলোয় কাজ করেছেন। ভারতের প্রতিবেশি অঞ্চলে বিভিন্ন দায়িত্বে তাঁর উল্লেখযোগ্য অবদান রয়েছে। রবি সিনহা ভারতের প্রতিবেশি দেশগুলো সম্পর্কে বিশেষজ্ঞ হিসেবেও পরিচিত।

আরও পড়ুন :   প্রধানমন্ত্রী : মুক্তিযুদ্ধে ভারতবাসীর আত্মত্যাগের কথা বাংলাদেশ কখনো ভুলবে না।

২০১৯ সালের জুনে দুই বছরের জন্য ‘র’ প্রধান হিসেবে নিযুক্ত হন সামন্ত গোয়েল। এরপর ২০২১ ও ২০২২ সালে দু’বার তাঁর দায়িত্বের মেয়াদ বাড়ানো হয়। সবমিলিয়ে তিনি মোট ৪ বছর সংস্থাটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে ২০০১ সালে তিনি এই গোয়েন্দা সংস্থায় যোগ দেন।

About Author

Leave a Reply

Related Post

প্রেসিডেন্ট পদে বিজেপির প্রার্থী দ্রৌপদী মুর্মু।প্রেসিডেন্ট পদে বিজেপির প্রার্থী দ্রৌপদী মুর্মু।

0 Comments ">1:22 PM


ডন প্রতিবেদন : প্রেসিডেন্ট পদে প্রার্থী হিসেবে ঝাড়খন্ড রাজ্যের সাবেক গভর্নর দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করেছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। ওড়িশা রাজ্য থেকে আসা আদিবাসী দ্রৌপদী মুর্মু এ নির্বাচনে বিরোধী

শ্রীলঙ্কার গৃহযুদ্ধ–পরবর্তী প্রেক্ষাপট নিয়ে বই লিখে বুকার পেলেন শেহানশ্রীলঙ্কার গৃহযুদ্ধ–পরবর্তী প্রেক্ষাপট নিয়ে বই লিখে বুকার পেলেন শেহান



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : বুকার পুরস্কার পেলেন শ্রীলঙ্কার লেখক শেহান করুনাতিলকা। অতিপ্রাকৃতিক কাহিনি নিয়ে লেখা বিদ্রূপাত্মক উপন্যাস ‘দ্য সেভেন মুনস অব মালি আলমেডা’র জন্য তিনি এ পুরস্কার

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X