The Our Don Don People are for People মধ্যরাতে বয়সভেদে ‘দুর্বার তারুণ্য’র শীতবস্ত্র বিতরণ

মধ্যরাতে বয়সভেদে ‘দুর্বার তারুণ্য’র শীতবস্ত্র বিতরণ




বাসস : ‘কেবল কম্বল নয়, বয়সভেদে শীতবস্ত্র করবো দান, বেঁচে থাকুক সকল প্রাণ’ এই স্লোগানকে সামনে রেখে সামাজিক সংগঠন দুর্বার তারুণ্য ‘শীতের আমেজ’ নামক শীতবস্ত্র বিতরণ প্রজেক্ট উদ্বোধন করেছে।

চট্টগ্রাম নগরীর জামালখানে প্রেসক্লাবের সামনে শীতবস্ত্র বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে দুর্বার তারুণ্য’র প্রতিষ্ঠাতা মুহাম্মদ আবু আবিদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু। এ সময় আশেপাশের বিভিন্ন রাস্তা ঘুরে ঘুরে বিভিন্ন বয়স ও পেশার শতাধিক মানুষকে শীতবস্ত্র বিতরণ করা হয়।

আরও পড়ুন :   কোটচাঁদপুরে মুজিব শতবর্ষের ঘর পেলো আরও ১১ পরিবার।

এই প্রজেক্টের বিশেষত্ব হলো- বিভিন্ন বয়সের মানুষকে তাঁদের সাইজ অনুযায়ী শীতের পোশাক দেওয়া হয়।

এ সম্পর্কে দেবাশীষ পাল দেবু বলেন, ‘যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান নিখিল ভাইয়ের নির্দেশ অনুযায়ী আমরা সব সময়ই মানুষের সেবায় নিয়োজিত আছি। আমরা চাই তরুণরা সমাজসেবায় অগ্রণী ভূমিকা পালন করুক। দুর্বার তারুণ্য বরাবরের মতো এবারও ভিন্ন উদ্যোগ গ্রহণ করায় তাঁদের স্বাগত জানাতেই আজ এখানে উপস্থিত হয়েছি। সমাজের প্রতিটা স্তরের মানুষের উচিৎ, এই তীব্র শীতে মানুষের পাশে থাকা। আমাদের এই উদ্যোগ কেবল একটি পথ দেখিয়ে দেওয়া মাত্র। পুরো বাংলাদেশের প্রতিটি মানুষ যখন এগিয়ে আসবে, তখনই আমাদের এই উদ্যোগ সফল হবে।

আরও পড়ুন :   বাঙলা কাগজ ও ডন সম্পাদক ও প্রকাশের অর্থে সেই সুবর্ণা পেলেন নিরাপদ আশ্রয়।

এ প্রসঙ্গে দুর্বার তারুণ্য’র প্রতিষ্ঠাতা মুহাম্মদ আবু আবিদ বলেন, সবাই মোটামুটি শীতে কম্বল দিয়ে থাকে। তাঁরা অবশ্যই প্রশংসার দাবিদার। কিন্তু বিকেল থেকে ঠাণ্ডা হাওয়া বইতে শুরু করে। খেটে খাওয়া মানুষদের এখন শীত নিবারণ করা প্রয়োজন। তার সঙ্গে সেই শীতবস্ত্র দিয়ে তাঁরা যেনো নিজেদের কাজকর্ম চালাতে পারে, সে বিষয়ও নিশ্চিত করা দরকার। আমরা এই প্রজেক্টটি শীত যতোদিন আছে, ততোদিনই চলমান রাখবো। কম্বল থেকে শুরু করে শীতের যতো পোশাক আছে, সবই প্রজেক্টের আওতায় রাস্তার মানুষগুলোর জন্য উপহার হিসেবে দিয়ে যাবো।

আরও পড়ুন :   অসহায় মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতীক শামীম হক।

এ সময় আরও উপস্থিত ছিলেন নাজমুল হুদা, জিহাদুল ইসলাম, মারুফ উল ইসলাম, বিভূ দেবনাথ, মো. আরাফাত, রবিউল ইসলাম, এইচ এম মোবারক, মো. আলাউদ্দিন, কামরুল ইসলাম, মো. শোয়েব, রিয়াদ, মুশফিকুর রহমান অপুসহ দুর্বার তারুণ্য’র নেতৃবৃন্দ।

About Author

Leave a Reply

Related Post

গৃহহীন সুবর্ণা’র ভাগ্যে জোটে নি প্রধানমন্ত্রীর উপহারের ঘর।গৃহহীন সুবর্ণা’র ভাগ্যে জোটে নি প্রধানমন্ত্রীর উপহারের ঘর।



ডন প্রতিবেদক, রাম জোয়ার্দার, কোটচাঁদপুর (ঝিনাইদহ) : ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ব্রিজঘাট হালদার পাড়ার বাসিন্দা হত দরিদ্র বিধবা সুবর্ণা কর্মকার। কিন্তু তাঁর ভাগ্যে আজও জোটে নি গৃহহীন হতদরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর উপহার।

মুজিববর্ষে প্রথম দফায় পঞ্চগড় ও মাগুরা জেলাসহ ৫২ উপজেলা হচ্ছে ভূমিহীন ও গৃহহীন।মুজিববর্ষে প্রথম দফায় পঞ্চগড় ও মাগুরা জেলাসহ ৫২ উপজেলা হচ্ছে ভূমিহীন ও গৃহহীন।

0 Comments ">9:20 PM


ডন প্রতিবেদন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তাঁর জন্মশতবর্ষ উপলক্ষে অর্থাৎ মুজিব শতবর্ষে দেশজুড়ে ১ জন লোকও ভূমিহীন ও গৃহহীন না রাখার প্রত্যয় নিয়েছে সরকার। এরই

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X