The Our Don Don Social Media টিকটক : ভিডিও ভাইরাল হওয়ার রহস্য ফাঁস!

টিকটক : ভিডিও ভাইরাল হওয়ার রহস্য ফাঁস!




নিজস্ব প্রতিবেদন, ডন : টিকটকের কর্মীরাই নির্ধারণ করেন- কোন ভিডিও ভাইরাল হবে, কোনটি হবে না। এত দিন এ বিষয়ে কানাঘুষা চললেও এবার টিকটক স্বীকার করেছে, যুক্তরাষ্ট্রের কার্যালয়ে থাকা কিছু কর্মী চাইলেই নির্দিষ্ট কোনও ভিডিও ব্যবহারকারীর কাছে জনপ্রিয় করে তুলতে পারেন। তারকাদের পাশাপাশি সম্ভাবনাময় নতুন নির্মাতাদের ভিডিও সবাইকে দেখার সুযোগ দিতেই এমনটি করা হয়ে থাকে।

আরও পড়ুন :   সেই নড়াইলেই ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে হিন্দু বাড়িতে আগুন।

জনপ্রিয় মার্কিন সাময়িকী ফোর্বসের সাম্প্রতিক এক প্রতিবেদনে বলা হয়েছে, টিকটকের ‘হিটিং’ বাটন কাজে লাগিয়ে নির্বাচিত যে কোনও ভিডিও ব্যবহারকারীদের ‘ফর ইউ পেজ’–এ দেখানো সম্ভব। এ পদ্ধতিতে ব্যবহারকারীদের পছন্দ বা অপছন্দের বিষয়টি পর্যালোচনা করা টিকটকের সাধারণ অ্যালগরিদমকে পাশ কাটিয়ে নির্বাচিত ভিডিওগুলো প্রদর্শন করা হয়।

আরও পড়ুন :   অপপ্রচার বন্ধে বৈঠক করলো ইসি-ফেসবুক

টিকটকে কোনও ভিডিও বুস্ট করলে বিজ্ঞাপন লেভেল যুক্ত করা হলেও এসব ভিডিওতে কোনও লেভেল দেখা যায় না। এতে ব্যবহারকারীরা বুঝতে পারেন না, ভিডিওটির প্রচারণা চালানো হচ্ছে। ফলে সহজেই ভিডিওগুলো ভাইরাল হয়।

এ বিষয়ে টিকটকের মুখপাত্র জেমি ফাভাজা বলেন, ‘শুধু নির্দিষ্ট ভিডিওর দর্শক সংখ্যা বৃদ্ধি করতেই হিটিং ট্যাব ব্যবহার করা হয় না। টিকটকে দেখানো ভিডিওর বিচিত্রতা আনতেও এটি ব্যবহার করা হয়ে থাকে। ব্যবহারকারীদের ফর ইউ পেজে দেখানো ভিডিওগুলোর মধ্যে মাত্র দশমিক শূন্য শূন্য দুই শতাংশ ভিডিওর ক্ষেত্রে ট্যাবটি ব্যবহার করা হয়।’ সূত্র : দ্য ভার্জ।

আরও পড়ুন :   রাদওয়ান মুজিব : তরুণদের হাতে আরও দায়িত্ব দেওয়ার সময় এসেছে।

About Author

Leave a Reply

Related Post

রয়টার্সের ফ্যাক্ট চেক : সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশ নিয়ে ছড়ানো ভিডিওটি সঠিক নয়।রয়টার্সের ফ্যাক্ট চেক : সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশ নিয়ে ছড়ানো ভিডিওটি সঠিক নয়।

0 Comments ">11:06 PM


ডন প্রতিবেদন : বাংলাদেশে জ্বালানির মূল্যবৃদ্ধিজনিত বিক্ষোভকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি অপ্রাসঙ্গিক ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সে প্রকাশিত এক ‘ফ্যাক্ট চেক’ প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যম

বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও দেশবিরোধী প্রচারণায় পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে প্যারিসে মামলা।বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও দেশবিরোধী প্রচারণায় পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে প্যারিসে মামলা।



ডন প্রতিবেদন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এবং দেশবিরোধী প্রচারণার অভিযোগে তথাকথিত লেখক পিনাকী ভট্টাচার্য বিরুদ্ধে ফ্রান্সের রাজধানী প্যারিসে মামলা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X