The Our Don Don Bangabandhu and Bangabandhu's family,Don Intelligence Agencies and Other Forces,Don Politics,Don Special প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে দেশজুড়ে আওয়ামী লীগের বিক্ষোভ।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে দেশজুড়ে আওয়ামী লীগের বিক্ষোভ।




ডন প্রতিবেদন : প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি এবং হত্যার হুমকির প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করছে আওয়ামী লীগ।

শনিবার (৪ জুন) সকাল থেকে আওয়ামী লীগ দেশজুড়ে এ প্রতিবাদ কর্মসূচি পালন করে।

গোপালগঞ্জ : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি কর্তৃক হত্যার হুমকির প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ এ কর্মসূচির আয়োজন করে।

সকাল ১১টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় চৌরঙ্গীতে গিয়ে শেষ হয়।

এতে জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতী লীগ ও মহিলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

পরে সেখানে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি শেখ রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সহ-সভাপতি শেখ লুৎফর রহমান বাচ্চু, কেন্দ্রীয় কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শরীফ আশরাফ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম আক্কাস আলী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল হামিদসহ অনেক বক্তব্য দেন।

সমাবেশে এ সময় বক্তরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি কর্তৃক হত্যার হুমকির তীব্র নিন্দা জানিয়ে বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যা করা হয়। বিএনপি ও ছাত্রদল ৭৫ এর ঘটনা ঘটনোর হুমকি দেয়। রাজাকার, দেশ বিরোধী ও ষড়যন্ত্রকারীদের রুখতে হবে। দোষীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান তাঁরা।

আরও পড়ুন :   জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী আজ।

একই দাবিতে জেলার টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, মুকসুদপুর ও কাশিয়ানী উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন উপজেলা আওয়ামী লীগ ও দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

চাঁপাইনবাবগঞ্জ : বিএনপি ও স্বাধীনতা বিরোধীদের উস্কানিমূলক স্লোগান এবং শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা আওয়ামী লীগের আয়োজনে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগ, উপজেলা, পৌর, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন দলটির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে সমাবেশে মিলিত হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, পৌর মেয়র মোখলেসুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিলসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আরও পড়ুন :   সংসদে বেসকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ বিল পাস।

এ সময় বক্তারা শেখ হাসিনাকে মৃত্যুর হুমকির তীব্র নিন্দা জানান এবং বিএনপি ও স্বাধীনতা বিরোধীদের শিক্ষাঙ্গনসহ দেশের বিভিন্নস্থানে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার অপপ্রয়াস প্রতিহত করতে নেতাকর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান।

বক্তারা বলেন, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতেই একাত্তরের পরাজিত শক্তি ও মুক্তিযদ্ধের চেতনাবিরোধী এবং জাতির পিতার হত্যাকারী পঁচাত্তরের খুনি চক্র নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। এসব ষড়যন্ত্রের সঙ্গে জড়িতদের রাজনৈতিকভাবে মাঠে থেকে মোকাবিলা করতে হবে। একইসঙ্গে তাদের ব্যাপারে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে আইন-শৃঙ্খলা বাহিনীকেও আহ্বান জানান তাঁরা।

নলছিটি : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও হত্যার হুমকির প্রতিবাদে ঝালকাঠি জেলার নলছিটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (৪ জুন) সকালে বিক্ষোভ মিছিলটি উপজেলার বিজয় উল্লাস চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়।

এর আগে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, পৌর মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান, উপজেলা যুবলীগের আহ্বায়ক দুলাল চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি অনীক রহমান সরদার প্রমুখ বক্তব্য দেন।

আরও পড়ুন :   হৃদয় মণ্ডল : এ জুতার মালা সব শিক্ষকের গলায় পরানো হয়েছে।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখন সব বাঁধা উপেক্ষা করে দেশের উন্নয়ন করছেন, ঠিক তখনই স্বাধীনতাবিরোধী শক্তি আবারও সে উন্নয়ন থামিয়ে দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে। গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। কিন্তু তাদের এ অপচেষ্টা কখনই সফল হতে দেওয়া হবে না।

বক্তারা বলেন, এখন থেকে আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ মাঠে থাকবে এবং কাউকে কোনও ছাড় দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর পাশে থেকে ঐক্যবদ্ধ হয়ে সব অপশক্তি মোকাবিলা করা হবে।

এদিকে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করছে কৃষক লীগ। এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিক প্রমুখ। 

আর বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে ছাড়াও দেশের সব জেলা-উপজেলায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

প্রসঙ্গত, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদল উচ্চারণ করেছে ‘পঁচাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ স্লোগানটি। এরপরই এ স্লোগান ঘিরে শুরু হয় তীব্র সমালোচনা। এরই প্রেক্ষিতে আজ প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ। এর আগে যুব মহিলা লীগ ও মহিলা আওয়ামী লীগও দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে। আর আজকের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে দেশজুড়ে আওয়ামী লীগের সঙ্গে যোগ দিয়েছে এর সহযোগী সংগঠনগুলো।

About Author

Leave a Reply

Related Post

সড়ক দুর্ঘটনা : দক্ষিণ সিটির ময়লার ৯ জন ট্রাকচালক বরখাস্ত।সড়ক দুর্ঘটনা : দক্ষিণ সিটির ময়লার ৯ জন ট্রাকচালক বরখাস্ত।



ডন প্রতিবেদন : ময়লার ট্রাক চাপায় নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর ঘটনার জের ধরে চাকরি হারিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ জন ট্রাকচালক। নিজেদের নামে বরাদ্দ করা গাড়ি বহিরাগতদের

এশিয়া কাপে আজ আবারও মুখোমুখী ভারত-পাকিস্তান।এশিয়া কাপে আজ আবারও মুখোমুখী ভারত-পাকিস্তান।



ডন প্রতিবেদন : আজ রোববার (৪ সেপ্টেম্বর) চলতি এশিয়া কাপে দ্বিতীয়বারের জন্য মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। গতকাল সুপার ফোরের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে দুর্দান্ত জয় পেয়েছে শ্রীলঙ্কা। আজকের হাইভোল্টেজ

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X