The Our Don Crime,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Technology ৫ সেকেন্ডের মধ্যে চোরাই মুঠোফোনের আইএমইআই পাল্টে দেয় চক্রটি!

৫ সেকেন্ডের মধ্যে চোরাই মুঠোফোনের আইএমইআই পাল্টে দেয় চক্রটি!




ডন প্রতিবেদক, চট্টগ্রাম : তিন থেকে পাঁচ সেকেন্ডের মধ্যে চোরাই ও ছিনতাই হওয়া মুঠোফোনের আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) পাল্টে ফেলা হয়। এর ফলে ফোনগুলোর অবস্থান নির্ণয় করা যায় না। এরই ফাঁকে বিক্রি করে দেওয়া হয় ফোনগুলো। ব্যবহার করা হয় বিভিন্ন অপরাধে।

মুঠোফোন চুরি ও ছিনতাই করে, এমন একটি চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তারের পর নগর গোয়েন্দা পুলিশ এসব তথ্য জানায়। বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে নগরের রিয়াজউদ্দিন বাজার, রেলস্টেশন ও দেওয়ান বাজার এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তাঁদের কাছ থেকে ১৫৬টি মুঠোফোন, ৭টি ল্যাপটপ, আইএমইআই নম্বর পরিবর্তনের কাজে ব্যবহৃত ৮টি ডিভাইস উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন :   সিরিজ বোমা হামলার ১৭তম বার্ষিকীতে দেশজুড়ে আওয়ামী লীগের বিক্ষোভ।

গ্রেপ্তার ছয়জন হলো : মো. খোরশেদ আলম (৩২), মো. কামাল (৩২), মো. সুরুজ মিয়া (৩২), জয় চৌধুরী (২৫), মো. বাবু (৩২) ও মো. তানভীর হাসান (২৫)। তাঁদের মধ্যে তানভীর নগরের একটি পলিটেকনিক ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা পাস করেন। বর্তমানে তিনি নগরের একটি কলেজে বিএসসির শিক্ষার্থী।

আরও পড়ুন :   মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক!

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার আলী হোসেন শুক্রবার (১২ আগস্ট) বিকেলে নিজ কার্যালয়ে সাংবাদিকদের বলেন, চক্রের সদস্যরা মুঠোফোন চুরি ও ছিনতাই করেন। পরে এগুলো তানভীরের কাছে নিয়ে যান। তিনি তিন থেকে পাঁচ সেকেন্ডের মধ্যে এসব মুঠোফোনের আইএমইআই পরিবর্তন করে ফেলেন। এ কাজে বিশেষ সফটওয়্যার ব্যবহার করেন তানভীর। তিনি চার বছর ধরে আইএমইআই পরিবর্তনের কাজ করে আসছেন। প্রতিটি মুঠোফোনের জন্য নেন ১ শ থেকে ১৫০ টাকা। লোভে পড়ে তিনি এই কাজে জড়িয়ে পড়ার কথা স্বীকার করেছেন।

আরও পড়ুন :   সঞ্চয়পত্রে বেশি বিনিয়োগে মুনাফা মিলবে কম

About Author

Leave a Reply

Related Post

নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা পুরস্কার দিচ্ছে বিসিবি।নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা পুরস্কার দিচ্ছে বিসিবি।



ডন প্রতিবেদন : সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ নারী ফুটবলারদের সাফল্যে আনন্দের জোয়ারে ভাসছে গোটা দেশ। তাঁদের এই সফলতা ছুঁয়ে গেছে ক্রিকেট অঙ্গনকেও। সাবেক ও বর্তমান তারকা ক্রিকেটারেরা তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন। এবার

কথাসাহিত্যিক হাসান আজিজুল হক আর নেইকথাসাহিত্যিক হাসান আজিজুল হক আর নেই



ডন প্রতিবেদক, রাজশাহী : প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (১৫ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় তিনি নিজ

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X