The Our Don Don Technology চ্যাটজিপিটি গুগলকে ধ্বংস করতে পারে

চ্যাটজিপিটি গুগলকে ধ্বংস করতে পারে




রুহুল আমিন : গত বছরের নভেম্বরে বাজারে আসার পর বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ওপেনএআইয়ে তৈরি কৃত্রিম বুদ্ধিমত্তাচালিত (এআই) চ্যাটবট ‘চ্যাটজিপিটি’। এরই মধ্যে মাসে ১০ কোটিরও বেশি ব্যবহারকারী নিয়মিত চ্যাটজিপিটি ব্যবহার করছেন। জনপ্রিয়তার শীর্ষে থাকা এই চ্যাটজিপিটি এক বা দুই বছরের মধ্যে গুগলের ব্যবসা ধ্বংস করতে পারে বলে আশঙ্কা করছেন জিমেইল নির্মাতা পল বাখাইট। বিজিআর ডটকম।

আরও পড়ুন :   সাইবার সুরক্ষায় ইসরাইলের চেয়ে ‘এগিয়ে’ বাংলাদেশ।

টুইটারে পল বাখাইট জানান, কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির কারণে ভবিষ্যতে সার্চ ইঞ্জিনের রেজাল্ট পেজের (এসইআরপি) অস্তিত্ব থাকবে না। আর এখান থেকেই গুগল সবচেয়ে বেশি আয় করে। ব্রাউজারের সার্চ বারে ব্যবহারকারী কোনও প্রশ্ন লিখলেই তা স্বয়ংক্রিয়ভাবে জানিয়ে দেবে চ্যাটজিপিটি। শুধু তাই নয়, প্রাসঙ্গিক তথ্য ও লিংকযুক্ত করে ফলাফল সংক্ষিপ্তভাবে তুলেও ধরবে। ফলে গুগল সার্চ ইঞ্জিনের ফলাফল দেখে একাধিক ওয়েবসাইটে প্রবেশ করতে হবে না।

আরও পড়ুন :   ই-পাসপোর্টের সার্ভার ডাউন। ভোগান্তিতে সাধারণ মানুষ।

সার্চ ফলাফল ও ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদর্শন করেই সবচেয়ে বেশি আয় করে থাকে গুগল। কিন্তু চ্যাটজিপিটির কারণে গুগল সার্চ ইঞ্জিন ব্যবহারকারীর সংখ্যা কমে গেলে নিশ্চিতভাবে আয়ও কম হবে প্রতিষ্ঠানটির।

আরও পড়ুন :   PM for consolidating cooperation to check tech-based transnational crimes.

উল্লেখ্য, কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর চ্যাটজিপিটি যে কোনও বার্তার উত্তরে দ্রুত এবং নির্ভুলভাবে দিতে পারে। নিজ থেকে বার্তা, নিবন্ধ বা কবিতাও লিখে থাকে। নির্ভুল শব্দচয়ন ও ভাষা ব্যবহার করায় চ্যাটবটের লেখা পড়ে বোঝার উপায় নেই সেগুলো মানুষ না যন্ত্র লিখেছে।

About Author

Leave a Reply

Related Post

ভারতে আনুগত্যের পুরস্কার হিসেবে বিএমডব্লিউ গাড়ি পেলেন পাঁচ কর্মী।ভারতে আনুগত্যের পুরস্কার হিসেবে বিএমডব্লিউ গাড়ি পেলেন পাঁচ কর্মী।

0 Comments ">4:08 PM


ডন প্রতিবেদন : আনুগত্যের পুরস্কার হিসেবে ভারতের চেন্নাইয়ের একটি আইটি ফার্ম তার পাঁচ কর্মীকে বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি দিয়েছে। গত সোমবার (১১ এপ্রিল) এনডিটিভি অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো

ভারতের স্বাস্থ্যসেবা যেভাবে বদলে দিতে পারে ড্রোন।ভারতের স্বাস্থ্যসেবা যেভাবে বদলে দিতে পারে ড্রোন।

0 Comments ">12:48 PM


ডন প্রতিবেদন : ভারতে চিকিৎসাসেবার জন্য ড্রোনের ব্যবহার গেম চেঞ্জার হতে পারে। ড্রোন ব্যবহারে প্রত্যন্ত অঞ্চলেও স্বাস্থ্যসেবা পাওয়ার সুযোগ তৈরি হতে পারে। ভারতে গত বছর ড্রোন উড্ডয়ন আইন আরও শিথিল

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X