The Our Don Don Tourism ৩ দিনের ছুটিতে সাজেকে পর্যটকের ঢল

৩ দিনের ছুটিতে সাজেকে পর্যটকের ঢল




নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ; রাঙামাটি : রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের রুইলুই পর্যটনকেন্দ্রে পর্যটকের ঢল নেমেছে। রিসোর্ট-কটেজে কক্ষ না পেয়ে শত শত পর্যটক রাস্তা, বারান্দা ও গাড়িতে রাত কাটিয়েছেন।

এ ছাড়া অনেকে কক্ষ না পেয়ে ফিরে গেছেন। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির সঙ্গে রোববার (২৫ ডিসেম্বর) বড়দিনের ছুটি পড়ায় পর্যটকেরা বেড়াতে এসেছেন এখানে। এতে রিসোর্ট-কটেজের ধারণক্ষমতার চেয়ে পর্যটকসংখ্যা অনেক বেশি হওয়ায় কক্ষসংকট দেখা দেয় রুইলুই পর্যটনকেন্দ্রে।

রুইলুই পর্যটনকেন্দ্র সূত্রে জানা গেছে, আজ থেকে এক সপ্তাহ আগে রুইলুই পর্যটনকেন্দ্রে সব রিসোর্ট-কটেজের কক্ষগুলো আগাম বুকিং হয়ে যায়। তারপরও মানুষ কক্ষ খুঁজতে থাকেন। এর মধ্যে কিছু পর্যটক রুইলুই পর্যটনকেন্দ্র ঘুরে চলে গেলেও অধিকাংশ রয়ে যান। গতকাল শুক্রবার সন্ধ্যায় শত শত পর্যটককে রাস্তায় ঘুরাঘুরি করতে দেখে মাইকিং করা হয়। এতে যাঁরা কক্ষ পাননি, তাঁদের ক্লাবঘরে যেতে বলা হয়, সেখানেও স্থান সংকুলান হয় নি। পরে বিভিন্ন রিসোর্ট-কটেজের বারান্দা, স্টোররুম, ক্লাব ঘর, রুইলুই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও গাড়িতে শত শত পর্যটক ঘুমিয়েছেন। অনেকে রাস্তায় হেঁটে রাত কাটিয়েছেন।

আরও পড়ুন :   কানাডিয়ান হাইকমিশনার : অচিরেই ঢাকা-টরেন্টো ফ্লাইট শুরু করা যাবে।

রুইলুই পর্যটনকেন্দ্র সূত্রে জানা গেছে, ১১২টি রিসোর্ট-কটেজে গাদাগাদি করে থাকলে চার হাজার থেকে সাড়ে চার হাজার অতিথি থাকতে পারেন এখানে।

আরও পড়ুন :   ৯৯৯ এ কল : মেঘনা নদী থেকে ২৬ পর্যটক উদ্ধার করলো নৌ পুলিশ।

প্রতিদিন বাঘাইহাট থেকে সাজেকে সকাল সাড়ে ১০টা আর বেলা ৩টায় পুলিশের পাহারায় পর্যটকের গাড়িগুলো নেওয়া হয়। সাজেকের রুইলুই পর্যটনকেন্দ্রে থেকে বেলা ১১টা ও  ৩টায় পর্যটকদের নিয়ে আসা হয়। গতকাল অতিরিক্ত পর্যটক সাজেকে যান। যাঁরা আগাম কক্ষ বুকিং করেননি, তাঁরা বিপাকে পড়েন।

সাজেক পর্যটনকেন্দ্রের সাজেক হিল ভিউ রিসোর্টের মালিক ইন্দ্র চাকমা বাঙলার কাগজ ও ডনকে বলেন, ‘আমার রিসোর্টে ১০টি কক্ষ এক সপ্তাহ আগে বুকিং হয়েছে। ২৮ ডিসেম্বর পর্যন্ত কোনো কক্ষ খালি নেই। শুধু আমার রিসোর্ট নয়, রুইলুই পর্যটনকেন্দ্রে কোথাও কক্ষ খালি নেই। গত রাতে তিন শতাধিক পর্যটক রাস্তায়, বারান্দায়, বিদ্যালয় ও ক্লাব ঘরে রাত কাটিয়েছেন। আজ শনিবারও পর্যটকের ঢল নামার সম্ভাবনা রয়েছে।’

আরও পড়ুন :   ‘মেঘের বাড়ি’ সাজেকে আগুনে পুড়লো রিসোর্ট, রেস্তোরাঁ ও বসতবাড়ি।

সাজেকের রুইলুই পর্যটনকেন্দ্রে রিসোর্ট-কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরি লুসাই বলেন, ‘গতকাল শুক্রবার থেকে আগামীকাল বোরবার পর্যন্ত আমাদের সব কক্ষ আগাম ভাড়া হয়ে গেছে। যাঁরা কক্ষ বুকিং ছাড়া আসবেন, তাঁরা বিপাকে পড়বেন। গতকাল রাতে শত শত পর্যটককে কক্ষ দিতে পারিনি। তাঁরা বাইরে রাত কাটিয়েছেন।’

About Author

Leave a Reply

Related Post

কানাডিয়ান হাইকমিশনার : অচিরেই ঢাকা-টরেন্টো ফ্লাইট শুরু করা যাবে।কানাডিয়ান হাইকমিশনার : অচিরেই ঢাকা-টরেন্টো ফ্লাইট শুরু করা যাবে।



ডন প্রতিবেদন : অচিরেই ঢাকা-টরেন্টো ফ্লাইট শুরু করা যাবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার বেনোই প্রেফনটেইন। রবিবার (৫ ডিসেম্বর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলীরসঙ্গে

‘মেঘের বাড়ি’ সাজেকে আগুনে পুড়লো রিসোর্ট, রেস্তোরাঁ ও বসতবাড়ি।‘মেঘের বাড়ি’ সাজেকে আগুনে পুড়লো রিসোর্ট, রেস্তোরাঁ ও বসতবাড়ি।



ডন প্রতিবেদক, রাঙামাটি : রাঙামাটির পাহাড় কোলে জনপ্রিয় পর্যটন এলাকা সাজেকে গভীর রাতের আগুনে পুড়েছে তিনটি রিসোর্ট, একটি রেস্তোরাঁ ও একটি বসতবাড়ি। বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফুল ইসলাম জানান,

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X