The Our Don Don Robotics. বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রসহ ৪ দেশে চ্যাটজিপিটির অ্যান্ড্রয়েড ভার্সন চালু

বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রসহ ৪ দেশে চ্যাটজিপিটির অ্যান্ড্রয়েড ভার্সন চালু




নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : বাংলাদেশসহ ৪ দেশে চ্যাটজিপিটি চালু করেছে তাঁদের অ্যান্ড্রয়েড ভার্সন। বাকি তিনটি দেশ হলো : ভারত, যুক্তরাষ্ট্র ও ব্রাজিল। এই চার দেশের বাসিন্দাদের যে কেউ এখন থেকে অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে অ্যাপ ডাউনলোড করে ওপেনএআইয়ের এ সেবা গ্রহণ করতে পারবেন। আগামী সপ্তাহে আরও কয়েকটি দেশের নাগরিকেরা এই সুবিধা পাবেন।

আরও পড়ুন :   নতুন আবিষ্কার : অটোমেটিক আয়রন যন্ত্র

মঙ্গলবার (২৫ জুলাই) রাতে টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, চারটি দেশের বাইরে অন্য দেশের নাগরিকেরা গুগল প্লেতে গিয়ে অ্যাপটির জন্য প্রি-অর্ডার করতে পারবেন। ধারণা করা হচ্ছে, আগামী সপ্তাহেই একযোগে নতুন কয়েকটি দেশে চ্যাটজিপিটির অ্যাপ অ্যান্ড্রয়েড মোবাইলে কাজ করবে। এ ছাড়া আইফোন ব্যবহারকারীদের মোবাইল ফোনের আইওএসে অফিশিয়াল চ্যাটজিপিটি অ্যাপটি পাওয়া যাচ্ছে। তবে মোবাইলের জন্য এর আলাদা ইন্টারফেস ডিজাইন করা হয়েছে।

আরও পড়ুন :   বড় বড় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় পাস করে গেছে চ্যাটজিপিটি
আরও পড়ুন :   ডিজিটাল জীবনযাত্রার সূচকে শীর্ষে ইসরায়েল, বাংলাদেশ ২৭ ধাপ এগিয়ে

উল্লেখ করা যেতে পারে, গত বছরের নভেম্বরে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান ওপেনএআই কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সেবা ‘চ্যাটজিপিটি’ চালু করে। চালুর পরপরই প্রযুক্তি জগতে অ্যাপটি নিয়ে ব্যাপক সাড়ার সৃষ্টি হয়। দিন দিন বাড়তে থাকে এর ব্যবহারকারীর সংখ্যা।

About Author

Leave a Reply

Related Post

চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে আ. লীগের আন্তর্জাতিক সম্মেলন শুরুচতুর্থ শিল্প বিপ্লব নিয়ে আ. লীগের আন্তর্জাতিক সম্মেলন শুরু



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে উপমহাদেশে প্রথম কোনও রাজনৈতিক সংগঠন হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির আয়োজনে প্রথমবারের মতো দুই দিনব্যাপী

নতুন আবিষ্কার : ঘুম ভাঙানোর অ্যালার্ম।নতুন আবিষ্কার : ঘুম ভাঙানোর অ্যালার্ম।



ডন প্রতিবেদন : এগিয়ে চলছে দুনিয়া। ‍পৃথিবীর অন্য প্রান্তের সঙ্গে একযোগে এগিয়ে না গেলে আমরা পিছিয়ে পড়বো। আর অন্যদের চেয়ে এগিয়ে থাকলে এবং এ ধারা অব্যাহত থাকলে অবশ্যই আমরা এগিয়ে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X