The Our Don Crime টাঙ্গুয়ার হাওরে গ্রেপ্তার ৩১ বুয়েটছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত

টাঙ্গুয়ার হাওরে গ্রেপ্তার ৩১ বুয়েটছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত




নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ; সিলেট : সুনামগঞ্জের তাহেরপুর উপজেলায় টাঙ্গুয়ার হাওরের একটি হাউসবোট থেকে ৩৪ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ; তাদের মধ্যে ৩১ জন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র। গ্রেপ্তারকৃতরা শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত বলেই জানিয়েছি পুলিশ।

৩১ জন ছাড়া বাকি ৩ শিক্ষার্থী কিশোর। তারা এবার এসএসসি পাস করেছে। তবে কোন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র, তা জানায় নি পুলিশ।

গ্রেপ্তার শিক্ষার্থীরা নৌকা ভাড়া করে ‘নাশকতামূলক সভা’ করছিলেন বলে তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন জানিয়েছেন।

আটকের পরদিন সোমবার (৩১ জুলাই) বিকেলে তাদের সন্ত্রাসবিরোধী আইনে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

আরও পড়ুন :   শাহবাগে ‘শেকল ভাঙার পদযাত্রা’ : ‘৭২ ঘণ্টা পার হলে ধর্ষণ ন্যায্য?’

পরে তাহেরপুর আমলি আদালতের নির্বাহী হাকিম মোহাম্মদ ফারহান সাদিক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি বাঙলার কাগজ ও ডনকে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) খায়রুল কবীর রুমেন।

গ্রেপ্তার বুয়েট শিক্ষার্থীরা হলো : আফিফ আনোয়ার (২৪), বখতিয়ার নাফিস (২৪), মো. সাইখ সাদিক (২১), ইসমাইল (২১), সাব্বির আহম্মেদ (২১), তাজিমুর রাফি (২০), মো. সাদ আদনান অপি (২২), মো. শামীম আল রাজি (২০), মো. আব্দুলাহ আল মুকিত (২৩), মো. জায়িম সরকার (২১), হাইছাম বিন মাহবুব (২৫), মাহমুদুর হাসান (২২), খালিদ আম্মার (২১), মো. ফাহাদুল ইসলাম (২৩), তানভির আরাফাত ফাহিম (২১), এ টি এম আবরার মুহতাদী (২১), মো. ফয়সাল হাবিব (২০), আব্দুল বারি (২৪), আনোয়ারুল্লাহ সিদ্দিকী (২৮), মো. বাকি বিল্লাহ (২৮), মাহাদি হাসান (২৩), আলী আম্মার মৌয়াজ (২৫), টি এম তানভির হোসেন (২৬), মো. রাশেদ রায়হান (২৪), সাকিব শাহরিয়ার (২৩), ফায়েজ উস সোয়াইব (২৪), আব্দুর রাফি (২৫), আশ্রাফ আলী (২৫), মো. মাহমুদ হাসান (২৫), মো. এহসানুল হক (২৪) এবং মাঈন উদ্দিন (২৪)।

আরও পড়ুন :   রাজবাড়ীতে ইয়াবা, ট্যাপেন্টাডল ট্যাবলেট ও ফেনসিডিলসহ একজন গ্রেপ্তার

মামলার বরাত দিয়ে তাহিরপুরের ওসি ইফতেখার হোসেন সাংবাদিকদের বলেন, হাওরে পর্যটকরা মূলত শুক্র ও শনিবার আসেন। এই দুইদিন টাঙ্গুয়ার হাওর মুখর থাকে। কিন্তু এই শিক্ষার্থীর দলটি এসেছে রোববার। টাঙ্গুয়ার হাওরে একটি হাউসবোট ভাড়া করে তারা শ্রীপুর এলাকায় চলে যায়। সেখানে হাউসবোটের মধ্যেই রাজনৈতিক ও নাশকতামূলক রাষ্ট্রবিরোধী সভা করে। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। পরে সন্ধ্যায় সবাইকে থানায় নিয়ে আসা হয়।

আরও পড়ুন :   পরিকল্পনামন্ত্রী : ১০০ টাকা বরাদ্দ দিলে গ্রামে ১০ টাকা পৌঁছায়

ওসি আরও বলেন, ‘আমরা সবাইকে আলাদা আলাদা করে জিজ্ঞাসাবাদ করেছি। তারা সবাই ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত। মূলত বেড়ানোর নাম করে এখানে এসে গোপনে নাশকতামূলক সভা করেছে।

এই শিক্ষার্থীদের বিরুদ্ধে তাহিরপুর থানায় এসআই রাশেদুল কবীর বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি করেন।

আসামিদের সুনামগঞ্জ জেলা আদালতে আনা হলে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা সেখানে ভিড় করেন। মামলার শুনানিতেও জামায়াত সমর্থক আইনজীবীরা উপস্থিত ছিলেন।

জেলা ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি আইনজীবী আবুল বাশার বলেন, ‘গ্রেপ্তারকৃতরা ছাত্রশিবিরের কোন পর্যায়ের নেতাকর্মী, তা এখনও আমরা নিশ্চিত হতে পারি নি। তাদের জন্য আইনজীবী নিয়োগের ব্যাপারে পরিবার থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে।’

About Author

Leave a Reply

Related Post

‘অনলাইনে’ সংগঠিত হওয়ার চেষ্টা করছে হিযবুত তাহরীরের জঙ্গিরা!‘অনলাইনে’ সংগঠিত হওয়ার চেষ্টা করছে হিযবুত তাহরীরের জঙ্গিরা!

0 Comments ">1:23 AM


ডন প্রতিবেদন : ‘অনলাইনে’ হিযবুত তাহরীরের জঙ্গিদের সংগঠিত হওয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এক্ষেত্রে তারা অনলাইন সম্মেলনও ডেকেছে। আর এ সম্মেলনের তারিখ দেওয়া হয়েছে পবিত্র শবে বরাতের দিন অর্থাৎ আজ

‘কিং অব রূপসা’ কিশোর গ্যাংয়ের ১০ সদস্য আটক।‘কিং অব রূপসা’ কিশোর গ্যাংয়ের ১০ সদস্য আটক।



ডন প্রতিবেদক, খুলনা : খুলনায় ‘কিং অব রূপসা’ নামে কিশোর গ্যাংয়ের ১০ সদস্যকে আটক করেছে র‌্যাব-৬। মঙ্গলবার (২৪ নভেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে খুলনা মহানগরীর লবণচরা থানাধীন খানজাহান আলী সেতুর

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X