The Our Don Don Social Media অপপ্রচার বন্ধে বৈঠক করলো ইসি-ফেসবুক

অপপ্রচার বন্ধে বৈঠক করলো ইসি-ফেসবুক




নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যাতে কোনও ধরনের অপপ্রচার ছড়াতে না পারে, সেজন্য নির্বাচন কমিশনের সঙ্গে এক ঘণ্টা বৈঠক করেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। বৃহস্পতিবার (৩ আগস্ট) বেলা ১১টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে শুরু হওয়া বৈঠকটি চলে ঘণ্টাব্যাপী। ফেসবুকের প্যারেন্ট কোম্পানি মেটার বাংলাদেশ বিষয়ক হেড অব পাবলিক পলিসি রুজান সারওয়ারের নেতৃত্বে ৩ সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথের সঙ্গে এই বৈঠক করেন।

আরও পড়ুন :   ১৩ ফেসবুক ও ইউটিউব আইডির বিরুদ্ধে শাকিব খানের ম্যানেজারের জিডি

ইসি সূত্র জানায়, এই বছরের ডিসেম্বর বা আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার রোধে ফেসবুকের প্রতিনিধি দলের সঙ্গে ইসির বৈঠক হয়েছে।

আরও পড়ুন :   ‘টিকটকে আসক্ত’ তিন বোনের সন্ধান মিললো যশোরে

সিঙ্গাপুর থেকে ৩ সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশে এসেছে। রুজান সারওয়ার ছাড়া সংস্থাটির পক্ষে আরও উপস্থিত আছেন এইডান হেই ও এজিনেন ফো। তাঁরা বিভিন্ন প্রচারমূলক কাজে সম্পৃক্ত হতে চান। এক্ষেত্রে নির্বাচন কমিশনকে তাঁরা কীভাবে সহায়তা দিতে চান, মূলত সেই বিষয়েই আলোচনা হয়েছে বলে জানান অশোক কুমার দেবনাথ।

আরও পড়ুন :   রাদওয়ান মুজিব : তরুণদের হাতে আরও দায়িত্ব দেওয়ার সময় এসেছে।

তিনি বলেন, আমাদের টেকনিক্যাল এক্সপার্টদের সঙ্গে ফেসবুক টিমের একটি বৈঠক হয়েছে। সেখানে তাঁরা আমাদের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। নির্বাচনে অপপ্রচার রোধে তাঁরা আমাদের সহযোগিতা করবেন। ‌আমাদের এখান থেকে একজন নির্ধারণ করা হবে, সর্বক্ষণ ফেসবুকের সঙ্গে যোগাযোগ করবে। আমরা তাঁদের ডাকি নি, তাঁরা নিজেরাই ইচ্ছে করে বৈঠকে বসতে সিঙ্গাপুর থেকে এসেছে।

About Author

Leave a Reply

Related Post

৭১ টিভি উপস্থাপকের অশ্লীল ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগে ২ জন গ্রেপ্তার।৭১ টিভি উপস্থাপকের অশ্লীল ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগে ২ জন গ্রেপ্তার।



ডন প্রতিবেদক, চট্টগ্রাম : টেলিভিশন চ্যানেল ‘একাত্তর টিভি’র উপস্থাপক নাজনীন আক্তার বা নাজনীন মুন্নীর অশালীন ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার হয়েছেন এক তরুণ। পুলিশ

সাবধান, অফার সম্বলিত হোয়াটস অ্যাপের লিঙ্কে ক্লিক থেকে বিরত থাকুন।সাবধান, অফার সম্বলিত হোয়াটস অ্যাপের লিঙ্কে ক্লিক থেকে বিরত থাকুন।

0 Comments ">9:13 PM


ডন প্রতিবেদন : হোয়াটস অ্যাপের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৯০ দিন মেয়াদি ৫০ জিবি ফ্রি ইন্টারনেট বা এ ধরনের অফার সম্বলিত লিঙ্কে ভুলেও যেনো ক্লিক করবেন না। কারণ এ ধরনের অফারের ম্যাসেজ

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X