The Our Don Crime তাহের হত্যা : ফাঁসির মৃত্যুকে ‘রোমান্টিক’ বলছেন জাহাঙ্গীর!

তাহের হত্যা : ফাঁসির মৃত্যুকে ‘রোমান্টিক’ বলছেন জাহাঙ্গীর!




ডন প্রতিবেদন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক অধ্যাপক এস তাহের আহমেদ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. জাহাঙ্গীর আলমের ফাঁসি স্থগিতের আবেদন খারিজের পর পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করেছেন। জাহাঙ্গীরের ছোট ভাই মিজানুর রহমান মঙ্গলবার (২৫ জুলাই) বেলা ১টার দিকে বলেন, ‘গত রোববার কারা কর্তৃপক্ষ আমাদের চিঠি দিয়েছিলো। রিট পেন্ডিং থাকায় আমরা তখন দেখা করি নাই। রিট নিষ্পত্তি হওয়ার পর আজ আমরা দেখা করতে এসেছি। আমাদের পরিবারের প্রায় ৩৫ জন সদস্য দেখা করতে এসেছে।’

কারাগারে দেখে এসে জাহাঙ্গীরের আরেক ভাই সোহরাব হোসেন বলেন, জাহাঙ্গীর স্বাভাবিক ছিলো। সে বলেছে, ‘এ মৃত্যু নিয়ে আমার ভয় নেই। আমার এ মৃত্যু রোমান্টিক। এ মৃত্যু আমার জন্য পরকালে ভালো কিছু নিয়ে আসতে পারে। আপনারা আমার জন্য দোয়া করবেন। কোনও ভুল করে থাকলে ক্ষমা করে দিয়েন’।

আরও পড়ুন :   মামলা তুলে না নেওয়ায় ধর্ষিতার দৃষ্টি প্রতিবন্ধী বাবাসহ দাদা-দাদীকে মারলো আসামিপক্ষের লোকজন!

দুপুর ১টার ৬ মিনিটে জাহাঙ্গীর আলমের পরিবারের সদস্যরা ফটক দিয়ে কারাগারের ভিতরে প্রবেশ করেন। ৩টা ৪৫ মিনিটে তারা কারাগারের পেছনের গেট দিয়ে বের হয়ে যান। ফটকের সামনে সাংবাদিকদের ভিড় দেখে কারা কর্তৃপক্ষে তাদের পেছনের গেট দিয়ে বের করে দেয়।

আরও পড়ুন :   গোদাগাড়ীর বিএমডিএ’র পরিদর্শকের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ

এর আগে সকালে মিয়া মহিউদ্দিনের পরিবারের দুই-তিনজন সদস্য একটি মাইক্রোবাসে এসে দেখা করে চলে যায় বলে একটি সূত্রে জানা গেছে।

পরিবারের সদস্যদের শেষ দেখা করার মধ্যে দিয়ে অধ্যাপক তাহের হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ড. মিয়া মহিউদ্দিন ও জাহাঙ্গীর আলমের রায় কার্যকরের কার্যক্রম শুরুর ইঙ্গিত পাওয়া যাচ্ছে। কারণ এই দুই আসামির মৃত্যুদণ্ড কার্যকরে আর কোনও বাধা নেই।

আজ রাতেই আসামিদের ফাঁসি কার্যকর করা হতে পারে বলে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের একটি সূত্র জানিয়েছে। দুপুরে কারাগারের ভেতরে রাজশাহী জেলা প্রশাসক, সিভিল সার্জন, ডিআইজি প্রিজন ও কারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সভা হয়েছে বলে ওই সূত্র জানায়। তবে এই নিয়ে রাজশাহী কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের কোনও বক্তব্য পাওয়া যায় নি।

আরও পড়ুন :   ডলারে কারসাজি : ৪২ প্রতিষ্ঠানকে শোকজ, ৫টির লাইসেন্স স্থগিত, ৯টির ব্যাপারে ব্যবস্থা গ্রহণের সুপারিশ, আটক ৩।

এদিকে, এ দুই আসামির ফাঁসি কার্যকরের আগের সব ধাপ শেষ হয়েছে। সবশেষ মঙ্গলবার এ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর আলমের ফাঁসি স্থগিতের আবেদন খারিজ করে দেন সর্বোচ্চ আদালত। আজ প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ সেই আবেদন খারিজ করে দেন। আবেদনকারীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী সমরেন্দ্র নাথ গোস্বামী। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

About Author

Leave a Reply

Related Post

অস্ত্রের মুখে জিম্মি করে আনসারদের শটগান-গুলি ছিনতাই!অস্ত্রের মুখে জিম্মি করে আনসারদের শটগান-গুলি ছিনতাই!



নিজস্ব প্রতিবেদক, ডন; নরসিংদী : নরসিংদীতে আনাসার সদস্যদের কাছ থেকে দুটি শটগান ও ২০ রাউন্ড গুলি ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। আরও পড়ুন :   আজিমপুরের বাসা থেকে ঢাবি ছাত্রকে তুলে নেওয়ার

বিচার দাবিতে গোপালগঞ্জে শিক্ষার্থীদের মশাল মিছিল।বিচার দাবিতে গোপালগঞ্জে শিক্ষার্থীদের মশাল মিছিল।



ডন সংবাদদাতা, গোপালগঞ্জ : সহপাঠীকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণে জড়িতদের বিচারের দাবিতে একাট্টা শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) মশাল মিছিল অনুষ্ঠিত

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X